বিনোদন

হিন্দুধর্মকে অপমান করেছে ‘বচ্চন পান্ডে’, সোশ্যাল মিডিয়ায় বয়কটের ডাক অক্ষয়ের ছবি ঘিরে

সম্প্রতি মুক্তি পেয়েছে অক্ষয় কুমারের (Akshay Kumar) ছবি বাচ্চান পান্ডে (Bacchan Pandey)। কিন্তু ছবি রিলিজের আগে যে আরও একটি ছবি এত পরিমান ভাইরাল হয়ে যাবে যে তার কাছে পাত্তাই পাবে না বাচ্চান পান্ডে এটা হয়তো ভাবতেও পারেননি তিনি। হ্যাঁ ঠিকই ধরেছেন, ‘দ্য কাশ্মীর ফাইলস (The Kashmir Files)’ এর কথাই বলছি।

কাশ্মীর ফাইলসের সাথে প্রতিযোগিতায় বক্স অফিসে যে এঁটে উঠতে পারছেনা বচ্চন পান্ডে, তা বলাই বাহুল্য। এর পাশাপাশি, দুটি ছবির বিষয় বস্তু নিয়েও চলছে দেদার কাটাছেঁড়া। যেখানে ‘কাশ্মীর ফাইলস’ এর বিষয়বস্তু সর্বত্র প্রশংসিত, সেখানে বচ্চন পান্ডে ঘিরে সোশ্যাল মিডিয়ায় উঠেছে বয়কটের ডাক।

Akshay Kumar film Bacchan Pandey and The Kashmir Files Screen war

নেটিজেনদের মধ্যে প্রথমে ক্ষোভ তৈরি হয়েছিল বেজায়, কেননা অক্ষয় কুমারের ভিলেনের রোল তাদের মোটেও ভালো লাগেনি। পাশাপাশি সিনেমায় বীভৎসতা, খুনোখুনি, হিংসাকে বিরাট বড় করে দেখানো হয়েছে৷

এখানেই নেটিজেনদের বক্তব্য, সমাজের একটা নোংরা দিক খুন, রাহাজানি, ধর্ষণ কিছুতেই তা মুছে ফেলা সম্ভব নয়, কিন্তু সিনেমার মাধ্যমে তা এত বেশি দেখানোয় হিংসা ছড়াচ্ছে৷ পাশাপাশি এই ছবিতে হিন্দুধর্মকে অপমানের অভিযোগ উঠেছে, যার কারণেই সোশ্যাল মিডিয়ায় উঠেছে বয়কটের ডাক।

তাদের অভিযোগ সিনেমার গানে যে সুর ব্যবহার করা হয়েছে তা আসলে হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠানের সুর। যে কারণে, হিন্দুদের ভাবাবেগে আঘাত লেগেছে। কিন্তু অন্যদিকে কাশ্মীর ফাইলসে দেখানো হয়েছে কাশ্মীরের হিন্দু পন্ডিতদের উপর মর্মান্তিক অত্যাচারের কাহিনি, যা দেখে রীতিমতো চোখ ভিজেছে দর্শকদের।

Related Articles

Back to top button