বিনোদনসিনেমা

‘বাবু তোর লাগেনি তো’ শোকাহত মনে ভীড় করেছে পুরোনো স্মৃতি, বারেবারে কেঁদে উঠছেন ভাস্বর

সাধারণ মানুষের মতো সহকর্মীরাও বিশ্বাস করতে পারছেন না অভিষেক চট্টোপাধ্যায় (Abhishek Chatterjee)আর নেই। অসুস্থ অবস্থায় শুটিং থেকে বাড়ি ফেরার পর বুধবার মাঝরাতে ঘুমের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হয়ে চিরঘুমের দেশে চলে গিয়েছেন এককালের এই টলিউড ‘হার্টথ্রব’। তার মৃত্যু এতটাই আকস্মিক যার সামান্য আঁচ পর্যন্ত টের পায়নি কেউ। পরিবারে স্ত্রী, কন্যাকে রেখে মাত্র ৫৭ বছর বয়সেই থেমে গেল শিল্পীর জীবন।

গতকাল থেকেই শোকাহত গোটা বিনোদন জগত। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, রচনা বন্দোপাধ্যায়, দেবশ্রী রায়, শুভাশিস মুখোপাধ্যায় থেকে শুরু করে সকলেই শোক প্রকাশ করেছেন প্রিয় বন্ধুর অকাল প্রয়াণে। তেমনই এদিন অভিষেক চট্টোপাধ্যায়ের প্রয়াণের খবর কিছুতেই মানতে পারছেন না সহশিল্পী তথা অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায় (Bhaswar Chatterjee)। স্বজন হারানোর বেদনায় কাতরাচ্ছন তিনিও।

Abhishek Chatterjee passes away
বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ার পাতায় তিনি খুলে বসেছিলেন পুরনো স্মৃতির ঝাঁপি। ফেসবুকে প্রয়াত অভিনেতার সাথে তোলা একটি পুরনো ছবি শেয়ার করেছিলেন ভাস্বর। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা গল্প ‘কিন্নরদল’ অবলম্বনে তৈরি তরুণ মজুমদারের বিখ্যাত সিনেমা ‘আলো’-তে একসঙ্গে অভিনয় করেছিলেন তাঁরা। এছাড়া ‘রাজমহল’ ছবিতেও একসঙ্গে অভিনয় করেছিলেন অভিষেক ও ভাস্বর।


অভিষেকের মৃত্যুতে বৃহস্পতিবার সকাল থেকেই সেইসব পুরনো স্মৃতিই ভীড় করে আসছে ভাস্বরের মনে। সেকথা জানিয়েই এদিনের ফেসবুক পোস্টে অভিনেতা লিখেছেন ‘মানতে পারছিনা। অসম্ভব কষ্ট হচ্ছে,কান্না পাচ্ছে’। জানালেন আলোর শ্যুটিং শুরুর আগে পরিচালক তরুণ মজুমদারের গল্প শোনাতেন অভিষেক সেসব পুরনো স্মৃতি চোখের সামনে ভেসে উঠছে ভাস্বরের।’

সেইসাথে তার মনে পড়ে যাচ্ছে বিভিন্ন দৃশ্যের মহড়া দেওয়া পুরনো সমস্ত স্মৃতি। ‘আলো’র পর ‘রাজমহল’ ছবিতেও একসঙ্গে অভিনয় করেছিলেন তারা। এই সময়কার একটি ছোটো ঘটনার উল্লেখ করে ভাস্বর লিখেছেন, ‘আলোর পর যখন রাজমহল করলাম তখন একটা চড় মারার সিন ছিল, টেকের পর তুমি বলেছিলে বাবু তোর লাগেনি তো। এই আন্তরিকতা ভোলার নয়। সাই বাবার ভক্ত ছিলে তো তাই বাবা তার সন্তান কে কাছে টেনে নিল বোধহয়।’

Related Articles

Back to top button