গানবিনোদন

সিনেমা না হোক যাত্রাই সই! গায়ক থেকে নায়ক হওয়ার পথে বাদামকাকু, জোরকদমে চলছে মহড়া 

‘ভাইরাল’ -এই  একটা শব্দের জোর যে কতখানি ইদানিং তার প্রমাণ রয়েছেন ভুরি,ভুরি। তাঁদের মধ্যে প্রথমেই যাঁর কথা মনে আসে তিনি হলেন বীরভূমের দুরাজপুরের বাসিন্দা তথা সকলের প্রিয় বাদামকাকু ভুবন বাদ্যকর (Bhuban Badyokar)।বাদাম বেচতে বেচতেই আনমনে একদিন গান ধরেছিলেন ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নেই কো বুবু ভাজা বাদাম’।

এই গানের ভিডিওই জনৈক ব্যাক্তি শেয়ার করে দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ায়। ব্যাস সেই শুরু তারপর থেকেই অজ পাড়া গাঁ থেকে শহর ছাড়িয়ে রাজ্য এবং দেশের গন্ডি পেরিয়ে রাতারাতি সেই কাঁচা বাদাম (Kancha Badam) গান ছড়িয়ে পড়ে গোটা বিশ্বে। আর তাতেই মাত্র একটা গান গেয়ে অল্প কয়েকদিনের মধ্যেই বিশ্বজোড়া খ্যাতি অর্জন করেছেন ভুবনবাবু।

Bhuban Badyakar now comming in acting Jatrapala Poster of Khoka Babur Khelaghor viral

এখন রীতিমতো সোশ্যাল মিডিয়া সেনসেশন এই বাদামকাকুকে এক ডাকে চেনে গোটা দুনিয়া। নাম যশ,খ্যাতির একেবারে চূড়ায় উঠে বসেছেন। বাড়ি, গাড়ি থেকে শুরু করে দামি ফোন এখন কি নেই তাঁর কাছে। এছাড়া মাঝে মধ্যেই ডাক আসে বাংলার একাধিক জনপ্রিয় রিয়ালিটি শো থেকেও। কিছুদিন আগেই যেমন সৌরভ গাঙ্গুলীর দাদাগিরি থেকে শুরু করে জিৎ-এর ইসমার্ট  জোড়ি সব জায়গাতেই দেখা গিয়েছে ভুবন বাদ্যকরকে।

আগেই জানা গিয়েছিল গায়ক হওয়ার পাশাপাশি নায়ক হওয়ার  পথেও নেমে পড়েছেন ভুবনবাবু। বিদেশ ঘোরার পাশাপাশি সিনেমাতেও অভিনয় করার শখ রয়েছে তাঁর। তবে এখনই সিনেমায় অভিনয় করার সুযোগ না পেলেও সুযোগ এসেছে পল্লব মুখ্যোপাধ্যায়ের (Pallab Mukherjee) যাত্রাপালায় (Jatrapala) অভিনয় করার। জানা যাচ্ছে ভুবনবাবুবার এইনতুন যাত্রার নাম ‘খোকাবাবুর খেলাঘর’ (Khoka Babur Khelaghor)। জানা  গিয়েছে এই যাত্রায় বাবার চরিত্রে অভিনয় করছেন ভুবনবাবু।

আপাতত ‘শ্রী দুর্গা অপেরা’র এই যাত্রাপালার রিহার্সালের কাজেই তুমুল ব্যস্ত রয়েছেন বাদামকাকু। কিন্তু আচমকাই একটা গান গেয়ে শিল্পী হওয়ার তকমা পাওয়ার পর এবার যাত্রার মতো কঠিন বিষয়ে এত সহজে সুযোগ পেয়ে যাওয়ায় মোটেই খুশী নন বাংলার যাত্রা জগতের সুচিত্রা সেন,কাকলি চৌধুরীর মতো জনপ্রিয় শিল্পীরা। এ প্রসঙ্গে যাত্রা জগতের বিখ্যাত শিল্পী অনল চক্রবর্তী (Ananl Chakraborty) প্রতিক্রিয়া দিয়ে জানিয়েছেন গোটা বিষয়টা নিয়ে তিনি খুবই হতাশ। সেইসাথে বাদাম কাকুকে ঠুকে তার সংযোজন ‘৩৮ বছরের অভিনয় জীবনে আগে বুঝিনি যাত্রা এত সোজা বিষয়’।

Related Articles

Back to top button