গসিপবিনোদনসিনেমা

অমিতাভ ছাড়াও প্রযোজক ও ছেলের সাথে প্রেমের সম্পর্ক, রেখাকে ‘ডাইনি’ অপবাদ দিয়েছিলেন নার্গিস

বলিউডের অভিনেত্রী রেখা (Rekha)। নামটি গসিপের কারণে বেশ চর্চিত। ভিন্ন সময়ে নানান সম্পর্কের জেরে চর্চা তথা শিরোনামে আসতে দেখা গিয়েছে অভিনেত্রীকে। রেখার সাথে বলিউডের একাধিক অভিনেতা প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েছিলেন। বলতে গেলে বলিউডের পা দেবার পর থেকেই যেন গসিপ আর বিতর্কের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলেন রেখা। তবে রেখার নামের সাথে মূলত যে অভিনেতার নাম জোড়া হয় তিনি হলেন বিগ বি অমিতাভ বচ্চন (Amitabh Bacchan)।

Rekha

রেখা আজ সিঁথিতে  সিঁদুর পড়েন। অনেকের মতেই রেখার সিঁথিতে এই সিঁদুর অমিতাভ বচ্চনের নামের। যদিও আসলে সেটা কার জন্য পরেন সেটা শুধুমাত্র রেখা নিজেই জানেন। বহুবার এই নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। তবে বিতর্কের সৃষ্টি হলেও মুখ খোলেননি অভিনেত্রী। তবে শুধুই যে অমিতাভ বচ্চনের সাথে প্রেমের সম্পর্কে নাম জড়িয়েছে রেখার তা কিন্তু নয়। অমিতাভের পরে রেখার সবচাইতে বেশি চর্চিত সম্পর্কের মধ্যে রয়েছে সুনীল দত্ত (Sunil Dutt) ও তার ছেলের সাথে সম্পর্ক।

Rekha with Amitabh Bacchan

হ্যাঁ, ঠিকই শুনেছেন প্রথমে সুনীল দত্ত ও পরে তারই ছেলে সঞ্জয় দত্তের (Sanjay Dutt) সাথে সম্পর্কে জড়িয়েছিলেন অভিনেত্রী। আসলে ‘নাগিন’ ছবিতে রেখা ও অভিনেতা সুনীল দত্ত একসাথে কাজ করেছিলেন। সেই সময় তাদের মধ্যে প্রেমের সম্পর্ক  তৈরী হয়। সেই কথা অবশ্য সুনীল দত্তের স্ত্রী নার্গিসের (Nargis) কানে পৌঁছে যায়। কারণ সে সময় সুনীল দত্ত ও রেখার সম্পর্ক রীতিমত চর্চার বিষয় হয়ে পড়েছিল। এই খবর পাওয়ার পর নাগরিক তার স্বামী সুনীল দত্তকে রেখার কাছ থেকে দূরে সরিয়ে আনে।

Rekha with Sunil dutta

কিন্তু স্বামীকে সরিয়ে আনতে পারলেও ছেলে সুনীল দত্তের সাথে সম্পর্কে নাম জোরে রেখার। প্রথমে স্বামী তারপর ছেলের সাথে সম্পর্কে নাম জড়িয়ে যায় রেখার। সংবাদ মাধ্যমে রেখার সন্মন্ধে নার্গিস বলেছিলেন যে রেখার মত মানসিকতার মেয়েরা খুব সহজেই নিজেকে যে কারোর কাছে উপলব্ধ করে দেয়। এদের মানসিক অবস্থা ঠিক নেই চিকিৎসার প্রয়োজন। নার্গিসের এই মন্তব্য বিতর্কের সৃষ্টি করেছিল। তবে যথারীতি বিতর্কের মধ্যেও চুপ ছিলেন রেখা, কোনো মন্তব্যই করেননি।

নার্গিস পুত্র সঞ্জয় দত্তের সাথে রেখা সম্পর্কে জড়ান ঠিকই। তবে সঞ্জয় দত্তকে নিয়েও বলিউডে গসিপের অভাব নেই। একজীবনেই তিন তিনবার বিয়ে করেছিলেন সঞ্জয় দত্ত। সঞ্জয়ের প্রথম স্ত্রী রিচা শর্মা মারা যাবার পরে তিনি রিয়া পিল্লাইকে বিয়ে করেন। যদিও দ্বিতীয় বিয়ের সম্পর্ক খুব বেশি দিন টেকেনি। এরপর ২০০৮ সালে ফের মান্যতাকে বিয়ে করেন সঞ্জয় দত্ত। তিনটি বিয়ে চড়াও মাদকতা সংক্রান্ত মামলায় দীর্ঘদিনের জেল থেকে শুরু করে আরো নানান বিতর্কে নাম জড়িয়েছে সঞ্জয় দত্তের।

Rekha with Sanjay Dutt

প্রসঙ্গত, রেখার সাথে নব্বইয়ের দশকে মুকেশ আগারওয়াল নামের এক ব্যবসায়ীর বিয়ে হয়েছিল। কিন্তু রহস্যজনকভাবে বিয়ের মাত্র কিছু মাসের মধ্যেই গলায় দড়ি ফিয়ে  আত্মহত্যা করেন তিনি। এই নিয়ে ব্যাপক চর্চিত হয়েছিল রেখার নাম। এমনকি নার্গিস সহ অনেকেই রেখাকে ডাইনি পর্যন্ত অপবাদ দেন। তবে হাজারো বিতর্ক এলেও রেখা কিন্তু একেবারে নিজের মতোই আছেন। কোনো বিতর্কেই মুখ খোলেননি অভিনেত্রী। আজও অভিনেত্রীর সিঁথিতে সিঁদুর দেখতে পাওয়া যায়। যার কারণে একা থাকলেও মাঝেমধ্যেই চর্চায় উঠে আসেন অভিনেত্রী।

Related Articles

Back to top button