প্রথম কাদম্বিনী Prothoma Kadombini Serial Closing

সাংসারিক কূটকাচালির কাছে হেরে গেল প্রথমা কাদম্বিনী! আচমকাই বন্ধ হয়ে যাচ্ছে সিরিয়াল


বিকেলের আকাশে সূর্যিমামা ডোবার পর থেকেই বাঙালির বাড়িতে বাড়িতে চালু হয় বোকাবাক্স। আর এই বোকাবাক্স অর্থাৎ টেলিভিশনে সন্ধ্যা হলেই শুরু হয় নানান সিরিয়াল (Serial)। এই সিরিয়াল দেখায় যেন সংসারের হাজার কাজের ফাঁকে একটু নিজের জন্য অবকাশ সাথে বিনোদন। যদিও সিরিয়াল আর শুধু বিনোদনে নেই রোজকার জীবনের অঙ্গে পরিণত হয়েছে। তাই তো একেবারে নেশার মত সময় হলেই রিমোট হাতে নিয়ে সোজা টিভির পর্দার সামনে হাজির হয়ে পড়েন বাড়ির মেয়েরা।

টিভিতে নানা চ্যানেলে নানান ধরণের ভিন্ন গল্পের সিরিয়াল দেখতে পাওয়া যায়। কিছু সিরিয়ালের গল্পের চাহিদা বাকি সব সিরিয়ালের থেকে বেশি হয়, যেটা হল সেই সিরিয়ালের সাফল্যের মাপকাঠি। বাংলা সিরিয়ালের মধ্যে একটি জনপ্রিয় সিরিয়েল হল প্রথমা কাদম্বিনী। ষ্টার জলসায় (Star Jalsha) প্রতিদিন বিকালে এই সিরিয়ালটি দেখতেন বাঙালি দর্শকেরা। কিন্তু হটাৎই বন্ধ হয়ে যাচ্ছে সিরিয়ালটি। ঐত্যিহাসিক প্রেক্ষাপটের এই সিরিয়ালের সময়ে আসছে আরেক সিরিয়াল সাঁঝের বাতি।

প্রথম কাদম্বিনী Prothoma Kadombini Serial Closing

আর সাঁঝের বাতি হবার সময়ে আসছে অন্য একটি নতুন সিরিয়াল। নতুন সিরিয়ালটির নাম হল ‘ফেলনা (Felna)’। আর যেমনটা বোঝা যাচ্ছে এই ‘ফেলনা’ সিরিয়ালের জেরেই বন্ধ হয়ে যাচ্ছে প্রথমা কাদম্বিনী (Prothoma Kadambini)। ‘ফেলনা’ সিরিয়ালের প্রোমো ভিডিও ইতিমধ্যেই দেখানো শুরু হয়ে গিয়েছে। সেখানে এক বাচ্চা মেয়ে ও এক মায়ের গল্প দেখানো হবে। তবে গল্পটা একটু আলাদা। গল্পে ম্যাজিক নিয়ে চলবে কাহিনী মায়ের ম্যাজিশিয়ান হয়ে ওঠার স্বপ্নপূরণ করবে তাঁর মেয়ে।

New Bengali Serial Felna

কিন্তু নতুন সিরিয়েল আসবে বলে এভাবে একটি ভালো গল্পের সিরিয়াল বন্ধ হয়ে যাবে! বেশিরভাগ চ্যানেলের সিরিয়ালের গল্পই সংসারের কূটকাচালি নিয়ে। সেখানে সাংসারিক অশান্তি, বোঝাপড়া, সম্পর্কের জটিলতা দেখানো হয়। গুটিকয়েক সিরিয়াল রয়েছে যারা একটু ভিন্ন স্বাদের গল্প উপহার দেয় দর্শকদের। তাদের মধ্যেই একটি ছিল প্রথমা কাদম্বিনী। তাহলে কেন হটাৎ বন্ধ হয়ে যাচ্ছে এই সিরিয়ালটি? এই প্রশ্ন নিশ্চই ঘুরে বেড়াচ্ছে কিছু দর্শকদের মধ্যে।

প্রথম কাদম্বিনী Prothoma Kadombini Serial Closing

যেমনটা জানা যাচ্ছে, সিরিয়ালটির টিআরপি (TRP) প্রথম থেকেই অনেক কম ছিল বাকি সিরিয়ালের তুলনায়। কিন্তু সেটা নিয়ে খুব একটা ভাবনাচিন্তা করা হয়নি, কারণ বাংলার প্রথম মহিলা চিকিৎসক কাদম্বিনী দেবীকে তাঁর যথাযোগ্য সন্মান জানানোর উদ্দেশ্যেই এই সিরিয়াল করা হয়েছিল। এখানেই শেষ নয়, প্রযোজক আরো বলেন সিরিয়ালের কারণে যদি পড়ার বইতে ইতিহাসের মধ্যে কাদম্বিনীর নাম ওঠে তাকে লোকে মনে রাখে তাহলে সেটাই হবে সিরিয়ালটির সবচেয়ে বড় পাওয়া।

Kadombini

কিন্তু যতই হোক, দর্শক কম হলেও দর্শক আছে বটে সিরিয়ালটির। সকলে তো আর এক হয় না, কিছু মানুষ একটু অন্য স্বাদের গল্পও খোঁজের বোকাবাক্সের পর্দায়। সাংসারিক কূটকাচালির ভিড়ে একটু ভালো গল্প পাওয়া গেলে সত্যি মন ভালো হয়ে যায়। সেই সমস্ত দর্শকদের মন ভার, কারণ তাদের পছন্দের প্রথমা কাদম্বিনী বন্ধ হয়ে যাচ্ছে।


Like it? Share with your friends!

657
657 points