ওয়েব সিরিজবিনোদন

হিন্দি নয়, বাঙালির বিনোদনে হাজির বাংলা ছবির ঝুলি! পুজোয় সেরা এই ৫ সিনেমা না দেখলেই চরম মিস

সামনেই পুজো! প্যান্ডেল হপিং থেকে দেদার খাওয়া দাওয়া আদ্যপন্ত সবই চলবে। পুজো আর ফ্যামিলি গেট টু গেদার, এই দুইয়ের আনন্দ ডবল করবে নানান রকম সিনেমা ও সিরিজের ভিড়ে ঠাসা ওটিটি প্ল্যাটফর্ম (OTT Platform)! তাই পুজোর মধ্যেই আপনার আনন্দকে দ্বিগুণ করতে হই চই নিয়ে আসছে মুভি ম্যারাথন (Bengali Movie Marahon)। ১৪ দিনে নিয়ে আসা হবে ১৪খানা ছবি। হইচইয়ে পালিত হতে চলেছে ১৪ দিনে ১৪ পার্বন। আজ আপনাদের জন্য মুভি ম্যারাথনের তালিকায় সেরা ছবির তালিকা নিয়ে হাজির নিয়েছে যেগুলো না দেখলেই নয়!

মন্দবাসার গল্প (Mondobasar Golpo) : বিখ্যাত পরিচালক অহনা কাটিয়ে উঠতে চেষ্টা করছেন তাঁর জীবনের ট্রমা এক মনোবিদ এর সাহায্যে। উদীয়মান সংগীতশিল্পীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে বিভীষিকায় ভরে ওঠে তাঁর জীবন। ডার্ক সিক্রেট আর সাইকোলজির গোলক ধাঁধায় বেঁধেছেন এই সিনেমার গল্প। পরিচালনা করেছেন তথাগত বন্দ্যোপাধ্যায়। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন পাওলি দাম ও পরমব্রত চট্টোপাধ্যায় । সেই সঙ্গে অন্যান্য চরিত্রে রয়েছেন কৌশিক সেন, ইন্দ্রাশিস রায়।

Mondobasar Golpo

এক ফালি রোদ (Ek Phali Rod) : বাস্তব জীবনের প্রতিচ্ছবি খুঁজে পাবেন এই সিনেমায়। পরিচালনায় অতনু ঘোষ।  এই ছবি ফুটিয়ে তোলে কীভাবে কোনও বিপদের মুহূর্ত  মানুষের ব্যবহারকে বদলে দেয়।  সিনেমায় রয়েছেন অপরাজিতা ঘোষ দাস, ঋত্বিক চক্রবর্তী, ঋতিমান চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত এবং রুদ্রনীল ঘোষ।

কাঙাল মালশাট (Kangal Malshut) : একেবারে অন্য ঘরানার ছবি। পরিচালনায় সুমন মুখোপাধ্যায়।  এই সম্পূর্ন পলিটিক্যাল স্যাটায়ারধর্মী সিনেমা। কাঙাল মালশাট নবারুণ বন্দ্যোপাধ্যায়ের  উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি। ছবিতে রয়েছেন শান্তিলাল মুখোপাধ্যায়, কৌশিক গাঙ্গুলী, কবীর সুমন। এই ছবিতে গালাগালির ব্যবহার, যৌনতায় ভরা দৃশ্য নিয়ে বিতর্কও উঠেছিল।

হ্যাপি পিল (Happy Pill) : এক্কেবারে হেসে খেলে জমিয়ে দেবে এই সিনেমা। ফ্যান্টাসি কমেডি নির্ভর এই গল্পটি নিঃসন্দেহে দর্শকদের ভাল লাগবেই। পরিচালনায় মৈনাক বন্দ্যোপাধ্যায়। এই ফ্যান্টাসি কমেডি গল্পটি এক মেডিক্যাল স্টুডেন্টকে ঘিরে। নাম সিদ্ধার্থ। তাঁকে হঠাৎ করেই কলেজ ছাড়তে হয় কিছু পরিস্থিতির কারণে।

Happy Pill

ইচ্ছের বিরুদ্ধে বসতে হয় প্রয়াত বাবার মিষ্টির দোকানে। তবে জীবনের এমন পরিস্থিতিতে হঠাৎ সে পেয়ে যায় খুশি থাকার সিক্রেট ফর্মুলা। ছবিতে অভিনয় করেছেন ঋত্বিক চক্রবর্তী, পার্নো মিত্র, সোহিনী সরকার।

পুনশ্চ (Punoscho) : নিঃসন্দেহে এই সিনেমা সকলেরই ভালো লাগবে। সম্পর্কের  টানাপোড়েনের গল্প নিয়ে এগিয়েছে এই সিনেমাটি।  এই ছবির হাত ধরেই দর্শক হৃদয়ে আবারও ফিরে আসবে প্রয়াত টলিউড অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবিতে তিনি একজন বিখ্যাত সাহিত্যিকের ভূমিকায় অভিনয় করছেন। তার বিপরীতে রয়েছেন রূপা গাঙ্গুলী। রূপা বিশ্বভারতীর অবসরপ্রাপ্ত অধ্যাপিকার ভূমিকায় অভিনয় করেছেন। এছাড়াও বিশেষ ভূমিকায় রয়েছেন সায়নী ঘোষ। এই সিনেমায় সকলের অভিনয় প্রশংসনীয়।

Related Articles

Back to top button