বিনোদনসিরিয়াল

একেই বলে বাঙালি বিয়ে! হিন্দি নয়,’হর গৌরী পাইস হোটেলে’ শঙ্কর-ঐশানীর বিয়েতে বাজল শুধুই বাংলা গান

বাংলা সিরিয়াল (Bengali serial) মানেই সেখানে বাঙালি সংস্কৃতির একটা আঁচ থাকবে এমনটাই আশা করেন দর্শকরা। তবে সাম্প্রতিক অতীতে দর্শকদের একাংশের অভিযোগ, বাংলা সিরিয়ালে সেই চেনা বাঙালিয়ানা টাই যেন কোথায় হারিয়ে গিয়েছে। সবকিছুতেই যেন চলে এসেছে একটা অবাঙালি ছোঁয়া।

একটু ভালো করে দেখলেই দেখতে পারবেন, বাংলা সিরিয়ালগুলিতে অবাঙালি রীতি অনুযায়ী, সঙ্গীত, মেহেন্দির অনুষ্ঠান হচ্ছে। এমনকি বিয়ের সময়ও বাংলা গান কিংবা সানাই নয়, ব্যাকগ্রাউন্ডে বাজছে হিন্দি গান। তবে ব্যতিক্রম ‘হরগৌরী পাইস হোটেল’ (Horogouri Pice Hotel)।

Horogouri pice hotel

বাঙালি বিয়েতে অবাঙালি ছোঁয়া সরিয়ে একেবারে পুরোদস্তুর বাঙালিয়ানা দর্শকদের ফিরিয়ে দিল সদ্য শুরু হওয়া এই সিরিয়াল। ‘হরগৌরী পাইস হোটেল’এ এখন শঙ্কর-ঐশানীর বিয়ের পর্ব চলছে। একেবারে পুরোদস্তুর বাঙালি রীতি-রেওয়াজে হচ্ছে সেই বিয়ে। আর তা দেখেই আবেগে ভেসে গিয়েছেন দর্শকরা।

‘হরগৌরী পাইস হোটেল’এ যখন শঙ্কর-ঐশানী মালা বদল করছে তখন ব্যাকগ্রাউন্ড থেকে বাজছে ‘তুমি আমার জীবন সাথী’। সম্পূর্ণ বিয়েতেই বেজেছে বাংলা গান। আর ব্যস, তা দেখেই একেবারে মুগ্ধ হয়ে গিয়েছেন দর্শকরা।

Shankar and Oishani Marriage

আর শুধুমাত্র এটুকুই কিন্তু নয়। শঙ্কর-ঐশানীর বিয়েতে কিন্তু সঙ্গীত-মেহেন্দি নয়, বরং একেবারে বাঙালি রীতিনীতি মেনে হয়েছে গায়ে হলুদ, বিয়ের তত্ত্ব সাজানো। যেভাবে একটি বাঙালি বিয়েকে পর্দায় ফুটিয়ে তুলেছে এই সিরিয়াল, তা দেখেই মুগ্ধ হয়ে গিয়েছেন দর্শকরা।

Shankar and Oishani marriage

দর্শকদের একাংশের যে অভিযোগ ছিল, এখনকার বাংলা সিরিয়ালে বাঙালি বিয়ে নয়, বরং যেন দেখানো হয় অবাঙালি বিয়ে। সম্প্রতি ‘গাঁটছড়া’তেও কিন্তু ঋদ্ধির ছোট ভাই কুণালের বিয়ের সময়ও সিংহ রায় পরিবারের তরফ থেকে হইহই করে আয়োজন করা হয়েছিল সঙ্গীত, মেহেন্দির। কিন্তু এই লিস্টে নাম নেই শঙ্কর-ঐশানীর সিরিয়ালের।

 

View this post on Instagram

 

A post shared by Star Jalsha (@starjalsha)

বাংলা সিরিয়ালে অবাঙালি বিয়ের এই রমরমা বাজারে দর্শকদের ‘হরগৌরী পাইস হোটেল’ উপহার দিয়েছে একেবারে খাঁটি বাঙালি বিয়ে। আর স্বাভাবিকভাবেই তা দেখে মুগ্ধ হয়ে গিয়েছেন দর্শকরা। অনুরাগী থেকে শুরু করে ফ্যান পেজ, প্রত্যেকে এই কারণে ধারাবাহিকটির ভূয়সী প্রশংসা করেছেন।

Related Articles

Back to top button