গসিপবিনোদনসিনেমা

টাকাই সব নয়! শাহরুখ সালমান থেকে দীপিকা, কানাকড়ি না নিয়েও ছবিতে অভিনয় করেছেন এই ৭ বলি তারকা

বলিউড তারকারা (Bollywood stars) তো পয়সার জন্যই অভিনয় করেন- দর্শকদের মুখে প্রায়ই একথা শোনা যায়। তাঁরা পয়সা ছাড়া কিছু চেনেন না, অভিনয় নয় বরং পয়সা উপার্জন করাই তাঁদের লক্ষ্য, এমন কথা প্রায়ই দর্শকরা বলে থাকেন। এক-একটি ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউড সুপারস্টাররা কয়েক কোটি টাকা আয় করেন। আবার যদি ক্যামিও চরিত্রে অভিনয় করে থাকেন, তাহলে সেই অঙ্কটাও লাখের ঘরে ঘোরাফেরা করে। তবে আপনি কি জানেন, বলিউডে এমন বহু তারকা রয়েছেন, যারা ছবিতে অভিনয়ের জন্য কোনও পারিশ্রমিক নেননি। আজ, বলিউডের এমনই উদার কয়েকজন তারকাদের ব্যাপারে একটু জেনে নেওয়া যাক, যারা বহু ছবিতে ফ্রি’তে অভিনয় করেছেন।

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)- বলিউডের ‘মস্তানি’ দীপিকা পাড়ুকোনের নাম এই তালিকায় রয়েছে। প্রকাশ পাড়ুকোনের কন্যা ফারহা খানের ছবি ‘ওম শান্তি ওম’এর মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন। দীপিকা এই ছবিতে অভিনয়ের জন্য কোনও পারিশ্রমিক নেননি। শোনা যায়, শাহরুখের সঙ্গে কাজ করাই নাকি তাঁর কাছে স্বপ্ন সত্যি হওয়ার মতো ছিল। তাই বলি সুন্দরী কোনও টাকা নেননি। ফারহা নিজেও এই বিষয়ে একাধিক সাক্ষাৎকারে বলেছেন।

Deepika Padukone

শাহরুখ খান (Shah Rukh Khan)- বলিউডের ‘বাদশা’ বহু ছবিতে ফ্রি’তে অভিনয় করেছেন। সেই তালিকায় নাম রয়েছে, ‘ভুতনাথ রিটার্নস’, ‘হে রাম’, ‘ক্রেজি ৪’এর মতো ছবির। শোনা যায়, এই ছবিগুলিতে অভিনয়ের জন্য এক পয়াসাও নেননি শাহরুখ। সম্প্রতি যেমন আর মাধবন পরিচালিত রকেট্রি ছবিতে বিনা পারিশ্রমিকে ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন তিনি। নিজের ভ্যানিটি ভ্যান থেকে শুরু করে অ্যাসিস্ট্যান্ট- সবকিছুর খরচ নিজের পকেট থেকে দিয়েছিলেন ‘কিং খান’। তবে শুধুমাত্র শাহরুখই নন, এই ছবিতে বিনা পয়সায় কাজ করেছেন দক্ষিণী সুপারস্টার সুরিয়াও। তিনি চেন্নাই থেকে নিজের টিম নিয়ে সম্পূর্ণ নিজের খরচে মুম্বই পর্যন্ত এসেছিলেন।

Shah Rukh Khan

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra)- ‘দেশি গার্ল’ প্রিয়াঙ্কার নামও এই তালিকায় রয়েছে। শাহরুখ খান অভিনীত ‘বিল্লো বার্বার’ ছবিতে একটি গানে বিনা পারিশ্রমিকে নাচ করেছিলেন তিনি। শোনা যায়, তাঁর বাড়িতে নির্মাতাদের তরফ থেকে একটি চেক পাঠানো হয়েছিল। কিন্তু প্রিয়াঙ্কা সাফ জানিয়ে দিয়েছিলেন, শাহরুখের সঙ্গে বন্ধুত্বের জন্য তিনি এই কাজ করেছেন। তাই পারিশ্রমিক নিতে পারবেন না।

Priyanka Chopra

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)- ‘বিগ বি’ অমিতাভ বচ্চনের নামও এই তালিকায় রয়েছে। হলিউড ছবি ‘দ গ্রেট গ্যাটসবি’ ছবিতে ক্যামিও চরিত্রে অভিনয় করার জন্য কোনও পয়সা বলিউড সুপারস্টার নেননি। তবে শুধু এই ছবিটি নয়, অজয় দেবগণ এবং অভিষেক বচ্চন অভিনীত ‘বোল বচ্চন’ ছবিতেও বিনা পারিশ্রমিকে একটি গানে পারফর্ম করেছিলেন অমিতাভ।

amitabh bachchan in the great gatsby

ফারহান আখতার এবং সোনম কাপুর (Farhan Akhtar and Sonam Kapoor)- কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংয়ের বায়োপিকে অভিনয় করেছিলেন ফারহান আখতার। সেই ছবিতে অভিনয়ের জন্য জাভেদ আখতারের পুত্র ‘সগুন’ হিসেবে মাত্র ১১ টাকা পারিশ্রমিক নিয়েছিলেন। অপরদিকে আবার ছবিতে অতিথি শিল্পী হিসেবে অভিনয় করেছিলেন সোনম কাপুর। শোনা যায়, অনিল কাপুরের কন্যা সেই রোলের জন্য কোনও পারিশ্রমিক নেননি।

Farhan Akhtar and Sonam Kapoor

সলমন খান (Salman Khan)- বলিউডের ভাইজানের উদারতার কথা অনুরাগীদের অজানা নয়। তিনি প্রচুর ছবিতে ফ্রি’তে অভিনয় করেছেন। সেই তালিকায় ‘তিস মার খান’, ‘সন অফ সর্দার’, ‘ফাগলি’র মতোও ছবির নাম রয়েছে।

Salman Khan

Related Articles

Back to top button