গসিপবিনোদনসিনেমা

পেটের দায়ে কল সেন্টারে কাজ! ডাক্তার হওয়ার স্বপ্ন ভুলে সালমানের দৌলতে আজ তিনি বলিউড অভিনেত্রী

এমনিতে বলিউডে (Bollywood)সুন্দরী অভিনেত্রীদের কমতি নেই। তবে আমাদের দেশে এমন অভিনেত্রীর সংখ্যাও কমই আছে যারা ভারতীয় হয়েও দেখতে কিন্তু বিদশীদের মতোই। বলিউডের এমনই একজন সুন্দরী অভিনেত্রী হলেন জারিন খান (Zareen Khan)। বলিউডে কেরিয়ারের শুরুতেই সালমানের বিপরীতে ডেবিউ করে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলেন জারিন।

বলিউডে সালমান খানই (Salman Khan) তাকে ফিল্ম ইন্ডাস্ট্রিতে নিয়ে আসেন। সদ্য অর্থাৎ ১৪ মে পার হয়েছে জারিন খানের ৩৪তম জন্মদিন। অনুরাগীদের অনেকেই এই বলি সুন্দরী কে ক্যাটরিনা কাইফের সাথে তুলনা করে থাকেন। বর্তমানে জারিন বিনোদন জগতের অত্যন্ত পরিচিত মুখ। তবে অনেকেই হয়তো জানেন না একটা সময় এমন ছিল যখন জারিনের ফিল্ম লাইনে আসার কোনো ইচ্ছা ছিল না। অভিনেত্রী হওয়ার আগের জীবনে জারিন একটি ছোট কল সেন্টারে কাজ করতেন।


তবে জারিনের সিনেমাজগতে আসার ঘটনাটিও সিনেমার থেকে কোনো অংশে কম নয়। জানা গেছে একবার বলিউডের ভাইজান সালমান খানের সিনেমার শুটিং দেখতে এসেছিলেন জারিন খান। সেসময় আচমকাই সালমান খানের চোখ গিয়ে পড়ে জারিনের দিকে। আর এই ঘটনাই রাতারাতি ভাগ্য বদলে দেয় জারিনের। পরবর্তীতে সালমান খানের ‘বীর'(Veer) সিনেমায় দেখা যায় জারিন খানকে।

১৯৮৭ সালের ১৪ মে মুম্বাইয়ের একটি পাঠান পরিবারে জন্মগ্রহণ করেন জারিন। ছোট থেকেই অভিনয়ে আসার কোনো প্ল্যান ছিল না তার, কারণ জরিনের স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার। কিন্তু অর্থনৈতিক অবস্থার কারণে জারিনের সেই স্বপ্ন পূরণ হয়নি। তাই ছোট থেকেই অনেক অভাব অনটনের মধ্যে দিয়ে বড় হয়েছেন জারিন। তবে ছোট থেকেই পড়াশোনার প্রতি নাকি আলাদাই ঝোঁক ছিল জারিনের।

এরপরেই হঠাৎ করে জারিনের জীবনে নেমে আসে অভিশাপ। বাবার অকাল মৃত্যুর পর সংসারের হাল ধরতে টাকার জন্য বাধ্য হয়ে কল সেন্টারেও কাজ করেছিলেন জারিন। মাঝপথেই বন্ধ হয়ে যায় পড়াশোনা। পরবর্তীতে পেয়ে যান সালমান খানের মতো বলিউড সুপারস্টারের বিপরীতে অভিনয়ের সুযোগ। সেসময় জারিনের ওজন ছিল ১১০ কেজির বেশি।কিন্তু সিনেমার চরিত্রের প্রয়োজনে ওজন কমিয়ে ফেলেন জারিন।

Related Articles

Back to top button