সুশান্ত মৃত্যুর পুনর্তদন্ত হওয়া উচিত, প্রধানমন্ত্রীর কাছে আর্জি বিজেপি সংসদের

সুশান্ত সিং  রাজপুতের মৃত্যুর পর কেটে গেছে ৪ মাস। মৃত্যুর পর রীতিমত নড়ে বসে বলিউড তদন্ত ও দোষীদের যথাযথ শাস্তির দাবিতে সরব হয় গোটা দেশ। এর পর সুশান্তের খুনের তত্ত্বটি  সম্পূর্ণ নস্যাৎ করে উড়িয়ে দিয়ে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিকেল সাইন্স (AIIMS) শেষ রিপোর্ট প্রকাশ করে।

এইমস এর ফরেনসিক বিভাগের প্রধান ডঃ সুধীর গুপ্তা জানিয়েছেন, অভিনেতার খুন হয়নি। আত্মহত্যাই করেছেন অভিনেতা সুশান্ত। এই রিপোর্ট সামনে আসার পর থেকেই পুনরায় সুশান্তের তদন্তের দাবি উঠতে থাকে সোশ্যাল মিডিয়াতে, দেশে বিদেশে  লক্ষ্যাধিক ভক্তরা জাস্টিস ফর সুশান্ত এর দাবি তোলে।

এবার এইমসের এই ফরেনসিক রিপোর্টকে পুনরায় মূল্যায়ন করার আর্জি জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কে চিঠি লিখলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy)। প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তিনি এইমসের রিপোর্টার কিছু ত্রূটির কথা উল্লেখ করেছেন সাথে রিপোর্টটি পুনরায় মূল্যায়নের দাবি জানিয়েছেন।

গত বৃহস্পতিবার ২২ শে অক্টোবর এই বিজেপি সংসদ এই নিয়ে একটি সোশ্যাল মিডিয়া পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, “যদি আমি সুশান্ত রাজপুতের ময়নাতদন্ত  রিপোর্ট সম্পর্কে এইমস এর ডঃ সুধীর গুপ্তার কমিটির পর্যালোচনার পুনরায় মূল্যায়নের বিষয়ে প্রধানমন্ত্রীর তরফ থেকে কোনো উত্তর না পাই, সেক্ষেত্রে আমার অধিকার রয়েছে একই জনস্বার্থ মামলা দায়ের করার। অনুচ্ছেদঃ ১৯ ও ২১  আমাকে  এই অধিকার দিচ্ছে এটা জানার যে সুশান্ত রাজপুতের জীবন কিভাবে বঞ্চনার স্বীকার হয়েছিল এবং এই তদন্তের দ্রুত নিস্পত্তির জন্য”।

 

 

প্রসঙ্গত, সুশান্তের পরিবার এই রিপোর্টের পুনরায় মূল্যায়নের জন্য আবেদন জানিয়েছিল। সুশান্তের পারিবারিক আইনজীবী বিকাশ সিং সিবিআই রিপোর্টার ব্যাপারে আবেদন জানিয়েছেন ইতিমধ্যেই। কিন্তু সংবাদ মাধ্যমে খবর ছড়িয়ে পরে সুশান্ত মৃত্যুর তদন্ত প্রায় শেষই করে ফেলেছে সিবিআই। খুব দ্রুতই এই সংক্রান্ত রিপোর্ট  জমা পড়তে চলেছে। যদিও এর পর সিবিআইয়ের তরফে এই  ধরণের খবর যে ভুয়া  তা নিশ্চিত করা হয়।