গসিপবিনোদন

বলিউডের দৌলতে কোটিপতি! এলাহি বাড়ি থেকে গাড়ি, জিতেন্দ্রর সম্পত্তি লজ্জায় ফেলতে পারে অম্বানিকেও

সত্তর-আশির দশকে বলিউডে (Bollywood) দাপিয়ে অভিনয় করেছেন যে অভিনেতারা তাঁদের মধ্যে একজন হলেন জিতেন্দ্র (Jeetendra)। এই বলি সুপারস্টার অভিনয় করেছেন বহু সুপারহিট ছবিতে। আদায় করেছেন নাম, যশ, খ্যাতি, অর্থ (Net Worth)। এই মুহূর্তে জিতেন্দ্রর আলাদা করে আর কোনও পরিচয়ের প্রয়োজন পড়ে না।

১৯৬০ সাল থেকে ১৯৯০ সাল পর্যন্ত চুটিয়ে দর্শকদের মনোরঞ্জন করেছেন জিতেন্দ্র। শান্তারামের ‘গীত গায়া পত্থরো নে’র হাত ধরে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন এই নামী অভিনেতা। তবে ‘বুন্দ জো বন গয়ি মোতি’র হাত ধরে সাফল্য পাওয়া শুরু। ১৯৬৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফর্জ’ ছবির হাত ধরে বদলে যায় অভিনেতার ভাগ্য।

Jeetendra young

শোনা যায়, ‘ফর্জ’ ছবির একটি গানের জন্য একটি ছোট পোশাকের দোকান থেকে একটি টি-শার্ট এবং সাদা জুতো কিনেছিলেন জিতেন্দ্র। পরবর্তীকালে সেটিই তাঁর ট্রেডমার্ক হয়ে যায়। এই ছবির পর আরও বহু সুপারহিট সিনেমায় অভিনয় করেন তিনি। অভিনেতার হিট ছবির নাম গুনে শেষ করা যাবে না।

বলিউডে এত বছর ধরে দাপিয়ে অভিনয় করে জিতেন্দ্র যেমন নাম, যশ আদায় করেছেন, তেমনই উপার্জন করেছেন বহু অর্থও। আজকের প্রতিবেদনে অভিনেতার সম্পত্তির হিসেব তুলে ধরা হল, যা শুনলে হয়তো চোখ কপালে উঠবে।

Jeetendra

বলিউডের এই নামী অভিনেতা দীর্ঘদিনের প্রেমিকা শোভা কাপুরের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন। তাঁদের দুই সন্তান রয়েছেন। একজন নামী প্রযোজক একতা কাপুর এবং আর একজন হলেন অভিনেতা তুষার কাপুর। তাই স্বাভাবিকভাবেই এই কাপুর পরিবারও যে বিশাল ধন সম্পত্তির অধিকারী তা বুঝে নিতে কোনও অসুবিধা হয় না।

Jeetendra with family

বিভিন্ন নামী সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকেই জীতেন্দ্রর মোট সম্পত্তির পরিমাণ জানা যায়। হিন্দি সিনেমার এই কিংবদন্তি অভিনেতা এই মুহূর্তে ২০০ মিলিয়ন ডলারের মালিক। ভারতীয় মুদ্রায় সেটি প্রায় ১৫০০ কোটি টাকা। হ্যাঁ, ঠিকই দেখছেন। অবাক লাগলেও, এত বছর ধরে বলিউড কাঁপানো জিতেন্দ্র এত বিপুল সম্পত্তিরই মালিক।

Related Articles

Back to top button