গসিপবিনোদনসিনেমা

তিন খানের রাজত্বে নিজের দমে টিকে আছেন প্রিয়াঙ্কা দীপিকারা! রিজেক্ট করেছেন শাহরুখ সলমনকেও

বলিউড মানেই পুরুষতান্ত্রিক ইন্ডাস্ট্রি, প্রচলিত আছে এমনই মিথ। যেখানে নায়িকা হোক কিংবা নায়ক প্রত্যেককেই কেরিয়ার তৈরির ক্ষেত্রে নির্ভর করতে তিন খানদের ওপর। বলিউডের তিন খান মানেই আমির খান (Amir Khan), শাহরুখ খান (Shahrukh Khan) এবং সালমান খান (Salman Khan)। তাই ঝাঁ চকচকে গ্লাম্যার ওয়ার্ল্ডের হাতছানি উপেক্ষা করে খানদের প্রস্তাব নাকচ করার সাহস থাকে না অনেকের। তবে বলিউডে এমন কয়েকজন অভিনেত্রীও রয়েছেন যারা খানদেরও মুখের ওপর না বলার সাহস দেখিয়েছিলেন। আজ বং ট্রেন্ডের পাতায় থাকছেন সেইসব সেলিব্রেটি অভিনেত্রীদের তালিকা।

১) প্রিয়ঙ্কা চোপড়া (Priyanka Chopra)

‘গজনী’ ছিল আমির খান অভিনীত অন্যতম ব্লকবাস্টার হিট সিনেমা। বলা এই সিনেমাটি ছিল আমির খানের ক্যারিয়ারের অন্যতম টার্নিং পয়েন্ট।জানা যায় এই সিনেমায় আমির খানের বিপরীতে অভিনয়ের জন্য প্রথমে ডাক পেয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া।কিন্তু সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন বলিউডের দেশী গার্ল। পরবর্তীতে এই চরিত্রে অভিনয় করেছিলেন নবাগতা অভিনেত্রী আসীন।

২) স্বরা ভাস্কর (Swara Bhaskar)

বলিউড বাদশা শাহরুখ খানের মতো সুপারস্টারকেও না বলার সাহস দেখিয়েছিলেন অভিনেত্রী স্বরা ভাস্কর। স্বরা মূলত অফ-বিট চরিত্রে অভিনয়ের জন্য সর্বাধিক পরিচিত। কিং খানের সাথে অভিনয় করা যে কোনো অভিনেত্রীর স্বপ্ন। তাই বলে তাঁর মায়ের চরিত্র। এমনটা মানতে পারেননি স্বরা। তাই আনন্দ এল রাইয়ের ‘জিরো’র সিনেমায় শাহরুখ খানের মায়ের চরিত্র ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

৩) দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)

বলিউড অভিনেত্রীদের মধ্যে দীপিকাই হলেন সেই সাহসী অভিনেত্রী যিনি পরপর ৫ বার সালমান খানের সিনেমা রিজেক্ট করেছিলেন। তিনি বরাবরই মাসালা-থ্রিলার ছবিতে অভিনয় করা থেকে নিজেকে বিরত রেখেছেন। তাই বারবার সালমান খানের বিপরীতে অভিনয়ের সুযোগ পেয়েও প্রত্যাখ্যান করেছেন তিনি। এই সিনেমাগুলির মধ্যে অন্যতম হল ‘জয় হো’, ‘কিক’, ‘বজরঙ্গী ভাইজান’, ‘সুলতান’।

৪) কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)

Kangna Ranaut

কঙ্গনা মানেই বরাবরই স্রোতের বিপরীতে হাঁটা একজন মানুষ। তিন খানের সিনেমাই রিজেক্ট করেছেন তিনি। আমির খানের ‘দঙ্গল’ থেকে শাহরুখ খানের ‘জিরো’ চরিত্র পছন্দ না হওয়ায় একের পর এক রিজেক্ট করেছেন একাধিক সিনেমা।

৫) পরিণীতি চোপড়া (Parineeti Chopra)

Parineeti Chopra পরিণীতি চোপড়া

শুরু থেকেই দক্ষ অভিনেত্রী হিসাবে সুনাম রয়েছে বলিউড অভিনেত্রী পরিনীতি চোপড়ার। তবে তাঁর কেরিয়ারেও একসময় ভাঁটা পড়তে চলেছিল। পরবর্তীতে সালমানের বিপরীতে ‘কিক’ সিনেমায় সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু অভিনেত্রী নিজেই ফিরিয়ে দিয়েছিলেন সেই প্রস্তাব।

৬) অ্যামি জ্যাকসন (Amy Jackson)

আইরিশ বোমশেল অ্যামি জ্যাকসনও সালমান খানের কিক সিনেমায় অভিনয় করার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।কারণ হিসাবে জানা যায় সময় তিনি দক্ষিণ ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে আরও ভাল প্রস্তাব পেয়েছিলেন।

Related Articles

Back to top button