বিনোদনসিনেমা

আপাতত রক্ষে! গাঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি মামলায় স্বস্তিতে বনশালি এবং আলিয়া

Rআপাতত স্বস্তিতে ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ (Gangubai Kathiwadi) সিনেমার পরিচালক সঞ্জয় লীলা বনশালি (Sanjay leela Bhansali) এবং অভিনেত্রী আলিয়া ভাট (Alia Bhat)। শুরু থেকেই একের পর এক পিছিয়ে চলেছে এই সিনেমাটির মুক্তির দিনক্ষণ। ইতিমধ্যেই নানা ধরনের বাধা বিপত্তির মুখে পড়েছে সিনেমাটি।সম্প্রতি সিনেমার পরিচালক এবং অভিনেত্রীর বিরুদ্ধে দায়ের হয়েছিল মানহানির মামলা। বৃহস্পতিবার সেই মামলার অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেছে বোম্বে হাইকোর্ট।

এরফলে এবার এই ছবি মুক্তিতেও আর কোনওরকম বাঁধা থাকছে না। উল্লেখ্য চলতি বছরের মার্চ মাসে নিজেকে গঙ্গুবাঈয়ের দত্তক পুত্র বলে দাবি করেন এক ব্যক্তি। তাঁর নাউ বাবু রাভজি শাহ। মুম্বাইয়ের ‘মাফিয়া ক্যুইন’ গাঙ্গুবাইয়ৈর জীবন নির্ভর এই ছবির নির্মাতা সঞ্জয় লীলা বনশালি এবং নায়িকা আলিয়া ভাটের বিরুদ্ধে চলতি বছরের মার্চ মাসে মানহানির মামলা দায়ের করেছিলেন তিনি।

Alia Bhatt as Gangubai Kathiyawadi Trailer Released

এছাড়াও তিনি অভিযোগ করেছিলেন , হুসেইন জাইদির লেখা বই ‘দ্য মাফিয়া কুইন্স অফ মুম্বাই’ থেকে অনুপ্রাণিত এই ছবিতে এমনকিছু অংশছিল যা গঙ্গুবাইয়ের ভাবমূর্তি নষ্ট ও কলঙ্কিত করে বলে দাবি করেন তিনি। এমনকী এই বইটির প্রকাশকের উপরেও নিষেধাজ্ঞা জারি করার আবেদন জানিয়েছেন তিনি। বলা হয়েছে গাঙ্গুবাঈকে নিয়ে নতুন কোনও বই লেখা বা স্বত্ব বিক্রির বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়।

কিন্তু এদিন বোম্বে হাইকোর্টের অন্য একটি বেঞ্চ তা খারিজ করে দেয়। প্রযোজকদের আইনজীবী ময়ুর খান্দেপারকার এদিন গঙ্গুবাঈয়ের দত্তক পুত্রের আবেদনের বিরোধিতা করে বলেন, ‘মানহানির অভিযোগে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে মামলাটি বহাল রাখা যায় না।’ এরপরই এদীন ট্রায়াল কোর্টে তা খারিজ হয়ে যায়।

এদিন ওই আইনজীবী আদালতে জানান যে, এতদিন তাঁরা জানতেন না গাঙ্গুবাঈয়ের কোনও দত্তক পুত্রের অস্তিত্ব আছে। তারপর গাঙ্গুবাঈয়ের সঙ্গে তাঁর প্রকৃত সম্পর্কের প্রমাণও এর আগে আদালত চেয়েছিল। কিন্তু শাহ প্রমাণ হাজির করতে পারেননি। জানা গেছে আগামী সেপ্টেম্বর মাসের ৭ তারিখ এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।

Related Articles

Back to top button