খবরগসিপবিনোদনসিনেমা

জঘন্য অপরাধ করেও শাস্তি পায়নি সালমান! বলিউডকে ‘ক্যান্সার’ মন্তব্য ভিক্টর বন্দ‍্যোপাধ‍্যায়ের

টলিউডের প্রবীণ অভিনেতাদের মধ্যে অন্যতম ভিক্টর বন্দ্যোপাধ্যায় (Victor Banerjee)। একসময় নিজের অভিনয় দিয়ে মুগ্ধ করেছিলেন দর্শকদের। তবে মাঝে দীর্ঘদিন অভিনয় জগতের সাথে দূরত্ব বজায় রেখেছিলেন এই অভিনেতা। তবে সম্প্রতি সিনেমা বিশেষত বলিউড ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছেন ভিক্টর ব্যানার্জী। তার মতে বলিউড ক্যান্সারে পরিণত হয়েছে। এমনকি বলিউডের ভাইজান সালমান খানকেও তুলোধনা করেছেন তিনি।

ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের মতে, বলিউডে যে ধররনের ছবি তৈরী হচ্ছে তা সমাজকে ভুল পথে চালিত করছে বা বলা ভালো নষ্ট করে দিচ্ছে। সিনেমা ইন্ডাস্ট্রি তো ধ্বংস হয়েছেই, সাথে নৈতিক মূল্যবোধ টুকুও অবশিষ্ঠ নেই। ২০১৬ সালের পুরোনো এক সাক্ষাৎকারের ভিডিও বর্তমানে ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে বলিউড ইন্ডাস্ট্রি সম্পর্কে এমনই মন্তব্য করতে দেখা গেল অভিনেতাকে।

তাঁর মতে, ‘বলিউড ক্যান্সারে পরিণত হয়েছে যেটা দেশকে শেষ করে দিচ্ছে। নৈতিক মূল্যবোধ হোক বা সামাজিক মূল্যবোধ সব কিছুই শেষ হয়ে গিয়েছে বলিউডের সিনেমার দৌলতে। ওরা এটা সমর্থন করে, তবে আমি মোটেই করি না। আমার কাছে এগুলো অর্থহীন অথচ ওরা বুক ফুলিয়ে এগুলোই করে যাচ্ছে’। এখানেই শেষ নয়, নাম না করা বা লুকোচুরি নয় একেবারে সোজা নাম নিয়েই তীব্র সমালোচনা করেছেন এক অভিনেতার।

কে তিনি? তিনি হলেন বলিউডের সালমান খান। সালমানের বিরুদ্ধে একাধিক বিতর্কিত মামলা রয়েছে। যার মধ্যে উল্লেখ্য কৃষ্ণসার হরিণ হত্যা মামলা ও রাস্তার ফুটপাতে গাড়ি চাপা দিয়ে মেরে ফেলার মত হিট অ্যান্ড রান মামলা। এই সমস্ত কথা তুলে অভিনেতা বলেছেন, সবাই জানে সালমান কি করেছে। তবুও দিব্যি আইনের হাত থেকে ছাড়া পেয়েছেন প্রতিবার। সালমান খান দিব্যি ঘুরে বেড়াচ্ছেন লোক সমাজে। আমাদের মূল্যবোধ এখন এতটা নিচে নেমে এসেছে।

প্রসঙ্গত মূলত বাংলা সিনেমার অভিনেতা হলেও নিজের অভিনয়ের দক্ষতায় দেশ তথা বিদেশেও আন্তর্জাতিক স্টোরে সমাদৃত হয়েছেন তিনি। একপ্রকার নিজের অভিনয়ের ক্ষমতা দিয়ে দেশের মুখ উজ্জ্বল করেছেন অভিনেতা। তবে তার সময়ের ইন্ডাস্ট্রি আর বর্তমানে ইন্ডাস্ট্রির মধ্যে অনেকটাই তফাৎ হয়েছে যেটা তার মতাদর্শের একেবারেই বিরুদ্ধে তা বোঝা যাচ্ছে।

সম্প্রতি দীর্ঘদিন পর আবারো পর্দায় ফিরছেন অভিনেতা। অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের সাথে ‘আকরিক’ ছবিতে দেখা যাবে তাকে। ইতিমধ্যেই ছবিটি শুটিং পর্ব শেষ হয়ে গিয়েছে। এবার শুধু সিনেমাটি রিলিজ হবার অপেক্ষা। তাহলেই বহুদিন পর পর্দায় দেখা মিলবে ভিক্টর বান্ধোপাধ্যায়ের সেই অনবদ্য অভিনয়ের।

Related Articles

Back to top button