বিনোদনসিনেমা

টানটান উত্তেজনার অ্যাকশন না কী নিছকই রোম্যান্স! ‘পৃথ্বীরাজ’-র বিষয়ে ফাঁস গোপন তথ্য

ঐতিহাসিক ঘটনা বা ব্যক্তিত্বদের জীবনী নিয়ে বারংবার ব্লকবাস্টার ছবি নির্মিত হয়েছে বলিউডে (Bollywood)। একই পথে হেঁটে পরবর্তী বিগ বাজেটের ছবি তৈরি হতে চলেছে ভারতবর্ষের দ্বাদশ শতাব্দীর রাজা পৃথ্বীরাজ চৌহানের (Prithviraj Chauhan) জীবনী নিয়ে। ‘পৃথ্বীরাজ’ (Prithviraj) ছবিতে মুখ্য ভূমিকায় দেখা যাবে অক্ষয় কুমারকে (Akshay Kumar)। সূত্রের মতে, প্রায় ১৩ বছর পরে যশ রাজ ফিল্মস-এর (YRF) সঙ্গে কাজ করবেন অক্ষয়।

বলিসূত্রের খবর, ‘পৃথ্বীরাজ’-র মাধ্যমে রুপোলি পর্দায় অভিষেক হবে ২০১৭-র মিস ওয়ার্ল্ড (Miss World) মানুশি চিল্লারের (Manushi Chhillar)। বলিউডের বোদ্ধাদের মতে, ‘রব নে বনা দি জোড়ি’-তে (Rab Ne Bana Di Jodi) যেভাবে অনুষ্কা শর্মা (Anushka Sharma) এবং ‘ওম শান্তি ওম’-এ (Om Shanti Om) যেভাবে দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) আত্মপ্রকাশ করেছিলেন, একইভাবে কোনও বহিরাগতের জন্য এটাই বৃহত্তম বড় সুযোগ!

বলিউডের চিত্রসমালোচকদের মতে, ‘পৃথ্বীরাজ’-র গল্প আসলে রাজা পৃথ্বীরাজ চৌহান এবং তাঁর প্রেমিকা সংযুক্তাকে কেন্দ্র করে তৈরি। তাছাড়া সিনেমায় উল্লেখ থাকবে রাজার অন্য তিন স্ত্রীর কথাও। এই প্রথম কোনো ঐতিহাসিক ছবিতে কাজ করতে চলেছেন অক্ষয় কুমার। অভিনেতার ও ছবিতে কাজ করার বিষয়ে তাঁর ফ্যানমহলের একাংশ বেশ নারাজ হলেও, দর্শকদের জন্য যে বেশ কিছু ‘সারপ্রাইজ’ রয়েছে এই ছবিতে, তার ইঙ্গিত দিয়েছেন স্বয়ং ‘আক্কি’!

ঐতিহাসিকদের মতে, বর্তমানের দিল্লি, রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশের বেশ কিছু অংশ জুড়ে ছিল পৃথ্বীরাজ চৌহানের রাজ্য। অক্ষয়-ঘনিষ্ঠদের মতে, এই পিরিয়ডিক্যাল ছবির চিত্রনাট্যে উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে যুদ্ধের দৃশ্য। ইতিমধ্যেই যুদ্ধের দৃশ্যগুলি শ্যুট করার উদ্দেশ্যে মুম্বই-র মধ আইল্যান্ড-এ (Madh Island) বিশাল সেট তৈরি হয়। সেই সেটে একসাথে কাজ সেরেছেন আক্কি ও সঞ্জয় দত্ত (Sanjay Dutt)।

বলিবোদ্ধাদের সাফ কথা, ‘বাহুবলি’-র (Baahubali) ন্যায় ‘পৃথ্বীরাজ’-এরও প্রধান ইউএসপি (USP) যুদ্ধের দৃশ্যগুলি। দর্শকদের ধরে রাখার জন্য প্রধান দৃশ্যগুলিকে সাধারণত বিরতির পরেই রাখা হয়েছে বলে খবর। অতএব, ‘পৃথ্বীরাজ’ যে মূলত অ্যাকশন এবং রোমান্সে পরিপূর্ণ একটি ছবি, তা বলাই বাহুল্য। জানা যাচ্ছে, চন্দ্রপ্রকাশ দ্বিবেদীর (Chandraprakash Dwivedi) পরিচালনায় ও আদিত্য চোপড়ার (Aditya Chopra) প্রযোজনায় আগামী নভেম্বরে মুক্তি পেতে পারে ‘পৃথ্বীরাজ’।

Related Articles

Back to top button