রেসিপি

১০ মিনিটে তৈরী, দেখা মাত্রই জিভে জল! রইল নামমাত্র তেলে আলুর পুর ভরা স্যান্ডউইচ তৈরির রেসিপি

সকাল মানেই বাড়ির মা কাকিমাদের ঝামেলার শেষ নেই। ছোটদের জলখাবার থেকে বড়দের জন্য টিফিন তৈরী করতে হয় আগেই। কিন্তু প্রতিদিন একই খাবার করলে আবার মন ভরে না কারোর। তাই মাঝে মধ্যে জলখাবারে একটু টেস্টি রাঁন্না করা যেতেই পারে। আজ আপনাদের জন্য নামমাত্র তেলে তৈরী হওয়ার মত আলুর পুর ভরা স্যান্ডউইচ তৈরির রেসিপি (Breakfast Potato Filled Sandwich Recipe) নিয়ে হাজির হয়েছি।

নামমাত্র তেলে আলুর পুর ভরা স্যান্ডউইচ তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণঃ

১. পাউরুটি
২. সেদ্ধ আলু
৩. পেঁয়াজ কুচি, ধনেপাতা কুচি
৪. কাঁচালঙ্কা কুচি, চিলি ফ্লেক্স
৫. গরমমশলা গুঁড়ো, লঙ্কা গুঁড়ো,
৬. জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো, চাট মশলা
৭. টমেটো সস
৮. সরষের তেল
৯. পরিমাণ মত নুন

নামমাত্র তেলে আলুর পুর ভরা স্যান্ডউইচ তৈরির পদ্ধতিঃ

➥ প্রথমে একটা বড় পাত্রে ২-৩টে সেদ্ধ আলু নিয়ে নিতে হবে। এরপর সেই সেদ্ধ আলুকে ভালো করে ম্যাশ করে নিতে হবে। আর তার মধ্যে একে একে সমস্ত উপকরণ দিতে হবে।

Breakfast Potato Filled Sandwich Recipe

➥ আলু ভালো করে মেখে নেওয়ার পর পরিমাণ মত নুন, পেঁয়াজ কুচি, ধনে পাতা কুচি, চাটমশলা, লঙ্কা গুঁড়ো, ধনে গুঁড়ো, গরম মশলা গুঁড়ো আর সামান্য চিলি ফ্লেক্স দিয়ে দিতে হবে। সব শেষে কিছুটা সরষের তেল দিয়ে আলুর সাথে সমস্তটাকে ভালো করে মেখে একটা পুর তৈরী করে নিতে হবে।

Breakfast Potato Filled Sandwich Recipe

➥ আলু মাখানো হয়ে গেলে সেটাকে আলাদা করে কিছুক্ষণ রেখে দিতে হবে। আর এই সময় পাউরুটি নিয়ে এক পাশে টমেটো সস দিয়ে ভালো করে সব দিয়ে ছড়িয়ে নিতে হবে।

Breakfast Potato Filled Sandwich Recipe

➥ টমেটো সস মাখানো হয়ে গেলে আলুর পুর নিয়ে পাউরুটির ওপরে সমান করে মাখিয়ে নিতে হবে। আর তার ওপর আরেকটা পাউরুটিতে টমেটো সস লাগিয়ে এর ওপর দিয়ে দিতে হবে। আর কোনাকুনি কেটে নিলেই স্যান্ডউইচ তৈরী হয়ে যাবে।

Breakfast Potato Filled Sandwich Recipe

➥ এবার এই স্যান্ডউইচ গুলিকে নামমাত্র তেল দিয়ে ফ্রাইং প্যানে ১ মিনিট করে এপিঠ ওপিঠ করে হালকা ভেজে নিলেই তৈরী নামমাত্র তেলে আলুর পুর ভরা স্যান্ডউইচ। ছোট থেকে বড় সবাই এই জলখাবার একবার খেলেই বার বার খেতে চাইবে।

Related Articles

Back to top button