খবরগানবিনোদন

নতুন বছরের শুরুতেই আবারও দুঃসংবাদ, মা হারা হলেন বিখ্যাত গায়ক শান

নতুন বছর অনেক আশা নিয়ে শুরু করলেও বলিউড (bollywood) ইন্ডাস্ট্রি থেকে একাধিক খাবার খবর আসছে। সম্প্রতি মা হারা হলেই জনপ্রিয় বাঙালি গায়ক শান (shaan)। বলিউডেরই আরেক গায়ক কৈলাশ খের (kailash kher) গতকাল অর্থাৎ বৃহস্পতিবার এই দুঃসংবাদ জানিয়েছেন। নিজের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে এই এই খবর শেয়ার করে শোক প্রকাশ করেছেন কৈলাশ খের। যেটা জানতে পরেই শোক প্রকাশ করেছেন গায়কের অনুরাগীরা।

কৈলাশ খের এদিন টুইটে লেখেন, ‘ বড় ভাই শানের মা প্রয়াত হয়েছেন। ঈশ্বর তাঁর আত্মার শান্তি দিক এটাই প্রার্থনা করি। ত্ৰিভুৱনের অধিপতি শিবের কাছে প্রার্থনা করি যাতে শান ভাইয়ের পরিবার এই দুঃখ সহ্য করার শক্তি পায়। অনন্ত প্রার্থনা’।

গায়ক শানের মা সোনালী মুখেওঅধ্যায় নিজেও একজন গানের জগতেরই মানুষ ছিলেন। তিন দশক  ধরে প্লেব্যাক গানে কোরাস গায়িকার কাজ করেছেন তিনি। তিনি একাই ছেলে শান ও মেয়ে সাগরিকাকে মানুষ করেছেন। কারণ শান ছোট থাকাকালীনই তাঁর বাবা মানস মুখপাধ্যায় প্রয়াত হন। শানের বাবাও সুরকার ছিলেন ১৯৭০ থেকে ১৯৮০ পর্যন্ত বেশ কিছু ছবির জন্য সুর দিয়েছিলেন তিনি।

অতীতে এক সাক্ষাৎকারে শান নিজেই তাঁর মায়ের সম্পর্কে জানিয়েছিলেন। তিনি জানান, নিজের গানের কেরিয়ার ও সংসার কিভাবে একা হাতে সামলে ছিলেন তিনি। শানের মতে, ‘ছোট থেকেই আমাকে আর সাগরিকাকে সর্বদাই নিজের মনের কথা শোনার যে অন্য অনুপ্রেরণা দিতেন মা’। কোনোদিনই নিজের ইচ্ছা জোর করে চাপিয়ে দেননি আমাদের কারোর উপরে। আমি যখন গানের জগতে নাম করি তখন মা চেয়েছিলেন কোরাস গান ছেড়ে দেবেন। কারণ এতে আমায় লজ্জায় পরে যাব। কিন্তু আমার কোনো লজ্জা নেই বরং গর্ব হয় মাকে নিয়ে’।

১৪ বছর বয়স থেকেই বাবার ছায়া মাথার ওপর থেকে চলে গিয়েছিল। এবার মা চলে যাওয়ায় অনেকটাই একা হয়ে গেলেন গায়ক। যদিও ঠিক কি কারণে প্রয়াত হয়েছেন শানের মা সেটা এ পর্যন্ত সঠিকভাবে জানা যায়নি।

Related Articles

Back to top button