বিনোদনসিনেমা

বলিউডে সুদিন ফেরাতে সত্যজিৎ রায়ই ভরসা ! ‘তারিণী খুড়ো’ হচ্ছেন পরেশ রাওয়াল, মত দর্শকদের

বাংলার তো বটেই, এই বিশ্বের অন্যতম সেরা পরিচালক হলেন সত্যজিৎ রায় (Satyajit Ray)। এই বঙ্গ পরিচালক তৈরি করেছেন একাধিক কালজয়ী সিনেমা। লিখেছেন বহু গল্প। এবার সেই ব্যক্তিত্বের হাত ধরেই সুদিন ফিরতে চলেছে বলিউডের! কারণ সত্যজিৎ রায়ের লেখা এক বিশেষ গল্পই এবার সিনেমার আকারে নিয়ে আসছেন বলিউডের (Bollywood) নামী অভিনেতা পরেশ রাওয়াল (Paresh Rawal)।

সম্প্রতি এই সুখবর দিয়েছেন পরেশ নিজেই। অভিনেতার আগামী ছবি ‘দ্য স্টোরিটেলার’ (The Storyteller) সত্যজিৎ রায়ের এক কালজয়ী গল্পের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। ছবিটি পরিচালনা করেছেন অভিনেতা-পরিচালক অনন্ত মহাদেবন। এই মুহূর্তে ২৭তম বুসান ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যালে ছবিটি দেখানো হচ্ছে।

The Storyteller Hindi movie

অনন্ত পরিচালিত এবং পরেশ রাওয়াল অভিনীত ‘দ্য স্টোরিটেলার’ (The Storyteller) সত্যজিৎ রায়ের জনপ্রিয় ছোট গল্প ‘গল্প বলিয়ে তারিণী খুড়ো’র ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই ছবিতে ‘হেরা ফেরি’ অভিনেতা ছাড়াও রয়েছেন রেবতী, আদিল হুসেন, তানিষ্ঠা চ্যাটার্জির মতো শিল্পীরা।

Paresh Rawal

‘দ্য স্টোরিটেলার’ প্রসঙ্গে কথা বলার সময় পরেশ বলেন, ‘আমি ছোটবেলায় সত্যজিৎ রায়ের সিনেমা দেখতে খুব ভালোবাসতাম’। অভিনেতা জানান, আগে যখন মুম্বইয়ে মাত্র ৩টি থিয়েটার ছিল, সেই সময়ও তিনি সেখানে গিয়ে বঙ্গ পরিচালকের ছবিই দেখতেন।

Satyajit Ray

বলিউডের এই নামী অভিনেতা জানান, তিনি সবসময় সত্যজিৎ রায়ের সঙ্গে কাজ করতে চাইতেন। কিন্তু দুর্ভাগ্যবশত সেটা হয়ে ওঠেনি। পরেশের কথায়, ‘এটা সত্যিই ভাগ্যের ব্যাপার। আমি এমন একটা ছবিতে কাজ করলাম যেটার গল্প মাস্টার নিজে লিখেছেন। তাই যেভাবেই হোক মাস্টারের সঙ্গে কাজ করতে পারাটা আমার কাছে খুব সম্মানের বিষয়’।

পরেশের কথায়, একে তো সত্যজিৎ রায়ের ছবি এবং দ্বিতীয়ত সেই সিনেমা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হচ্ছে। তাই তাঁর কাছে এটি ‘দ্বিগুণ খুশি’র বিষয়। যদিও দু’বার জাতীয় পুরস্কার জয়ী অভিনেতার আক্ষেপ তিনি কাজের জন্য ফিল্ম ফেস্টিভ্যালে উপস্থিত থাকতে পারেননি।

Related Articles

Back to top button