বিনোদনসিরিয়াল

ফের প্রথম স্থান ছিনিয়ে নীল কৃষ্ণকলি, মিঠাই হল দ্বিতীয়, টিআরপি দৌড়ে কে কোথায় রইল তালিকা

বিকেলের আকাশে সূর্যিমামা ডোবার পর থেকেই বাঙালির বাড়িতে বাড়িতে চালু হয় বোকাবাক্স। আর এই বোকাবাক্স অর্থাৎ টেলিভিশনে সন্ধ্যা হলেই শুরু হয় নানান সিরিয়াল (Serial)। এই সিরিয়াল দেখায় যেন সংসারের হাজার কাজের ফাঁকে একটু নিজের জন্য অবকাশ সাথে বিনোদন। যদিও সিরিয়াল আর শুধু বিনোদনে নেই রোজকার জীবনের অঙ্গে পরিণত হয়েছে। তাই তো একেবারে নেশার মত সময় হলেই রিমোট হাতে নিয়ে সোজা টিভির পর্দার সামনে হাজির হয়ে পড়েন বাড়ির মেয়েরা।

টিভিতে নানা চ্যানেলে নানান ধরণের ভিন্ন গল্পের সিরিয়াল দেখতে পাওয়া যায়। কিছু সিরিয়ালের গল্পের চাহিদা বাকি সব সিরিয়ালের থেকে বেশি হয়, যেটা হল সেই সিরিয়ালের সাফল্যের মাপকাঠি। এই মাপকাঠির পরিমাপ হল টিআরপি (TRP)। টিআরপি দিয়েই নিরিধারিত হয় সিরিয়ালগুলোর ভাগ্য। টিআরপির মাপকাঠিতে কে কত বেশি পয়েন্ট পেল তাই নিয়েই লেগে থাকে লড়াই। প্রতি সপ্তাহের শেষে বের হয় এই রিপোর্ট কার্ড। আর এবার এসপ্তাহের রিপোর্ট কার্ড প্রকাশিত হল।

গত সপ্তাহে সকলকে টেক্কা দিয়ে মিঠাই উঠে এসেছিল একেবারে প্রথম স্থানে। দ্বিতীয় স্থানে ছিল খড়কুটো। আর তৃতীয় স্থানে নেমে গিয়েছিল কৃষ্ণকলি। কিন্তু এই সপ্তাহে ফের নিজের পুরোনো জায়গা দখল করল কৃষ্ণকলি। এসপ্তাহে ৯.৭ পয়েন্ট পেয়ে একেবারে প্রথমে উঠে এল কৃষ্ণকলি। এরপর দ্বিতীয় স্থানেই রয়েছে মিঠাই, ৯.৩ পয়েন্ট পেয়েছে তালিকায়। অন্যদিকে দ্বিতীয় স্থান থেকে একধাপ নেমে ৯.১ পয়েন্টে তৃতীয় স্থানে রয়েছে খড়কুটো।

এই তিন সিরিয়াল বাদেও রয়েছে আরো অনেক সিরিয়াল আসুন দেখে নেওয়া যাক বাকিরা কে কোথায় রইল :

চুতুর্থঃ রানী রাসমণি – ৮.২ পয়েন্ট।

পঞ্চমঃ যমুনা ঢাকি –  ৮.১ পয়েন্ট।

ষষ্ঠঃ অপরাজিতা অপু – ৭.৮ পয়েন্ট।

সপ্তমঃ খেলাঘর – ৭.৫ পয়েন্ট।

অষ্টমঃ মহাপীঠ তারাপীঠ – ৭.৪ পয়েন্ট।

নবমঃ দেশের মাটি – ৭.১ পয়েন্ট।

দশমঃ শ্রীময়ী – ৭.১ পয়েন্ট।

এই ছিল এ সপ্তাহের প্রথম দশ সিরিয়ালের তালিকা। এগুলি ছাড়াও গঙ্গারাম ৬.৪, জীবনসাথী ৬.১, মোহর ৬.০, কড়ি খেলা ৫.৬, ফেলনা ৫.১, তিতলি ৪.৮, রিমলি ৪.৪ ও সাঁঝের বাতি ২.৫ পয়েন্ট পেয়েছে। অন্যদিকে রিয়ালিটি শো এর দিক দিয়ে সারেগামাপা রয়েছে শীর্যে ৬.৯ পয়েন্টে। ড্যান্স ড্যান্স জুনিয়র সিজন ২ রয়েছে ৫.৭ পয়েন্টে সহ দ্বিতীয়। আর মিরাক্কেল রয়েছে ৩.৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে।

Related Articles

Back to top button