বিনোদনভাইরালভিডিওসিনেমা

‘এই শিক্ষা দিয়েছেন ছেলেকে’? সরাসরি আবির চ্যাটার্জীর বাবার কাছে নালিশ বিপ্লব চট্টোপাধ্যায়ের 

বাংলা সিনেমা জগতের অত্যন্ত জনপ্রিয় একজন খলনায়ক হলেন বিপ্লব চট্টোপাধ্যায় (Biplab Chatterjee)। দীর্ঘ অভিনয় জীবনে তিনি উপহার দিয়েছেন একের পর এক সুপারহিট সব সিনেমা। তাই বর্ষীয়ান এই অভিনেতার অভিনয় দক্ষতা নিয়ে নতুন করে আর কিছুই বলার অপেক্ষা রাখে না।  একটা সময় ছিল যখন রুপোলি পর্দার পাশাপাশি নাটকের মঞ্চেও দাপিয়ে অভিনয় করতেন এই দুঁদে খলনায়ক।

নব্বইয়ের দশকের সিনেমা প্রেমীদের নিশ্চই মনে থাকবে নায়ক-নায়িকাদের চিরশত্রু এই খলনায়কের নানান কর্মকান্ডের কথা। সেসময় বাংলা সিনেমার নায়ক-নায়িকাদের নানা ধরণের সমস্যায় ফেলাই ছিল এই অভিনেতার একমাত্র কাজ। তবে ইদানিং আর বাংলা সিনেমায় সেই ভাবে অভিনয় করতে দেখা যায় না এককালের জনপ্রিয় এই খলনায়ককে (Villain)।

তবে সিনেমায় অভিনয় না করলেও মাঝেমধ্যেই বাংলা ইন্ডাস্ট্রির সাথে যুক্ত তারকাদের সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে মাঝেমধ্যে শিরোনামে উঠে আসেন অভিনেতা। কিছুদিন আগেই যেমন বাংলা সিরিয়ালের জনপ্রিয় লেখিকা লীনা গাঙ্গুলী সম্পর্কে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়েছিলেন তিনি। পরে অবস্থা বেগতিক দেখে ক্ষমা চেয়ে নিয়ে তিনি বলেছিলেন ‘উত্তেজনার বশে বলে ফেলেছি’।

এরই মধ্যে সম্প্রতি ‘দ্য ইন্ডিপেন্ডেন্ট বেঙ্গল’ নামে একটি চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে টলিউডের (Tollywood) জনপ্রিয় অভিনেতা আবির চট্টোপাধ্যায় (Abir Chatterjee) সম্পর্কে প্রকাশ্যে ফের একবার বিস্ফোরক মন্তব্য করে শিরোনামে উঠে এসেছেন বিপ্লব চট্টোপাধ্যায়। ওই সাক্ষাৎকারে প্রথমে বাংলা সিনেমার জনপ্রিয় সব সুপারস্টার দেব, প্রসেনজিৎ, জিৎ এদের সম্পর্কে কিছু বলতে বলা হলে হাতজোড় করে অভিনেতা বলে ওঠেন ‘নমস্কার, এরা সবাই নমস্য ব্যক্তি’!

Abir Chatterjee

তারপরেই হঠাৎ করে অভিনেতার আক্রমণের তীর ঘুরে যায় টলিউডের ব্যোমকেশ বক্সী আবীর চট্টোপাধ্যায়ের দিকে। একেবারে নাম নিয়েই তিনি বলতে শুরু করেন ‘আমাদের এখনকার একজন শিল্পী, মহানশিল্পী অনেক পাঠ করেন’। এর পরেই অতীতের একটা অভিজ্ঞতা তুলে এনে বিপ্লব চট্টোপাধ্যায় বলতে শুরু করেন একবার সল্টলেক থেকে আবির চট্টোপাধ্যায়ের যাওয়ার কথা ছিল কালিকাপুর। আর বিপ্লব চ্যাটার্জি যাওয়ার কথা ছিল দেশপ্রিয় পার্ক।

কিন্তু সেসময় নাকি আবির চট্টোপাধ্যায় পরিষ্কার গাড়ির চালককে বলেছিলেন আগে তাকে কালিকাপুর নামাতে হবে তারপর গাড়ি দেশপ্রিয় পার্ক যেতে। অভিনেতার কথায় ‘সে বলল এটা! আমি তো ওর বাবা (অভিনেতা ফাল্গুনী চট্টোপাধ্যায়)-কে বলেছি এই আপনি শিক্ষা দিয়েছেন ছেলেকে? একদম চুপ ওর বাবা’। এখানেই শেষ নয়। এরপরেই বর্ষীয়ান অভিনেতার দুই প্রজন্মের তুলনা টেনে বলেন ‘আমরা নিজেরা, সৌমিত্রদা কোথায় থাকতেন আমি তাকে পৌঁছে দিয়ে নিজে বাড়ি আসতাম। এটা বাড়াবাড়ি নয় এটা স্বাভাবিক। বয়স্ক মানুষের প্রতি শ্রদ্ধাজ্ঞান এদের নেই।  এরা অনেক কিছু পেয়ে গিয়েছে। এদের মানুষ বলব আমি? কোনদিন বলব না’।

Related Articles

Back to top button