গসিপবিনোদন

সুপারস্টার হওয়ার আগে কেউ ছিলেন দালাল কেউবা রাঁধুনি! রইল বলি অভিনেতাদের পূর্ব-পেশার তালিকা

সাফল্য কখনই খুব সহজে আসে না। আর এই কঠিন সত্য যে সকলের জন্যই ধ্রুব, তা স্পষ্ট হয়ে যায় খ্যাতনামা তারকাদের (Stars) অতীত জীবন থেকেই। সেলসম্যান থেকে বাসচালক, জীবনের ‘স্ট্রাগলিং পিরিয়ডে’ (Struggling Period) নানাবিধ কাজ করতে বাধ্য হয়েছেন অভিনেতারা। একনজরে দেখে নিন আপনার প্রিয় তারকাদের অতীত জীবন।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan):

যাঁর গলার গাম্ভীর্যে মোহিত সকলে, সেই বলি-অভিনেতাই নাকি অল ইন্ডিয়া রেডিওতে প্রত্যাখ্যাত হয়েছিলেন। এই অভিনেতা আর কেউ নন, বলিউডের (Bollywood) ‘শাহেনশা’ (Shahenshah) অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। বলিউডে আসার আগে এক শিপিং সংস্থার হয়ে পণ্য দালালির কাজও করেছেন বিগ-বি (Big-B)।

অমিতাভ বচ্চন Amitabh Bacchan

রজনীকান্ত (Rajnikanth):

দক্ষিণী ছবির বিখ্যাত অভিনেতা রজনীকান্ত (Rajnikanth) তাঁর ফ্যানমহলের কাছে ভগবানের সমতুল্য। যদিও এই অবস্থানে আসার আগে ব্যাঙ্গালোরে বাসচালকের কাজ করতেন তিনি। টানাটানির সংসারে দু’মুঠো অন্ন যোগান দেওয়ার জন্য যে রজনী বাস চালাতেন, আজ তিনি বহু তরুণ-যুবকের অনুপ্রেরণা।

আর মাধবন (R Madhavan) :

ছোট পর্দায় ‘সি হকস’-এ (Sea Hawks) প্রথম আত্মপ্রকাশ করেন দক্ষিণী অভিনেতা আর মাধবন (R Madhavan)। গ্ল্যাম দুনিয়ায় প্রবেশের আগে জন বক্তা (Public Speaker) ও চরিত্র গঠনকারী শিক্ষকের (Personality Development Trainer) পদে কাজ করতেন।

শাহিদ কাপুর (Shahid Kapoor) :

‘ইশক ভিশক’-এ (Ishq Vishk) অভিষেকের আগে বিভিন্ন ছবিতে ব্যাকগ্রাউন্ড নৃত্যশিল্পী (Background Dancer) হিসেবে কাজ করেছেন বলিউডের প্রখ্যাত অভিনেতা শাহিদ কাপুর (Shahid Kapoor)। ‘তাল’ (Taal) ও ‘দিল তো পাগল হ্যায়’ (Dil Toh Pagal Hai) ছবিতে ব্যাকগ্রাউন্ড ডান্সার ছিলেন শাহিদ।

রণবীর সিং (Ranveer Singh) :

বর্তমানের ইউথ ফ্যাশন আইকন (Youth Fashion Icon) বলে পরিচিত রণবীর সিং (Ranveer Singh) ছবিতে অভিনয়ের আগে এক বিজ্ঞাপনী সংস্থায় (Ad Agency) কপি লেখকের কাজ করতেন।

Ranvir Singh রণবীর সিং

অক্ষয় কুমার (Akshay Kumar) :

পাশাপাশি বলিউডের ‘খিলাড়ি’ (Khiladi) অক্ষয় কুমার (Akshay Kumar) অভিনেতা হয়ে ওঠার আগে ব্যাংককে (Bangkok) রাঁধুনি (Chef) ও খাবার পরিবেশনের (Waiter) কাজ করতেন। ভ্রমণকর্মী (Travel Agent) ও মার্শাল আর্ট শিক্ষক (Martial Art Trainer) হিসেবেও কাজ করেছেন অক্ষয়।

জন আব্রাহাম (John Abraham) :

John Abraham জন আব্রাহাম

বলিমহলে খ্যাতি কুড়ানোর আগে একজন মডেল (Model) ও মিডিয়া প্ল্যানার (Media Planner) হিসেবে কাজ করেছেন জন আব্রাহাম (John Abraham)। ‘জিশম’ (Jism) ছবির মাধ্যমে রুপোলি পর্দায় অভিষেক হয় জনের।

Related Articles

Back to top button