গসিপবিনোদনসিনেমা

প্লাস্টিক সার্জারি থেকে গায়ের রঙ বদল! টাকার জোরেই সুন্দরী হয়েছেন এই বলি নায়িকারা

সেই পঞ্চাশের দশক থেকে আজ পর্যন্ত বলিউড (Bollywood) নায়িকারাই হয়ে উঠেছেন দেশের ফ্যাশন আইকন (Fashion Icon) । হাল ফ্যাশনের দীপিকা পাড়ুকোন,অনুষ্কা শর্মা থেকে শুরু করে ক্যাটরিনা কাইফ, রানাওয়াত,প্রিয়াঙ্কা চোপড়া, প্রত্যেকেই বজায় রেখেছেন সেই ট্রেন্ড। বলিউডের প্রথম সারির এই নায়িকাদের রুপের ছটায় রাতের পর রাত না জানি ঘুম উড়েছে দেশের কত যুবকের। তবে কেরিয়ারের শুরুর দিন থেকে শুরু করে আজকের দিনে আমুল পরিবর্তন এসেছে তাঁদের লুকে।

টিনলেস টাউনে কেরিয়ারের শুরুর দিন আজকের দিনের ইন্ড্রাস্ট্রি মাঝখানে কেটে গিয়েছে অনেকগুলো দিন। এরমধ্যে বলি সুন্দরীদের জীবনে নানান চড়াই উতরাইয়ের সাথেই সমৃদ্ধ অভিজ্ঞতার ঝুলিও। সেই সময়ের আবেদনে সাড়া দিয়ে নায়িকাদের স্টাইল স্টেটমেন্টেও দেখা এসেছে বিরাট পরিবর্তন। সিনেমার চরিত্রের সাথে সাথেই বাস্তব জীবনেও নিজেদের লুক নিয়ে করেছেন নানান এক্সপেরিমেন্ট। যা দেখে আজকাল নায়িকাদের আগের লুকের সাথে আজকের লুকের কোনো মিলই খুঁজে পাওয়া যায় না। আজ বং ট্রেন্ডের পাঠকদের জন্য থাকছে এমনই বলি সুন্দরী দের একাল সেকালের রূপের হদিস।

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)

আজকের আলোচনায় বলি সুন্দরীদের এই তালিকায় প্রথমেই রয়েছেন ‘কুইন অফ হার্টস’ দীপিকা পাড়ুকোন। ২০০৭ সালে কেরিয়ারের শুরুতেই ‘কিং অব রোমান্স’ শাহরুখ খানের বিপরীতে ‘ওম শান্তি ওম’ এ ডেবিউ করেছিলেন নায়িকা। প্রথম ছবিতেই বক্স অফিস হিট। এই সময়ে বেশ অন্যরকম লুক ছিল নায়িকার। তবে সময় এবং চরিত্রের সাথে বর্তমানে তাঁর লুক এখন আগের থেকে অনেকটাই বদলেছে।  বদলেছে তাঁর স্টাইল স্টেটমেন্টেও।

অনুষ্কা শর্মা (Anushka Sharma) 

দীপিকা পাড়ুকোনের মতো ওই একই বছরে অর্থাৎ ২০০৭ সালে প্রথম ছবি ‘রব নে বানা দি জোড়ি’তে শাহরুখ খানের বীপরীতে অভিনয় করে বলিউডে এন্ট্রি নিয়েছিলেন বিরাট ঘরনী অনুষ্কা শর্মা। প্রথম এই ছবিতে তাঁর লুক ছিল পাশের বাড়ির মেয়ের মতো একেবারে সাধারণ। পরে ঠোঁটে প্লাস্টিক সার্জারি করিয়েছিলেন নায়িকা।তবে রিয়েল লাইফে বরাবরই ক্যাজুয়াল পোশাকেই বেশী স্বাচ্ছন্দ্য বোধ করেন নায়িকা।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) 

বলিউডের অন্যতম ‘সেক্সি লেডি’ হলেন ক্যাটরিনা কইফ। ২০০৩ সালে বলিউডে ডেবিউ করা থেকে ২০২১ সালে এই পর্যন্ত অনেক পরিবর্তন এসেছে এই বলি সুন্দরীর লুকেও। শুরুর দিকে ভাঙাচোরা হিন্দি বলায় ব্যাপক ট্রোলের মুখে পড়েছিলেন অভিনেত্রী ।প্রশ্ন উঠেছিল তাঁর অভিনয় দক্ষতা নিয়েও। কিন্তু সময়ের সাথে সাথে আগের থেকে অনেক পরিণত হয়েছে তাঁর অভিনয়। পরিবর্তন এসেছে নায়িকার স্টাইল স্টেটমেন্টেও।

কঙ্গনা রানাওয়াত (Kangna Ranawat) 

Kangana Ranaut

প্রথম ছবি ‘গ্যাংস্টার’ থেকেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন বলিউড কুইন। অসাধারণ অভিনয় দক্ষতা দিয়ে একাধিক বার জয় করে নিয়েছেন দর্শকদের মন। এছাড়া এখন প্রায়শই নানান বিতর্কিত মন্তব্য করে শিরোনামে থাকেন অভিনেত্রী। শুরুর দিকে কোঁকড়ানো চুলের নজরকাড়া লুক থেকে আজকের নানান স্টাইলিস্ট লুক সর্বত্রই প্রকাশ পায় অভিনেত্রীর এক অদ্ভুত আত্মবিশ্বাসের ছাপ।

প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra) 

২০০৩ সালে বলিউডে পা রেখেছিলেন আর এক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়া। চাপা রঙের জন্য জোটে ব্লাক ক্যাট তকমাও। তবে সময়ের সাথে সাথে ছাই চাপা পড়েছে সেই সমালোচনায়। নিজস্ব অভিনয় দক্ষতার জেরে বলিউড থেকে এখন হলিউডে পাড়ি দিয়েছেন অভিনেত্রী। ১৮ বছরের কেরিয়ারে ভারতীয় এই অভিনেত্রীর লুক শুধু নয় জীবনের নানান চড়াই উতরাই ও অসংখ্য মানুষকে অনুপ্রেরণা জোগায়।

Related Articles

Back to top button