গসিপবিনোদনসিনেমা

বর্ণবৈষম্যের বিরোধিতায় বলিউড! অনুষ্কা-কঙ্গনা থেকে সুশান্ত ফিরিয়েছেন লোভনীয় সব প্রস্তাব

বলিউড মানেই ধাঁধানো গ্লামার আর বিপুল অর্থের হাতছানি। তবে শুধু অভিনয় নয় পাশাপাশি বিভিন্ন বিজ্ঞাপন, নামি দামি প্রোডাক্টের ব্র্যান্ড অ্যাম্বাসডর ইত্যাদির মাধ্যমে অতিরিক্ত অর্থ উপার্জন করে থাকেন অনেকেই। কিন্তু বলিউডের এমন কয়েকজন সেলিব্রেটি রয়েছেন যারা বর্ণবৈষম্যের বিরোধিতা করে ফেয়ারনেস ক্রিমের হয়ে প্রচার না করার জন্য লাখ লাখ টাকার লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান করে দিয়েছিলেন। আজ বং ট্রেন্ডের পাতায় থাকছে এমনই ৫ জন বলিউড সেলিব্রেটিদের তালিকা।

 অনুষ্কা শর্মা (Anushka Sharma)

অনুষ্কা শর্মা Anushka Sharma

বলিউডের ব্যস্ততম অভিনেত্রীদের মধ্যে অন্যতম হলেন অনুষ্কা শর্মা। অভিনয় জগতে সাফল্য অর্জনের পাশাপাশি তাঁর নিজস্ব প্রোডাকশন হাউজ রয়েছে এছাড়া তিনি জামা কাপড়ের ব্যবসাও করেছেন। ২০১৫ সালেই অনুষ্কা জানিয়ে দিয়েছিলেন যে তিনি কখনই কোনো ফেয়ারনেস ক্রিম জাতীয় পণ্যের প্রচার করবেন না।

কঙ্গনা রানাউত (Kangana Ranawt)

Kangana Ranaut

বিখ্যাত ফেয়ারনেস ক্রিমের হয়ে প্রচারের অনুমোদন ফিরিয়ে দিয়ে শিরোনামে এসেছিলেন বলিউড ক্যুইন কঙ্গনা রানাওয়াতও। জানা যায় তাঁকে ওই ফেয়ারনেস ক্রিমের হয়ে প্রচারের জন্য প্রায় ২ কোটি টাকা অফার করা হয়েছিল। কিন্তু কঙ্গনা রানাউত চুক্তিটি প্রত্যাখ্যান করেছিলেন।

সুশান্ত সিং রাজপুত (Sushant Singh Rajput)

Sushant Singh Rajput সুশান্ত সিং রাজপুত

প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত দুই বছর আগে একটি লাভজনক চুক্তি প্রত্যাখ্যান করে, দুর্দান্ত উদাহরণ স্থাপন করেছিলেন। সুশান্ত স্পষ্ট জানিয়েছিলেন ‘দায়িত্বশীল অভিনেতা হিসেবে আমাদের দায়িত্ব হচ্ছে ভুল বার্তা পাঠানো বন্ধ করা। আমাদের কোনোভাবেই এক স্কিন টোনকে অন্যের চেয়ে বেশি ভালো বলার মতাদর্শকে সমর্থন বা প্রচার করা উচিত নয়।’

বিপাশা বসু (Bipasa Basu)

বঙ্গ তনয়া বিপাশা বসু চিরকাল সুন্দরী ছিলেন। এই বয়সেও নিজেকে দারুন মেনটেইন করেন অভিনেত্রী।যার জেরে দিনের পর দিন তাঁর ত্বকের জেল্লা আর মুখের হাসি আরও উজ্জ্বল হয়ে উঠছে। বিপাশা হলেন এমন একজন অভিনেত্রী যিনি প্রকৃত অর্থে ‘ডার্ক ইজ বিউটিফুল’ কথাটির প্রকৃত উদাহরণ। তিনি সবসময় ফেয়ারনেস ক্রিম জাতীয় পণ্যের বিরোধিতা করেছেন।

কল্কি কোচলিন (Kalki Koechlin)

কল্কি কোচলিন হলেন অন্যতম বলিউড সেলিব্রেটি যিনি মোটা অঙ্কের ফেয়ারনেস ক্রিমের প্রচারের চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন।তিনি একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন যে তিনি কখনই ফেয়ারনেস ব্র্যান্ডকে সমর্থন করবেন না।

Related Articles

Back to top button