গসিপবিনোদন

বাঁ হাতেই কাঁপিয়ে দিয়েছে বক্স অফিস, অমিতাভ থেকে কপিল, বলিউডের এই ৬ সুপারস্টার আসলে বাঁ হাতি

এমনিতে খুব কম মানুষই রয়েছেন, যারা ডান হাতে নয় বরং বাঁ হাতে কাজ করতে বেশি স্বচ্ছন্দ বোধ করেন। অনেক সময় এমন মানুষদের ‘অশুভ’ বলেও অনেকে বলে থাকেন। তবে এই ধারণা ভেঙে দিতে প্রত্যেক বছর ১৩ আগস্ট ‘বাঁ হাতি দিবস’ হিসেবে উদযাপিত হয়। সাধারণ মানুষদের মতোই বলিউডেও এমন বহু তারকা রয়েছেন যারা বাঁ হাতি। সেই তালিকায় নাম রয়েছেন অমিতাভ বচ্চন থেকে শুরু করে কপিল শর্মার মতো ব্যক্তিত্বদের। আজ বলিউডের ৬ নামী বাঁ হাতি ব্যক্তির (Bollywood stars) নাম একটু জেনে নেওয়া যাক।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)

Amitabh Bachchan

বলিউডের ‘মহানায়ক’ হিসেবে সুপরিচিত অমিতাভ বচ্চন। তিনি হিন্দি সিনেমার ইতিহাসের বহু আইকনিক এবং ব্লকবাস্টার ছবিতে কাজ করেছেন। তবে অনেক অনুরাগীই হয়তো জানেন না, ‘বিগ বি’ আসলে বাঁ হাতি।

সোনাক্ষী সিনহা (Sonakshi Sinha)

Sonakshi Sinha

সলমন খানের হাত ধরে বলিউড ডেবিউ হয়েছিল শত্রুঘ্ন সিনহার মেয়ের। বলিউডের বহু হিট ছবিতে অভিনয় করেছেন তিনি। শুধু তাই নয়, ‘অকিরা’ ছবিতে দারুণ অ্যাকশন করে দর্শকদের মুগ্ধও করেছেন সোনাক্ষী। বলিপাড়ার এই জনপ্রিয় অভিনেত্রীও আসলে বাঁ হাতি।

আদিত্য রায় কাপুর (Aditya Roy Kapoor)

Aditya Roy Kapoor

‘আশিকী ২’ খ্যাত আদিত্য রায় কাপুরের নামও এই তালিকায় রয়েছে। সম্প্রতি আদিত্য অভিনীত ‘ওমঃ দ্য ব্যাটেল বিগিনস’ ছবিটি মুক্তি পেয়েছে। বলিপাড়ার এই সুদর্শন অভিনেতাও আসলে বাঁ হাতি।

অভিষেক বচ্চন (Abhishek Bachchan)

Abhishek Bachchan

অমিতাভ বচ্চনের মতোই তাঁর ছেলে, বিখ্যাত অভিনেতা অভিষেক বচ্চনও বাঁ হাতি। জুনিয়র বচ্চনকে শেষবারের মতো ‘দশভি’ ছবিতে দেখা গিয়েছিল। সেখানে তাঁর অভিনয়ের প্রশংসা করেছিলেন চলচ্চিত্র সমালোচকেরা।

কপিল শর্মা (Kapil Sharma)

Kapil Sharma

ভারতের তো বটেই বিশ্বের অন্যতম সেরা কমেডিয়ানদের নামের তালিকায় কপিলের নাম থাকবে। তাঁর প্রত্যেক জোকসে হাসতে হাসতে পেট ব্যথা হয়ে যায় দর্শকদের। বলিপাড়ার এই জনপ্রিয় হাস্য কৌতুকশিল্পীও বাঁ হাতি।

করণ জোহর (Karan Johar)

Karan Johar

ধর্মা প্রোডাকশন হাউসের কর্ণধার করণ জোহর ভারতের অন্যতম বড় প্রযোজকদের মধ্যে একজন। এছাড়া তিনি বহু ছবি পরিচালনাও করেছেন। বলিউডের এই জনপ্রিয় তারকাও আসলে বাঁ হাতি।

Related Articles

Back to top button