ভাইরালভিডিও

‘ভালোবাসার ঝালমুড়ি হাফ ১০ ফুল ২০,’ বাদাম এখন অতীত হাজির নতুন ট্রেন্ড, হুড়মুড়িয়ে ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়া (Social Media) আর নেটিজেনদের দৌলতে কখন যে কি ভাইরাল (Viral) হয়ে পরে সেটা বলা খুবই মুশকিল। আর একবার যদি কোনো ভিডিও ভাইরাল হতে শুরু করেছে তাহলে আর কথাই নেই! রাতারাতি অতি সাধারণ মানুষকেও সেলিব্রিটিতে পরিণত করতে পারে সোশ্যাল মিডিয়া। ঠিক যেমনটা বিগত কিছুদিন আগেই ‘বাদাম বাদাম গানের’ দৌলতে ভুবন বাদ্যকরের সাথে হয়েছে। তবে এবার বাদাম নয় বরং ঝালমুড়ি (Jhalmuri) এখন নতুন ট্রেন্ডিংয়ে পরিণত হয়েছে।

বীরভূমের এক বাদাম ফেরিওয়ালা ভুবনবাবু, গ্রামের রাস্তায় ঘুরে ফেরি করে বেড়াতেন কাঁচা বাদাম। আর বাদাম বিক্রির জন্যই গান বেঁধেছিলেন। সেই গানের ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে দিতেই তা ভাইরাল হয়ে পরে। যা রাতারাতি ট্রেন্ডিং হয়ে যায়। গানের জেরে কপাল ফিরে গিয়েছে তাঁর। নতুন গানের অ্যালবামে গানের সুযোগ থেকে শুরু করে কাঁচা বাদাম গান কপি করে একাধিক ভাষায় তৈরী হয়েছে গান।

তবে এবার কাঁচা বাদামকে টেক্কা দিতে হাজির হয়েছে আরেক নতুন গান। অবশ্য গান না কবিতা সেটা ঠিক করার দায়িত্ব নেটিজনদেরই। সম্প্রতি এক ঝালমুড়ি বিক্রেতার ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে ঝালমুড়ি বিক্রির জন্য অভিনব  কায়দায় লোক ডাকছেন তিনি। ভিডিওতে তাকে বলতে শোনা যাচ্ছে, ‘ভালোবাসার ঝালমুড়ি হাফ দশ ফুল কুড়ি, যেটা খায়না শুধু দাদা দিদি খায় শুদ্ধ বুড়ো বুড়ি’।

এমন মজার ডায়লগ দিয়ে লোক হাঁকলে ভিড় যে হবে সেটা আলাদা করে বলার কিছুই নেই। তবে ভিডিওটিতে শুধু ঝালমুড়ি বিক্রেতাকেই দেখা গিয়েছে। আর তাঁর এই ভিডিও নেটপাড়ায় শেয়ার হতেই বেশ জনপ্রিয় হতে শুরু করেছে। আর ভিডিও যে দেখে বেশ মজাও পেয়েছেন নেটিজেনরা সেটা আর  বলার অপেক্ষা রেখে না।

প্রসঙ্গত, ঝালমুড়ির ভিডিও কিন্তু এই প্রথম নয়! এর আগেও কাঁচাবাদাম গানের স্টাইলে আরেক ঝালমুড়ি বিক্রেতা গান ধরেছিলেন। তিনিও বীরভূমের ইলামবাজারের জয়দেব কেন্দুলির বাসিন্দা। বিগত ২৫ বছর ধরে সাইকেলে ঘুরে ঘুরে ঝালমুড়ি বিক্রি করেন।

Related Articles

Back to top button