গসিপবিনোদন

বলিউডের বিখ্যাত অভিনেতা ধর্মেন্দ্র, এই বিশেষ কারণে পালন করেন না নিজের জন্মদিন

বলিউডের (Bollywood) বিখ্যাত অভিনেতা ধর্মেন্দ্র (Dharmendra)। ৮ই ডিসেম্বর আজকের দিনে পাঞ্জাবের লুধিয়ানাতে জন্মগ্রহণ করেছিলেন অভিনেতা। বলিউডে বেশিরভাগ লোক ধর্মেন্দ্রকে ধর্ম পাজি নামেও চেনেন। বলিউডে বহু সুপার হিট ছবি দিয়েছেন ধর্ম পাজি, শোলে থেকে শুরু করে ধর্ম বীর, আপনে, জুগনু, য়ামলা পাগলা দিওয়ানা এর মত অসংখ্য সুপার হিট ছবিতে অভিনয় করেছেন অভিনেতা। তবে, বিশেষত শোলের কারণে আজ যুবকদের কাছে বেশ জনপ্রিয় ধর্মেন্দ্র।

ছবিতে বেশ শক্ত পুরুষের রোল করলেও ধর্ম পাজি কিন্তু আসল জীবনে খুবই নরম মনের মানুষ ও আবেগপ্রবণ। নিজের জন্মদিন উদযাপন করেন না অভিনেতা, এমনকি তার জন্মদিনে যোগাযোগও  করা যায়না অভিনেতার সাথে। কিছু বছর আগে এক সাক্ষাৎকারে অভিনেতা এর কারণ বলেছিলেন। আসলে অভিনেতা তার মা বাবাকে খুব মিস করেন। তার মতে ‘আমার জন্মদাত্রী মা যখন এই পৃথিবীতে নেই, তখন আমার কি জন্মদিন পালন করা উচিত!’

মাকে খুব ভালোবাসতেন ধর্মেন্দ্র। তিনি অভিনয়ে আসার পূর্বে মা এর সাথে সিনেমা দেখতে যেতেন। সেখান থেকেই অভিনেতা হবার স্বপ্ন দেখেছিলেন ধর্ম পাজি। ১৯৫৮ সালে ‘দিল ভী তেরা হাম ভী তেরে’ ছবি দিয়ে বলিউডে পা রেখেছিলেন। সেই থেকে আজ পর্যন্ত ২৫০ এরও বেশি ছবিতে কাজ করেছেন অভিনেতা।

বাবা ছিলেন স্কুল শিক্ষক, কিন্তু ছোট থেকেই অভিনেতা হবার শখ ছিল ধর্মেন্দ্রর। আজ দীর্ঘ ৬০ বছর ধরে রয়েছেন বলিউড ইন্ডাস্ট্রিতে অথচ এতটুকুও ভাটা পড়েনি ছবির প্রতি আগ্রহে বা উৎসাহে। অভিনেতা তার বাবাকে একটি চিঠি সর্বদা সঙ্গে রাখেন। প্রতিদিন সকালে সেই চিঠিকে চুম্বন করে কপালে স্পর্শ করেন। কারণ বাবা মা এর আশীর্বাদ ছাড়া কেউ ভালো থাকতে পারেনা।

Related Articles

Back to top button