গসিপবিনোদন

আমির খানের সাথে অভিনয়ে হাতেখড়ি! সেদিনের শিশুশিল্পী এই বাঙালি অভিনেত্রীই আজ বলিউডের চেনা মুখ

নব্বইয়ের দশকের একেবারে শেষে মুক্তি পেয়েছিল ‘মন’ (Mann) ছবিটি। সেই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন বলিউডের জনপ্রিয় অভিনেতা আমির খান এবং অভিনেত্রী মনীষা কৈরালা। সিনেমায় নজর কেড়েছিল আমির-মনীষার রসায়ন। তবে আপনি কি জানেন সেই ছবি বলিউডের দুই জনপ্রিয় শিল্পীর পাশে অভিনয় করেছিলেন এক বঙ্গ তনয়া? আমির (Aamir Khan)-মনীষার (Manisha Koirala) পাশে অভিনয় করা সেই শিশুশিল্পী অবশ্য এখন ছোট পর্দার চেনা মুখ।

১৯৯৯ সালে মুক্তি প্রাপ্ত, ইন্দ্র কুমার পরিচালিত ‘মন’ ছবির আমির-মনীষার পাশাপাশি অভিনয় করেছিলেন শর্মিলা ঠাকুর, অনিল কাপুরের মতো শিল্পীরা। আর তাঁদের সঙ্গেই ছোট্ট ভূমিকায় অভিনয় করেছিলেন বঙ্গ তনয়া এবং কপিল শর্মার অন স্ক্রিন স্ত্রী।

Mann Movie

টেলি দুনিয়ার জনপ্রিয় এই অভিনেত্রী এখনও পর্যন্ত বহু ধারাবাহিক, রিয়্যালিটি শো’য়ে অভিনয় করেছেন। ‘বড়ে আচ্ছে লগতে হ্যায়’, ‘সাবধান ইন্ডিয়া’র মতো একাধিক শো’য়ে দেখা গিয়েছে তাঁকে। এবার ভাবছেন তো কার কথা বলা হচ্ছে?

এখানে কথা হচ্ছে, বঙ্গ তনয়া সুমনা চক্রবর্তীর। ‘কপিল শর্মা’ শো’য়ের এই বাঙালি অভিনেত্রীই শিশুশিল্পী হিসেবে ‘মন’ ছবিতে (Sumona Chakravarti in Mann) কাজ করেছিলেন। সম্প্রতি নেট মাধ্যমে সেই ছবির দৃশ্য শেয়ায় করেছেন সুমনা। সেখানে দেখা যাচ্ছে, মনীষার সঙ্গে ক্যামেরার ওপারে দাঁড়িয়ে রয়েছেন তিনি। একটি খুদে ছেলেকে ‘ভালোবসা’র অর্থ বোঝাচ্ছে আর একটি বাচ্চা।

১৯৯৯ সালের পর ফের ২০১৭ সালে ‘দ্য কপিল শর্মা শো’য়ের মঞ্চে মনীষার সঙ্গে দেখা হয় সুমনার। অনুষ্ঠানের ফাঁকে অভিনেত্রীর সঙ্গে বেশ অনেকক্ষণ কথা বলেন তিনি। পাশাপাশি পুরনো ছবিও দেখান মনীষাকে। তা দেখে নাকি খুশি হয়ে সুমনাকে (Sumona Chakravarti) সেই ছবি পাঠাতে বলেন মনীষা।

সুমনা সেই ছবির দৃশ্য সামাজিক মাধ্যমে শেয়ার করার পর অনুরাগীদের প্রশ্ন, সত্যিই কি সেই শিশুশিল্পী সুমনা? জবাবে বঙ্গ তনয়া জানান, সেই শিশুটি তিনিই। ১১-১২ বছর বয়সে ‘মন’ ছবিতে অভিনয় করেছিলেন সুমনা।

সম্প্রতি এই বঙ্গ তনয়াকে ‘সোনার বাংলা’ অনুষ্ঠানের সঞ্চালিকা হিসেবে দেখা গিয়েছে। এই অনুষ্ঠানের জন্য কলকাতা, সুন্দরবন, পুরুলিয়া, বাঁকুড়া-সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে ঘুরতে দেখা গিয়েছে তাঁকে। কেরিয়ারের একটি সময় শারীরিক সমস্যার কারণে ‘বেকার’ থাকার পর এখন চুটিয়ে কাজ করছেন সুমনা। বলিপাড়ার অন্দরে কান পাতলে শোনা যায়, অভিনেত্রী কাজলের এক তুতো ভাইয়ের সঙ্গে প্রেম করছেন এই বঙ্গ সুন্দরী। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করেননি তিনি।

Related Articles

Back to top button