খবরগসিপবিনোদনসিনেমা

এই সিনেমা থেকে টুকেই তৈরী হয়েছে ‘ব্রহ্মাস্ত্র’! ট্রেলার রিলিজের হতেই কটাক্ষের ঝড় নেটপাড়ায়

সম্প্রতি বিটাউনে ‘ব্রহ্মাস্ত্র’ (Brahmastra) ছবি নিয়ে চর্চা তুঙ্গে। সম্প্রতি রণবীর কাপুর (Ranbir Kapoor) ও আলিয়া ভাট (Alia Bhatt) অভিনীত এই ছবির ট্রেলার রিলিজ হয়েছে। আর তার পর থেকেই আলোচলনা সমালোচনা উভয়ই শুরু হয়েছে। নেটিজেনদের একদল যেমন ট্রেলার দেখে মুগ্ধ হয়েছেন তেমনি একাংশ আবার কটাক্ষ করেছেন।

‘ব্রহ্মাস্ত্র’ ছবিটি একাধিক .পার্টে তৈরী হবে। বুধবার ‘ব্রহ্মাস্ত্র পার্ট 1: শিবা’ এর ট্রেলার রিলিজ হয়েছে। যেটা দেখেই বোঝা যাচ্ছে হিন্দু ধর্মের পৌরাণিক কাহিনীর ওপর তৈরী ছবিটি। যেখানে সাউথের ছবিকে টেক্কা দিয়ে হলিউডের মত ভিএফএক্সের কাজ দেখা যাবে। কিন্তু এই ছবিও নাকি আদতে কপি করা হয়েছে বলেই মন্তব্য নেটিজেনদের একাংশের।

Brahmastra Trailer out netizens not happy after watching

অয়ন মুখার্জী পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে শুধু রণবীর-আলিয়া নয়, সাথে অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনী রায়দের মত তারকাদের দেখা যাবে। ইতিমধ্যেই অমিতাভ বচ্চন, শাহরুখ খান ও মৌনী রায়ের চরিত্রের ফার্স্ট লুক দেখা গিয়েছে। যা সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়ে পড়েছে।

নেটিজেনদের মতে, দক্ষিণের থেকে নয় এবার সোজা হলিউডের থেকে টুকে তৈরী হয়েছে ব্রহ্মাস্ত্র। ৯০ এর দশকের বিখ্যাত অ্যানিমেটেড সিরিজ ‘ক্যাপ্টেন প্ল্যানেট’। সেই সিরিজের সাথেই নাকি বেশ মিল রয়েছে ছবিটির।

90s Captain Planet

ব্রহ্মাস্ত্র ট্রেলারের দেখা যাচ্ছে অমিতাভ বচ্চন বলছেন জল, বায়ু, অগ্নি,  আকাশ, ক্ষিতি এই পঞ্চতত্ত্ব লুকানো রয়েছে একটি অস্ত্রের। মধ্যে সবচাইতে শক্তিশালী এই অস্ত্র হল ব্রহ্মাস্ত্র। সেই ব্রহ্মাস্ত্রের সাথেই গাঁথা শিবা তথা নায়ক রণবীর কাপুর।

ট্রেলারের এই ভয়েস ওভারের কাহিনীর সাথে ‘ক্যাপ্টেন প্ল্যানেট’ এর অনেকটাই মিল। ঠিক এভাৱেই শুরু হয়েছিল সিরিজটি। তাই যাঁরা ছোটবেলায় এই কার্টুন দেখতেন তারা দিব্যি ধরে ফেলেছেন কারসাজি। তাই এক নেটিজেন লিখেছেন, ক্যাপ্টেন প্ল্যানেট এর  সংস্করণ ব্রহ্মাস্ত্র। আবার কেউ কেউ বলছেন, মার্ভেলের ইটারনালস আর বাকি সুপারহিরোদের ছবির মিক্স করে তৈরী হয়েছে এই ছবিটি।

প্রসঙ্গত, ছবির দুর্দান্ত ভিএফএক্সের কাজ ও একাধিক সুপারষ্টার যে দর্শক টানবে সেটা বোঝাই যাচ্ছে। তবে ছবিটি কতটা সফল হতে পারে সেটাই দেখার বিষয়। আগামী ৯ই সেপ্টেম্বর রিলিজ হতে। চলেছে ছবিটি।

তবে ছবির রিলিজের আগেই বিতর্কে। জড়িয়েছে ট্রেলারের একটি দৃশ্যে  দেখা যাচ্ছে, জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজাচ্ছেন ছবির ‘শিবা’ তথা রণবীর। তাতেই হয়েছে বিপত্তি। কী করে পায়ে জুতো পরে একজন মন্দিরে প্রবেশ করতে পারেন? এই নিয়ে ক্ষুদ্ধ নেটিজেনদের একাংশ।

Related Articles

Back to top button