গসিপবিনোদনসিনেমা

ঐশ্বর্য থেকে রানী ! টলিউডের একমাত্র প্রসেনজিৎ অভিনয় করেছেন এই ৫ বলি সুন্দরীর সাথে

আজ গোটা বাংলা ইন্ডাস্ট্রিতেই এক উৎসবমুখর দিন। কারণ আজ বাংলার মহাতারকা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের জন্মদিন। আজ ৫৯ বছরে পা দিলেন প্রসেনজিৎ। তাই মধ্যরাত থেকেই অভিনেতার সোশ্যাল মিডিয়ার পাতা ভরে গিয়েছে একের পর এক শুভেচ্ছা বার্তায়। অভিনয় জীবনের ৩০ বছরে ৩০০-এর ওপর সিনেমা করে আজও তিনি টলিউডের ‘হিরো নট আউট।’

তাই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় মানেই এককথায় ‘ইন্ডাস্ট্রি’। বাংলা ইন্ডাস্ট্রিতে তিনিই একমাত্র অভিনেতা যিনি দীর্ঘ অভিনয় জীবনে অভিনয় করেছেন একাধিক বলি সুন্দরীদের সাথে। বুম্বাদার জন্মদিনে আজ বং ট্রেন্ডের পাতায় থাকল তাঁর সাথে জুটি বাঁধা এমনই পাঁচ বলি সুন্দরীদের তালিকা।

Prosenjit Chatterjee প্রসেনজিৎ চ্যাটার্জী

১) ঐশ্বর্য রাই (Aishwariya Rai)

বাংলার অমূল্য সম্পদ তথা প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষের হাত ধরে বাংলা সিনেমা জগতে হাতেখড়ি হয়েছিল বিশ্ব সুন্দরী ঐশ্বর্য রাইয়ের। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা কালজয়ী উপন্যাস ‘চোখের বালি’ অবলম্বনে তৈরি ঋতুপর্ণ ঘোষের জনপ্রিয় সিনেমা চোখের বালি। এই সিনেমাতেই বিনোদিনীর চরিত্রে রাই সুন্দরী এবং মহেন্দ্রর চরিত্রে প্রসেনজিৎ -এর অভিনয় তাক লাগিয়ে দিয়েছিল দর্শকদের।

২) বিপাশা বসু (Bipasha Basu)

পরিচালক ঋতুপর্ণ ঘোষ ছিলেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু। সেকথা ইন্ডাস্ট্রির কারও অজানা নয়। পরিচালক হিসাবে ঋতুপর্ণ ঘোষ বরাবরই তাঁর সিনেমায় পরীক্ষা নিরীক্ষা করতে ভালোবাসতেন। আর তাঁর এমনই একটি জনপ্রিয় সিনেমা হল ‘সব চরিত্র কাল্পনিক’। এই সিনেমায় বঙ্গ তনয়া তথা বলি সুন্দরী বিপাশা বসুর বীপরীতে অভিনয় করেছেন প্রসেনজিৎ। এই সিনেমায় তাঁদের সম্পর্কের রসায়ন এক অন্যমাত্রা পেয়েছিল।

৩) রানী মুখার্জী (Rani Mukherjee)

প্রসেনজিৎ চট্টোপাধ্যায় তথা সকলের প্রিয় বুম্বাদার কেরিয়ারের প্রথম দিকের একটি জনপ্রিয় সিনেমা হল ‘বিয়ের ফুল’। এইসময় তাঁকে দেখতে লাগত একেবারে তাঁর বাবা তথা অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের ইয়াং বয়সের মতোই। সেসময় চকলেট বয় প্রসেনজিৎ-এর বীপরীতে প্রথম বাংলা সিনেমায় অভিনয় করেছিলেন বলিউডের রানী মুখার্জী। সিনেমায় তাঁদের কেমিস্ট্রি ছিল চোখে পড়ার মতো।

৪) কালকি কোয়েচলিন (Kalki Koechlin)

সালটা ২০১২। পরিচালক দিবাকর বন্দোপাধ্যায়ের সিনেমা ‘সাংহাই’। এই সিনেমায় মাত্র দশ থেকে পনেরো মিনিটের একটি ছোট্ট চরিত্রে তাঁর অভিনয় মনে ধরেছিল দর্শকদের। যা তাঁর ঝুলিতে এনে দিয়েছিল ‘স্টারডাস্ট অ্যাওয়ার্ড’। এই সিনেমা বলি অভিনেত্রী কাল্কি কোয়েচলিনের সঙ্গে একটি ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করছিলেন প্রসেনজিৎ।

 

৫) মুমতাজ (Mumtaz)

১৯৯০ সালে বলিউডের জনপ্রিয় পরিচালক ডেভিড ধাবন ‘আঁধিয়া’ নামে একটি সিনেমা বানিয়েছিলেন। এই সিনেমায় বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী মুমতাজের সাথে অভিনয় করেছিলেন প্রসেনজিৎ। সিনেমায় তিনি মুমতাজের ছেলের চরিত্রে অভিনয় করেছিলেন।

Related Articles

Back to top button