গসিপছবিবিনোদন

রাজপরিবারের সন্তান হয়েও বলিউডে! ইরফান থেকে অদিতি, নিজের দমেই ইন্ডাস্ট্রিতে সফল এই ৫ তারকা

বলিউডে এমন বহু তারকা রয়েছেন যারা পেটের দায়ে ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করতে বাধ্য হয়েছেন। আবার এমনও অনেক তারকা রয়েছেন, যারা রাজঘরানাতে (Royal family) জন্মেছেন এবং স্রেফ ইচ্ছাপূরণের জন্য অভিনয়ের দুনিয়ায় পা রেখেছেন। আজকের প্রতিবেদনে বলিউডের এমনই ৫ তারকার (Bollywood celebs) নাম তুলে ধরা হল, যাদের জন্ম হয়েছে রাজা-বাদশার পরিবারে।

সইফ আলি খান (Saif Ali Khan)- বলি অভিনেতা সইফ আলি খান পটৌডি বংশের উত্তরাধিকারী। তাঁর দাদু ইফতিখার আলি খান অষ্টম নবাব ছিলেন এবং ঠাকুমা সাজিদা সুলতান ভোপালের বেগম ছিলেন। সইফের পিতা মনসুর আলি খান পটৌডি ছিলেন ভারতীয় পুরুষ ক্রিকেট দলের অধিনায়ক এবং মা শর্মিলা ঠাকুর ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তি অভিনেত্রী।

Saif Ali Khan

অদিতি রাও হায়দারি (Aditi Rao Hydari)- বলিউডে খুব বেশি সিনেমায় অদিতি অভিনয় করেননি। কিন্তু হাতেগোনা যে ক’টি সিনেমায় করেছেন, প্রত্যেকটিতে দর্শকদের পছন্দ হয়েছে তাঁর অভিনয়। সেই অদিতি অসমের প্রাক্তন রাজ্যপাল মহম্মদ সালেহ আকবরের ভাইঝি এবং আকবর হায়দারির নাতির কন্যা। অভিনেত্রীর দাদু (মায়ের পিতা) জে রামেশ্বর রাও তেলেঙ্গানার ওয়ানাপর্থীর রাজা।

Aditi Rao Hydari

ইরফান খান (Irrfan Khan)- বলিউডের ইতিহাসের অন্যতম সেরা অভিনেতাদের মধ্যে একজন ছিলেন ইরফান। তিনি যে কত সুপারহিট ছবিতে অভিনয় করেছেন তা গুনে শেষ করা যাবে না। সেই ইরফানের পরিবারের মালিকানা ছিল রাজস্থানের সম্পূর্ণ টঙ্ক গ্রামের ওপর। শুধু তাই নয়, অভিনেতার পিতা একজন প্রতিষ্ঠিত জমিদারও ছিলেন।

Irrfan Khan

কিরণ রাও (Kiran Rao)- বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতাদের মধ্যে একজন হলেন আমির খান। তাঁর দ্বিতীয় স্ত্রী অর্থাৎ নামী প্রযোজক-পরিচালক কিরণ রাওয়ের নামও তালিকায় রয়েছে। কিরণের সঙ্গে জন্মসূত্রে তেলেঙ্গানার ওয়ানাপর্থীর যোগ রয়েছে। তাঁর দাদু জে রামেশ্বর রাও ওয়ানাপর্থীর রাজা ছিলেন। প্রসঙ্গত, অভিনেত্রী অদিতি রাও হায়দারি এবং কিরণ সম্পর্কে তুতো বোন হন।

Aamir Khan and Kiran Rao

ভাগ্যশ্রী (Bhagyashree)- সলমন খান এবং ভাগ্যশ্রী অভিনীত ‘ম্যায়নে প্যায়ার কিয়া’ এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে। হয়তো অনেক কম দর্শকই জানেন, ভাগ্যশ্রীও জন্মও রাজ পরিবারে।

Bhagyashree

অভিনেত্রীর সঙ্গে জন্মসূত্রে মহারাষ্ট্রের সাংলি পরিবারের সঙ্গে যোগ রয়েছে। তাঁর পিতা সাংলির রাজা ছিলেন। ওনার পুরো নাম ছিল বিজয় সিং মাধবরাও পটবর্ধন।

Related Articles

Back to top button