গসিপবিনোদনসিনেমা

করিনার চক্রান্ত! যার জেরে হাতছাড়া হয়েছিল কাজ, মুখ থুবড়ে পড়ে ববি দেওয়ালের কেরিয়ার

বলিউডের অন্যতম মাইলফলক সিনেমা হল ইমতিয়াজ আলী পরিচালিত, শাহীদ কাপুর (Shahid Kapoor) এবং করিনা কাপুর (Kareena Kapoor) অভিনীত ‘জব উই মেট'(Jab We Met)। আজ থেকে ১৪ বছর আগে ২০০৭ সালের ২৮ অক্টোবর মুক্তি পেয়েছিল সিনেমাটি। বলিউডের এই বিগ বাজেটের সিনেমটি বক্স অফিসে বিরাট সাফল্য পেয়েছিল। সিনেমায় শাহিদ কাপুরের চরিত্রের নাম ছিল আদিত্য আর করিনার নাম ছিল গীত।

উল্লেখ্য এই সিনেমাটিই কারিনা কাপুরের ক্যারিয়ারে একটি মাইলফলক হিসেবে প্রমাণিত। তবে জানা যায় এই ছবিতে শাহিদের বদলে ববি দেওল (Boby Deol) ছিলেন মুখ্য নায়ক, কিন্তু কারিনা চালাকি করে তাঁকে এই ছবি থেকে সরিয়ে দিয়েছিলেন। জানা যায় এই ছবির জন্য নির্মাতাদের প্রথম পছন্দ শহীদ কাপুর নয়, ববি দেওল ছিলেন। এপ্রসঙ্গে একবার এক সাক্ষাৎকারে করিনার বিরুদ্ধে মুখ খুলেছিলেন ববি দেওল।

আসলে এই সিনেমার শুটিং শুরুর আগে থেকেই সম্পর্কে ছিলেন শাহীদ করিনা। আর পুরনো ওই সাক্ষাৎকারে ববি অভিযোগ করেছিলেন যে জব উই মেটের জন্য নির্মাতাদের প্রথম পছন্দ শহীদ কাপুর নয়, ববি দেওল ছিলেন। একটি সাক্ষাৎকারে, ববি অভিযোগ করেছিলেন যে কারিনা তার প্রেমিকের নাম জাব উই মেটের জন্য প্রস্তাবিত করেছিলেন। যার কারণে সিনেমাটি ববি দেওলের হাতছাড়া হয়ে গিয়েছিল।

সাক্ষাৎকারে ববি বলেছিলেন- ‘যব উই মেট’ ছবিটির নাম ছিল ‘গীত’। ইমতিয়াজ আলি ও ছবির প্রোডাকশন হাউস অষ্টবিনায়কের সঙ্গেও কথা বলেছেন তিনি। প্রায় ৬ মাস পর, জাব উই মেট সিনেমার শুটিং শুরু হওয়ার পর তাজ্জব বনে গিয়েছিলেন ববি। কারণ তিনি দেখেন সিনেমার বিষয়ে তার সাথে কথা হলেও,পরে কারিনার প্রেমিক শাহিদ কাপুরকে সিনেমার মুখ্য চরিত্র হিসাবে নেওয়া হয়েছিল।

Sahid Kapoor, Kareena Kapoor

আসলে করিনার ছবির গল্প পছন্দ হওয়ার পর তিনি একটি শর্ত দিয়ে বলেছিলেন যে তিনি ববির সাথে নয় শাহিদ কাপুরের সাথে কাজ করবেন। আর বিগ বাজেটের এই সিনেমাটি বক্স অফিসে বিরাট সাফল্য পাওয়ার পর ববি এখনও আফসোস করেন যে কারিনা যদি তার কেরিয়ার নষ্ট না করতেন তবে তিনি হয়তো অন্য কোথাও থাকতেন।

Related Articles

Back to top button