ছবিবিনোদন

বলিউডের বাদশাহ নয়, ওভার অ্যাক্টিংয়ের দোকান, শাহরুখ আছে শুনেই ছবি রিজেক্ট করেছিলেন এই ৭ নায়িকা

নেপোটিজমের বলিউডে (Bollywood) নিজের দমে সফল হয়েছেন। শুধুমাত্র নিজের পরিচিতি তৈরি করেছেন তাই নয়, শাহরুখ খান (Shah Rukh Khan) আদায় করেছেন ‘বাদশা’ তকমাও। দেখতে দেখতে বলিউডে তিন দশক কাটিয়ে ফেললেও, এখনও তাঁর জনপ্রিয়তা কিন্তু একটু কমেনি।

শাহরুখের হাত ধরে যে কত নায়িকা বলিউডে পা রেখেছেন তা গুনে শেষ করা যাবে না। তাঁর সঙ্গে কয়েক মুহূর্ত স্ক্রিন শেয়ার করার জন্য মুখিয়ে থাকেন অনেক শিল্পী। তবে এই বলিউডেই এমন অনেক নায়িকা (Bollywood actresses) রয়েছেন যারা মুখের ওপর জানিয়েছেন, শাহরুখের সঙ্গে কাজ করতে ইচ্ছুক নন। আজকের প্রতিবেদনে বলিউডের এমনই ৭ নায়িকার নাম তুলে ধরা হল।

After Shahrukh Khan Kartik Aryan is to be called as Bollywood King says fans

শ্রীদেবী (Sridevi)- বলিউডের প্রথম মহিলা সুপারস্টারের নামও তালিকায় রয়েছে। শাহরুখ অভিনীত ‘ডর’ ছবির জন্য প্রথমে শ্রীদেবীকে বাছা হয়েছিল। তবে তিনি সেই প্রস্তাব খারিজ করে দেন। এরপর সেই চরিত্রে বলি সুন্দরী জুহি চাওলাকে নেন নির্মাতারা।

Sridevi

করিশ্মা কাপুর (Karishma Kapoor)- শাহরুখের সঙ্গে ‘দিল তো পাগল হ্যায়’ এবং ‘শক্তিঃ দ্য পাওয়ার’ ছবিতে একসঙ্গে কাজ করেছেন করিশ্মা। কিন্তু তা সত্ত্বেও এরপর আর ‘বাদশা’র সঙ্গে কাজ করতে চাননি রণধীর কাপুরের কন্যা। ‘কুছ কুছ হোতা হ্যায়’ এবং ‘অশোকা’ ছবির জন্যও নায়িকা হিসেবে প্রথমে করিশ্মাকেই নেওয়ার কথা ঠিক হয়েছিল। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন।

Karishma Kapoor

সোনম কাপুর (Sonam Kapoor)- বলিউডের নামী অভিনেতা অনিল কাপুরের কন্যা সোনমের নামও এই তালিকায় রয়েছে। শাহরুখের সঙ্গে কাজ করার বিষয়ে সোনমও না বলেছেন। এই বিষয়ে একবার অনিল কন্যা বলেছিলেন, ‘আমার মনে হয় না শাহরুখ আমার সঙ্গে কাজ করতে চাইবে’।

Sonam Kapoor

সামান্থা রুথ প্রভু (Samantha Ruth Prabhu)- তালিকার প্রথম নামটিই হল দক্ষিণ ভারতীয় ইন্ডাস্ট্রির নামী অভিনেত্রী সামান্থার। সাউথের এই নামী অভিনেত্রীকে শাহরুখের আগামী ছবি ‘জওয়ান’এ নায়িকা হিসেবে বাছা হয়েছিল। কিন্তু তিনি না বলে দেন। এরপর সাউথেরই আর এক নামী অভিনেত্রী নয়নতারাকে নেন নির্মাতারা।

Samantha Ruth Prabhu

আমিশা পটেল (Ameesha Patel)- ‘গদর’এর সাকিনার নামও লিস্টে রয়েছে। আমিশাও শাহরুখের সঙ্গে কাজ করতে চান না বলে জানিয়েছিলেন। অভিনেত্রীর মতে, তাঁর এবং শাহরুখের রসায়ন দর্শকদের একেবারেই ভালোলাগবে না।

Ameesha Patel

কঙ্গনা রানাউত (Kangana Ranaut)- গত ১৬ বছর ধরে বলিউডে কাজ করা অভিনেত্রী কঙ্গনার নামও তালিকায় আছে। ইন্ডাস্ট্রিতে এত বছর কাটিয়ে ফেললেও ‘ক্যুইন’ এখনও শাহরুখ, সলমন কিংবা আমিরের সঙ্গে কাজ করেননি। এই বিষয়ে তিনি এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘শাহরুখ স্যার, আমি আপনার অনেক বড় অনুরাগী। এটা খুবই দুর্ভাগ্যের যে আমাদের রাস্তা কখনও এক হবে না’।

Kangana Ranaut sad

হেমা মালিনী (Hema Malini)- ‘ড্রিম গার্ল’ হেমাও শাহরুখের সঙ্গে কাজ করতে চান না বলেছিলেন। হেমা পরিচালিত ছবি ‘দিল আশনা হ্যায়’তে কাজ করেছিলেন শাহরুখ। ১৯৯২ সালে মুক্তি পেয়েছিল সেই সিনেমা।

Bollywood Dreamgirl Hema Malini

তবে ‘দিল আশনা হ্যায়’তে শাহরুখের অভিনয় একেবারেই পছন্দ হয়নি হেমার। সেই জন্য হেমা জানিয়ে দেন তিনি ‘কিং খান’এর সঙ্গে কাজ করতে চান না। শুধু তাই নয়, তিনি এও বলেছিলেন যে শাহরুখ প্রচণ্ড ওভার অ্যাক্টিং করেন।

Related Articles

Back to top button