গসিপবিনোদনসিনেমা

যেমন অভিনয় তেমন ব্যবহার! কিং খানের প্রশংসায় পঞ্চমুখ অনুষ্কা, রানি থেকে বলি নায়িকারা

Untilশাহরুখ খান, নামটাই যথেষ্ট। পেশাগত জীবনের চড়াই উৎরাই হোক কিংবা ব্যাক্তিগত জীবনে ভারসাম্য রক্ষা মানুষটার আদ্যোপান্ত জুড়ে রয়েছে এক অভাবনীয় সংযম শক্তি। তাই কোনো কিছু সত্যিকারের মন থেকে চাইলে যে পাওয়া যায় তার জলজ্যান্ত উদাহরণ হলেন খোদ বলিউড বাদশা শাহরুখ খান।প্রকৃত অর্থে ‘জেন্টলম্যান’ বলতে যা বোঝায় শাহরুখ খান হলেন তাই। সাফল্যের চরম শিখরে পৌঁছেও আজও তিনি মাটির মানুষ। আর সেই কারণেই বছরের পর বছর ধরে রাজ করে চলেছেন অসংখ্য ভক্তদের হৃদয়ে। তাই তিনিই যে বলিউডের যোগ্য বেতাজ বাদশা সেকথা নানা সময়ে একবাক্যে স্বীকার করেছেন বলিউডের অভিজ্ঞ অভিনেতা, অভিনেত্রী সকলেই।

১ অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)

Amitabh Bachchan
এই তালিকায় প্রথমেই যাঁর কথা বলতে হয় তিনি হলেন বলিউড শহেশনশা অমিতাভ বচ্চন। শাহরুখের সাথে কাজ করার অভিজ্ঞতা ভাগ করতে গিয়ে একবার তিনি বলেছিলেন ‘আজকের দিনে অন্যতম জনপ্রিয় অভিনেতা শাহরুখ। ওনার অনেক ফ্যান ফলোয়িং আছে, অনেক মানুষের কাছের মানুষ তিনি। ওনার সাথে কাজ করতে গিয়ে জানতে পেরেছি কেন উনি সকলের অত্যন্ত কাছের মানুষ। ‘

২ শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)

Shatughan Sinha

শাহরুখের প্রশংসায় পঞ্চমুখ বর্ষীয়ান অভিনেতা শত্রুঘ্ন সিনহা বলেছিলেন ‘শাহরুখ নিজের ট্যালেন্টের সাথে সাথে, ডেডিকেশন, ডিটারমিনেশন, কমিটমেন্টের সমন্বয় ঘটিয়ে যেভাবে নিজের প্যাশনকে বজায় রেখে নিজেকে দিনে ফুটিয়ে তুলছে তা সত্যিই অভাবনীয় এবং প্রশংসনীয়। আর এই ব্যাপারটাই তাঁকে আজ শাহরুখ খান বানিয়েছে।

৩ রেখা (Rekha)

রেখা Rekha
বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী রেখা তো সুযোগ পেলেই কিং খানের প্রশংসা করে থাকেন। একবার শাহরুখের প্রশংসায় তিনি বলেছিলেন ‘ ও ছোট থেকেই নিজের মনকে মেরে এসেছে, আর সেই কারণেই ও কুন্দনের মতো জ্বলজ্বল করে চলেছে। তাই আজও একইভাবে ও উজ্জ্বল।

৪ রানি মুখার্জি (Rani Mukherjee)


শাহরুখ মানেই রূপোলী পর্দায় ভরপুর রোম্যান্স। আর সেই কারণেই বলিউডের ‘কিং অফ রোম্যান্স’ হলেন শাহরুখ খান। আর একথা একবাক্যে স্বীকার করে নিয়ে রানী মুখার্জীর মতো অভিনেত্রী জানিয়েছেন তাঁকে পর্দায় রোম্যান্স করা শিখিয়েছেন স্বয়ং শাহরুখ খান।

৫ করিনা কাপুর (Kareena Kapoor)

Kareena Kapoor
দীর্ঘ দিনের কেরিয়ারের সাফল্যের চরম শিখরে পৌছেও মাথা ঘুরে যায়নি শাহরুখের। বরাবর মাটি পা রেখেই চলতে ভালোবাসেন তিনি। আর সেই কারণে নারী-পুরুষ, বয়স ভেদে সকলেই ভালোবাসেন শাহরুখকে। এপ্রসঙ্গে করিনা কাপুর বলেছিলেন ‘মেয়ে, মহিলা, কাকিমা সবাই শাহরুখকে ভালোবাসেন।

৬ জ্যাকি শ্রফ (Jackie Shroff)


শুধু তাই নয় ইন্ডাস্ট্রিতে বয়সে বড়, অভিজ্ঞ অভিনেতা অভিনেত্রীদেরও সবসময় যোগ্য সম্মান দেন শাহরুখ। এপ্রসঙ্গে প্রবীণ অভিনেতা জ্যাকি শ্রফ একবার শাহরুখের প্রশংসায় বলেছিলেন ‘আজও নিজেকে বাদশার মতো রেখেছে! সবাইকে সম্মান করে। আমি বাবা(শাহরুখ)-র থেকে সিনিয়ার, আমাকেও অনেক ভালোবাসা দিয়েছে।’

৭ অনুষ্কা শর্মা (Anushka Sharma)

অনুষ্কা শর্মা Anushka Sharma
এছাড়াও মানুষ হিসাবেও অত্যন্ত বড় মনের মানুষ কিং খান। সকলের বিশেষ করে মেয়েদের তাঁকে ভালোবাসার অন্যতম কারণ হল, মেয়েদের প্রতি তাঁর সম্মান। এপ্রসঙ্গে বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা বলেছিলেন ‘উনি মেয়েদের অনেক সম্মান করেন।’আর এটাই অনুষ্কার কাছে শাহরুকে ভালোবাসার অন্যতম কারণ।

Related Articles

Back to top button