গসিপবিনোদনসিনেমাসিরিয়াল

অবাঙালি হয়েও বাংলা-হিন্দি সবেতেই বাজিমাত ভরত কলের, তবে স্ত্রী আটকে ‘খাতা হ্যায়, যাতা হ্যায়’তে

বাংলা হোক বা হিন্দি ভরত কল (Bharat Kaul) হলেন এমন একজন অভিনেতা যিনি দুই ইন্ডাষ্ট্রিতেই দুর্দান্ত কাজ করেছেন। সিনেমা থেকে সিরিয়াল সবেতেই তার অভিনয় সর্বদা প্রশংসনীয়। নিজে অবাঙালি হলেও বাংলা সিনেমা বা সিরিয়ালের তার অভিনয় মন কেড়েছে বাঙালি দর্শকদের। আবার বাংলা সিরিয়ালের হিন্দি রিমেক সিরিয়ালে কাজ করেছেন, সেখানেও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। তবে স্ত্রী জয়শ্রীকে নিয়ে আফসোস রয়ে গিয়েছে অভিনেতার।

সম্প্রতি ইন্ডাস্ট্রিতে নতুন ট্রেন্ড শুরু হয়েছে, বাংলা ইন্ডাস্ট্রির সুপারহিট সিরিয়ালগুলো হিন্দিতে রিমেক হচ্ছে। সেই সমস্ত সিরিয়ালেও চুটিয়ে অভিনয় করছেন ভরত কল। কিছুদিন আগেই  ‘দীপ জ্বেলে যাই (Dweep Jwele Jai)’ সিরিয়ালের হিন্দি রিমেক ‘রিশতো কা মাঞ্ঝা (Rishton ka Manjha)’ শুরু হয়েছে। সিরিয়ালে অমিতাভ আগরওয়ালের অভিনয় করছেন অভিনেতা। কলকাতাকে ভিত্তি করেই সিরিয়ালের প্রেক্ষাপট।

অবশ্য শুধু যে দ্বীপ জেলে যাই এর হিন্দি রিমেক হয়েছে তা কিন্ত নয়। ইষ্টি কুটুম, মিঠাই, খড়কুটো, শ্রীময়ী  এই সিরিয়ালগুলো বাঙালি দর্শকে থেকে ব্যাপক জনপ্রিয়তা পেয়ে বর্তমানে হিন্দি টেলিভিশন জগতেও বেশ সমাদৃত হচ্ছে। এই প্রসঙ্গত অভিনেতা জানিয়েছেন, বর্তমানে এটাই ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। তাই টলিউডের অভিনেতা অভিনেত্রীরাও যদি হিন্দি শিখে রাখেন তাহলে লাভটা তাদেরই হবে।

এর যুক্তি  হিসাবে অভিনেতা জানিয়েছেন, বাংলা সিরিয়াল সাধারণত একটা অঞ্চলের। কিন্তু হিন্দি সিরিয়াল মানেই সেটা জাতীয় স্তরে সমস্ত দর্শকের কাছে পৌঁছে গেল। তাছাড়া হিন্দি সিরিয়ালের বাজেটও থাকে অনেকটাই বেশি সেক্ষেত্রে কাজের পাশাপাশি পারিশ্রমিকটাও ভালো পাওয়া যায়। আর হিন্দি সিরিয়াল যে শুধু টিভিতে রিয়েছে তা নয়, আজকাল অনলাইন প্লাটফর্ম বা ওটিটি গুলিতেও কিছু অরিজিনালস কাজ হচ্ছে তাতেও অভিনয়ের সুযোগ মেলে ভালো হিন্দি জেনে রাখলে।

প্রসঙ্গত, নিজে অবাঙালি হলেও দুই ইন্ডাস্ট্রি বেশ ভালোভাবেই সামলেছেন ভরত কল। জীবনসঙ্গিনী হিসাবে বেছে নিয়েছেন বাঙালি অভিনেত্রী জয়শ্রী মুখার্জীকে। কিন্তু স্ত্রী  জয়শ্রীকে নিয়ে আফসোস রয়েই গেছে অভিনেতার। আর পাঁচটা সাধারণ বাঙালির মত হিন্দিটা আজ ঠিকমত অভ্যস্ত করে উঠতে পারেননি তিনি। এখনো আটকে রয়েছেন ‘খাতা হ্যায়, যাতা হ্যায়, সোতা হ্যায়’ তাই। বর্তমানে অভিনেতাকে হিন্দি সিরিয়াল ‘রিশতো কা মাঞ্ঝা’ ও  জি বাংলার সিরিয়াল ‘উমা’তে অভিনয় করছেন। এদিকে স্ত্রীও খড়কুটো সিরিয়ালে অভিনয় করছেন।

Related Articles

Back to top button