গানবিনোদন

বাংলা ছাড়িয়ে বাউল গানে মজল গোটা দেশ, ‘সুপার সিঙ্গার ২’-এর মঞ্চ মাতাল খুদে বাউল প্রাঞ্জল

গান শুধু গানই হয়। তা সে যে ভাষারই হোক না কেন। দেশ, কাল, সময়ের গন্ডী পেরিয়ে একমাত্র সুরের মূর্ছনাই পারে মানুষের মনকে ছুঁয়ে যেতে। আমাদের দেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে আছে এমনই অসংখ্য সঙ্গীত প্রতিভা। সারা দেশের মানুষের কাছে নিজেদের সেই অসাধারণ প্রতিভা তুলে ধরতে সারাবছর শশুধুমাত্র একটা সুযোগের অপেক্ষায় থাকেন তারা।

গানের জগতের এই নতুন প্রতিভাদের সুযোগ দিতে এখন বছরভর আয়োজন করা হয় একাধিক গানের রিয়ালিটি শো। সুযোগ দেওয়া দেশের শিশুশিল্পীদেরও। বাচ্চাদের গানের প্রতিভা তুলে সম্প্রতি সোনি টিভির তরফে আয়োজন করা হয়েছে এমনই একটি রিয়ালিটি শো ‘সুপার সিঙ্গার ২’ (Super Singer 2)। প্রায় দু’ বছর পর আবার শুরু হয়েছে এই রিয়ালিটি শো।


জাতীয় স্তরের এই রিয়ালিটি শোতে দোতারা হাতে বাংলার মাটির গান বাউল গানের (Baul Gaan) জাদুতে মঞ্চ মাতাচ্ছে খুদে বাউল প্রাঞ্জল (Pranjal)। ছোট থেকেই গানের প্রতি অগাধ ভালোবাসা নিয়ে বড় হচ্ছে আসামের বাসিন্দা এই শিশু। এখন থেকেই জীবনবোধের নানান সারকথা উপলব্ধি করে ফেলেছে সে। সুপার সিঙ্গারের মঞ্চে উপস্থিত বিচারকরাও, তার গানে এবং কথায় একেবারে মুগ্ধ।


চলতি সিজনে গানের এই রিয়ালিটি শোতে বিচারকের আসনে রয়েছেন হিমেশ রেশমিয়া (Himesh Reshmia), জাভেদ আলি (Javed Ali) , অলকা ইয়াগনিকদের (Alka Yagnik) গানের জগতের সব নামীদামী ব্যাক্তিত্বরা। এছাড়াও উপস্থিত প্রতিযোগীদের মেন্টরের ভূমিকায় রয়েছেন ইন্ডিয়ান আইডল খ্যাত অরুণিতা কাঞ্জিলাল, পবনদীপ রাজন, সায়লি কাম্বলে, দানিশ আর সালমন আলী প্রমুখ।

শুরু থেকেই ‘সুপার সিঙ্গার ২’-তে উপস্থিত প্রতিযোগীদের মধ্যে সকলের দৃষ্টি আকর্ষণ করেছেন খুদে বাঙালি বাউল প্রাঞ্জল। সম্প্রতি এই রিয়ালিটি শোয়ের একটি এপিসোডে সে জসীমুদ্দিনের ‘জ্বালাইয়া চান্দেরও বাতি(Jalaiya Chandero Bati) , আমি জেগে রব সারারাতি গো’,গানের সাথে এস ডি বর্মনের (SD Barman) ‘ওহান কৌন হ্যায় তেরা’ (Wahan Kaun Hai Tera) গানের অপূর্ব মিশ্রণ ঘটিয়ে রীতিমতো সাড়া ফেলে দেন প্রাঞ্জল।

Related Articles

Back to top button