ওটা ‘রাধে’ নয় ‘গাধে’! সোশ্যাল মিডিয়াতে সালমানের ছবি বয়কটের ডাক দিল সুশান্তনুগামীরা


২২শে এপ্রিল দিনটা বলিউডের ভাইজান সালমান খানের (Salman Khan) ভক্তদের জন্য ছিল বহু প্রতীক্ষিত একটি দিন। সালমান খানের পরবর্তী ছবি ‘রাধে (Radhe)’ এর ট্রেলার রিলিজ হয়েছে এদিন। দীর্ঘ দিন ধরে ভাইজানের সিনেমার জন্য অপেক্ষায় ছিল ভক্তরা। ফুল ও অ্যাকশন সমেত বিখ্যাত বলিউড ছবি ওয়ান্টেড এর পার্ট ২ হিসাবেই রিলিজ হতে চলেছে রাধে। ছবিতে সালমান খানের সাথে দেখা যাবে  বলিউডের সুপার হট অভিনেত্রী দিশা পাটানিকে।

ছবির ট্রেলার মুক্তি পাবার পরেই ব্যাপক ভাইরাল হয়ে পড়েছে সর্বত্র। আসলে সালমানভক্তের সংখ্যা যে কম নয়। কিন্তু নতুন এক মুশকিল এসে পড়েছে রাধের সামনে। ছবির ট্রেলারের মুক্তিপাবার পর থেকেই নানা বিতর্কের সম্মুখীন হতে হচ্ছে সালমান খান তথা তার ছবি রাধে-কে। সোশ্যাল মিডিয়াতে রাধে ছবিটি বয়কট করার জন্য #BoycottRadhe ট্রেন্ডিং হয়ে।

Radhe

এটা যেকোনো ছবির পক্ষেই ভালো কথা নয়, রাধের জন্যও একই। নেটিজেনদের এই আচরণের কারণ আসলে বেশ পুরোনো। গতবছর বলিউডের অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই তার মৃত্যুর জন্য বলিউডকে দায়ী করা হয়েছিল। তাকে মানসিকভাবে বিধস্ত করে দেওয়া হয়েছিল। এর জন্য বলিউডে নেপোটিজমের ভূমিকা ছিল বলেন সোশ্যাল মিডিয়াতে গর্জে ওঠেন লক্ষাধিক সুশান্ত ভক্তরা। তারা বলিউড বয়কটের সাথে JusticeforSushant দাবি জানান।

এবারও সেই একই দাবিতেই সরব সুশান্তপ্রেমীরা। বলিউডে কিছু অভিনেতাদের রাজত্ব চলছে, যেটা মেনে নেওয়া যাবে না। সেই কারণেই বলিউডের বিখ্যাত ও পাওয়ারফুল অভিনেতা সালমান খানের ছবির বয়কটের ডাকে সরব হয়েছেন। এমনকি রাধে ছবির পোস্টার নিয়ে তৈরী হয়েছে মিম। রাধের বদলে গাধে নাম করুন করে সালমান খানের বদলে একটি গাধার ছবি শেয়ার করেছেন নেটিজেনরা।