ছবিবিনোদনসিনেমা

‘করণ অর্জুন’ থেকে ‘জব উই মেট’, এই ৫ সুপারহিট ছবিকে লাথি মেরে নিজের কেরিয়ার শেষ করেছেন ববি দেওল

সুপারস্টার ধর্মেন্দ্রর ছোট ছেলে ববি দেওল (Bollywood) বলিউডে সেভাবে নাম করতে পারেননি। কেরিয়ারের শুরুটা ভালো করলেও তাঁর কিছু ভুল সিদ্ধান্তের জন্যই বাবা-দাদার মতো সফল হতে পারেননি তিনি। ১৯৯৫ সালে ‘বরসাত’ ছবি দিয়ে ডেবিউ করার পর ফিল্মফেয়ার কর্তৃক সেরা নবাগত অভিনেতার পুরস্কার পেয়েছিলেন ববি।

এরপর ‘বিচ্ছু’, ‘আপনে’, ‘দোস্তানা’র মতো বেশ কিছু সুপারহিট ছবুতে অভিনয় করলেও, বলিউডের ইতিহাসের সেরা কিছু ছবির প্রস্তাবও ফিরিয়েছেন তিনি। যে কারণে আজও আফসোস করেন ধরম-পুত্র। সেই ছবিগুলির (Movies) প্রস্তাব না ফেরালে আজ ববিও বলিউড (Bollywood) সুপারস্টার হতেই পারতেন। আজকের প্রতিবেদনে ববির ফিরিয়ে দেওয়া ৫টি ব্লকবাস্টার ছবির নাম দেওয়া হল।

Bobby Deol

করণ অর্জুন (Karan Arjun)- সুপারস্টার শাহরুখ খান এবং সলমন খান অভিনীত এই ছবিটি বলিউডের অন্যতম সেরা ছবিগুলির মধ্যে একটি। তবে শোনা যায়, ‘করণ অর্জুন’এর জন্য প্রথম শাহরুখ-সলমন নয়, বরং সানি দেওল এবং ববি দেওলকে ভাবা হয়েছিল। তবে দুই ভাই এই ছবির প্রস্তাব ফিরিয়ে দেন। এরপর ‘কিং খান’ এবং ভাইজানকে সেই চরিত্রে নেওয়া হয়েছিল।

Karan Arjun movie

জব উই মেট (Jab We Met)- শাহিদ কাপুর, করিনা কাপুর খান অভিনীত এই ছবিটি এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে। তবে ‘জব উই মেট’এর নায়কের চরিত্রে প্রথমে ববির অভিনয় করার কথা হয়েছিল। তবে কোনও কারণবশত তিনি সেই ছবি করতে পারেননি। এরপর শাহিদকে নেওয়া হয়। বক্স অফিসে দারুণ সফল হয়েছিল এই ছবিটি।

Jab We Met

ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি (Yeh Jawaani Hai Deewani)- দর্শকদের যদি বলিউডের ইতিহাসের অন্যতম সেরা সিনেমাগুলির তালিকা তৈরি করতে দেওয়া হয়, তাহলে সেখানে নিঃসন্দেহে নাম থাকবে এই ছবির। রণবীর কাপুর, দীপিকা পাড়ুকোনের সঙ্গে এই ছবিতে অভিনয় করেছিলেন আদিত্য রায় কাপুর, কল্কি কেঁকলার মতো শিল্পীরা। তবে শোনা যায়, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’তে আদিত্যর চরিত্রে প্রথমে ববিকে নেওয়ার কথা ছিল। তিনি সেই অফার রিজেক্ট করে দেওয়ার পর ‘আশিকী ২’ খ্যাত অভিনেতাকে নেওয়া হয়েছিল।

Yeh Jawaani Hai Deewani

৩৬ চায়না টাউন (36 China Town)- শুধুমাত্র ‘জব উই মেট’ই নয়, ববির বাতিল করা এই হিট ছবিতেও অভিনয় করেছেন শাহিদ কাপুর। শোনা যায়, ’৩৬ চায়না টাউন’এর চিত্রনাট্য লেখা হয়েছিল ববিকে মাথায় রেখে। কিন্তু তিনি সেই অফার ফিরিয়ে দেন। এরপর শাহিদকে মুখ্য চরিত্রে নেওয়া হয়েছিল।

36 China Town movie

যুবা (Yuva)- অভিষেক বচ্চন, অজয় দেবগণ এবং বিবেক ওবেরয় অভিনীত এই ছবির অফারও প্রথমে ববি দেওলের কাছে গিয়েছিল।

Yuva Movie

কিন্তু ধরম-পুত্র এই ছবির অফারও ফিরিয়ে দিয়েছিলেন। শোনা যায়, অজয় দেবগণ অভিনীত চরিত্রটির অফার দেওয়া হয়েছিল ববিকে। কিন্তু তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় সেখানে বলিউডের ‘সিংঘম’কে নেওয়া হয়েছিল।

Related Articles

Back to top button