বিনোদনসিনেমা

টলিউড যোগ্য মর্যাদা দেয়নি! বাংলার বীরপুত্র ক্ষুদিরাম বসুর বায়োপিক তৈরি হল সাউথে, জানুন বিস্তারিত

দক্ষিণ ভারতীয় ইন্ডাস্ট্রি এখন দুর্বার গতিতে ছুটছে। বক্স অফিসে রাজত্ব করছে সাউথ ইন্ডাস্ট্রির প্রত্যেকটি সিনেমা। টলিউড (Tollywood) তো বটেই, বলিউডও যা করে দেখাতে পারেনি সেটাই করে দেখাচ্ছে কন্নড়, তামিল, তেলেগু ইন্ডাস্ট্রি। বছর শেষের আগেই যেমন দর্শকদের একটি বড় চমক দিল তেলেগু ইন্ডাস্ট্রি। জানানো হল, শীঘ্রই মুক্তি পেতে চলেছে বাংলার বীরপুত্র তথা শহিদ ক্ষুদিরাম বসুর (Khudiram Bose) বায়োপিক।

ভারতের স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা রয়েছে ক্ষুদিরাম বসুর নাম। অল্প বয়সেই ইংরেজদের অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলেন তিনি। কিংসফোর্ডকে হত্যার চেষ্টা করে ধরা পরার পর মাত্র ১৮ বছর বয়সে বাংলার এই বিপ্লবীকে ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। ভারতের অন্যতম কনিষ্ঠ শহিদ তিনি।

Khudiram Bose biopic

এবার বাংলার এই কিংবদন্তি ব্যক্তিত্বর বায়োপিক (Khudiram Bose biopic) নিয়ে আসছেন পরিচালক বিদ্যা সাগর রাজু। ছবির নাম ‘ক্ষুদিরাম বোস’। আগামী ডিসেম্বর মাসে ৭টি ভাষায় মুক্তি পাবে ছবিটি। পরিচালক জানিয়েছে, দীর্ঘ সময় ধরে গবেষণা করার পর তৈরি করা হয়েছে এই সিনেমা। পাশাপাশি এও বলেন, তিনি চান এই মহান বিপ্লবীর ছবি সকলে দেখুক।

বাংলার বীরপুত্র ক্ষুদিরাম বসুর চরিত্রে দেখা যাবে নবাগত অভিনেতা রাকেশ জাগ্রলমুদিকে। প্রথম ছবিতেই একটি বাস্তব ঐতিহাসিক চরিত্রে অভিনয় করাটা বেশ শক্ত ছিল বলে জানিয়েছেন অভিনেতা। প্রসঙ্গত, ‘ক্ষুদিরাম বোস’এ অভিনয় করেছেন বলিউডের দুই নামী অভিনেতা বিবেক ওবেরয় এবং অতুল কুলকার্নিকে।

Khudiram Bose biopic

শোনা গিয়েছে, বিদ্যা পরিচালিত ‘ক্ষুদিরাম বোস’এ স্বাধীনতা সংগ্রামীর জীবনকাহিনী ছাড়াও ভারতের ব্রিটিশ শাসনাধীন ভারত এবং এদেশের স্বাধীনতা সংগ্রাম নিয়েও দেখানো হবে। পাশাপাশি ইয়থে আসবে স্বামী বিবেকানন্দ, কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, ভগিনী নিবেদিতার মতো কিংবদন্তি ব্যক্তিত্বদের ভূমিকার কথাও।

জানিয়ে রাখি, ৫৩তম ইন্টারন্যাশানাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ায় ‘প্যানোরামা বিভাগ’এ নাম ছিল ‘ক্ষুদিরাম বোস’এর। পাশাপাশি শোনা গিয়েছে, সংসদের আগামী শীতকালীন অধিবেশনে সাংসদদের এই ছবিটি দেখানো হবে। আগামী মাসের ১৭ তারিখ অর্থাৎ ১৭ ডিসেম্বর ‘ক্ষুদিরাম বোস’এর বিশেষ স্ক্রিনিং হবে।

Related Articles

Back to top button