গসিপবিনোদনসিনেমা

সেলেব্রিটি হলেও আস্থা আছে ঈশ্বরে, ভগবানের নামেই সন্তানদের নামকরণ করেছেন এই ৬ তারকা দম্পতি

বলিউড (Bollywood) নামটা শুনলেই সুপারহিট ছবি থেকে শুরু করে অভিনেতা অভিনেত্রীদের কথা সবার আগে মাথায় আসে। শাহরুখ খান থেকে অনুষ্কা শর্মা এমন অনেক তারকারাই রয়েছেন যারা আজ বলিউডের দৌলতে ব্যাপক জনপ্রিয়। তবে আর পাঁচটা সাধারণ মানুষের মত সেলিব্রিটিরাও ভগবানে আস্থা রাখেন। তাই নিজেদের সন্তানদের নাম ঈশ্বরের নামে রেখেছেন। আজ আপনাদের এমনই ৬ তারকা দম্পতিদের সাথে পরিচয় করাবো যারা ঈশ্বরের নামেই সন্তানদের নামকরণ করেছেন।

১. অনুষ্কা শর্মা বিরাট কোহলি (Anushka Sharma Virat Kohli) 

বলিউডের প্রথমসারির অভিনেত্রী অনুষ্কা শর্মা। অভিনেত্রী ভারতীয় ক্রিকেট টিমের ক্যাপটেন বিরাট কোহলিকে বিয়ে করেছেন। বিয়ের পর তাদের একটি কন্যা সন্তান হয়েছে। অনুষ্কা বিরাট নিজেদের কন্যার নাম রেখেছেন ‘ভামিকা’। অনেকেই হয়তো জানেন না ভামিকা নামের অর্থ মা দুর্গা। অর্থাৎ মা দুর্গার নামিয়েই নিজেদের সন্তানের নাম রেখেছেন ভিরুষ্কা।

২. শাহরুখ খান গৌরী খান (Shahrukh Khan Gauri Khan)

বলিউডের বাদশাহ শাহরুখ খান গৌরী খানকে বিয়ে করে তিন দশকের বেশি সুখী দাম্পত্য জীবন কাটাচ্ছেন। বিয়ের পর তাদের তিন সন্তান রয়েছে। বড় ছেলের নাম আরিয়ান খান, মেয়ের নাম সুহানা খান ও ছোট ছেলের নাম আব্রাম খান। যদিও মুসলিম ধর্মাবলম্বী শাহরুখ খান, তবে ছেলের  নামের ক্ষেত্রে রামের নাম ব্যবহার করেছেন তিনি।

৩. আর মাধবন সরিতা বির্জে (R Madhavan Sarita Birje)

R Madhavan, Vedanth Madhavan,

বলিউডের অভিনেতাদের মধ্যে বেশ জনপ্রিয় আর মাধবন। খুব বেশি ছবি না করলেও অভিনেতার বেশ কয়েকটি ছবি দর্শকদের মনে দাগ কেটে গিয়েছে। অভিনেতা ১৯৯৯ সালে সরিতা বির্জেকে বিয়ে করেছিলেন। তাদের এক ছেলে রয়েছে যার নাম বেদান্ত মাধবন। যেটা হিন্দু ধর্মের পবিত্র ধর্মগ্রন্থ বেদের নামে রাখা।

৪. শিল্পা শেট্টি কুন্দ্রা রাজ কুন্দ্রা (Shilpa Shetty Kundra Raj Kundra)

বলিউডের জনপ্রিয়  অভিনেত্রী শিল্পা শেট্টি। অভিনেত্রী ২০০৯ সালে রাজ কুন্দ্রাকে বিয়ে করেন। বিয়ের পর ২০১২ সালে শিল্পার এক ছেলে যার নাম দেন ভিয়ান কুন্দ্রা। এছাড়াও ২০২০ সালে সারোগেসির মাধ্যমে কন্যা সন্তান সমিশার মা হয়েছেন অভিনেত্রী। অনেকেই হয়তো জানেন না ভিয়ান নামের অর্থ শ্রী কৃষ্ণ।

৫. ফারহান আখতার (Farhaan Akhtar)

বলিউডের বিখ্যাত অভিনেতা তথা গায়ক ও পরিচালক ফারহান আখতার। অভিনেতা নিজের ছেলের নাম রেখেছেন শাক্য। খুব কম লোকই এটা জানেন যে শাক্য হল ভগবান বুদ্ধের একটি রূপ। আর ভগবান বুদ্ধের রূপের  নামেই নিজের সন্তানের নামকরণ করেছেন অভিনেতা।

৬. সোহা আলী খান কুনাল খেমু (Soha Ali Khan Kunal Khemmu)

বলিউডের সেলেব কাপল সোহা আলী খান ও কুনাল খেমু। ২০১৫ সালে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন দুজনে। ২০১৭ সালে দম্পতির একটি কন্যা সন্তান হয়, যার নাম রাখেন ইনায়া নাওমি খেমু। মেয়ের এই নামের নাওমি হিন্দুদের উৎসব নবরাত্রি থেকে নেওয়া।

Related Articles

Back to top button