খবরবিনোদনসিরিয়াল

আগেই করেছেন ক‍্যানসার জয়, এবার রাশিয়ার মাটিতে সেরা অভিনেতা চন্দন সেন, গর্বিত হল বাংলা

বাংলার বুকে একাধিক প্রতিভাশীল তারকা রয়েছেন যারা নিজেদের অসাধারণ অভিনয়ের দক্ষতা দিয়ে সমস্ত দর্শকদের মন জিতে নিয়েছেন। এমনই একজন অভিনেতা হলেন চন্দন সেন (Chandan Sen)। আর এবার বাংলা তো বটেই গোটা দেশের নাম উজ্জ্বল করলেন অভিনেতা বিশ্বের দরবারে। সুদূর রাশিয়ার মাটিতে সেরা পুরুষ অভিনেতার সন্মামে সম্মানিত হলেন চন্দন সেন।

অভিনন্দন বন্দ‍্যোপাধ‍্যায়ের নির্দেশনায় ‘দ‍্য ক্লাউড অ্যান্ড দ‍্য ম‍্যান’ (The Cloud and The Man) ছবির জন্যই এই সন্মান পেয়েছেন অভিনেত। সম্প্রতি রাশিয়াতে ‘প‍্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র উৎসব’ আয়োজিত হয়েছিল। সেখানেই ২০২১ সালে রিলিজ হওয়া এই ছবির জন্য সম্মানিত হলেন চন্দন সেন।

Chandan Sen চন্দন সেন খড়কুটো

এমন একটা সুখবর সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন তারই এখন সহ অভিনেতা জয়জিৎ বন্দ‍্যোপাধ‍্যায়। অভিনেতা একটি পোস্টে লিখেছেন, ‘ভারতীয় নির্দেশক অভিনন্দন ব্যানার্জী নির্দেশিত “ক্লাউড এন্ড ম্যান” ছবিতে অভিনয়ের জন্য রাশিয়ার প্যাসিফিক মেরিডিয়ান চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ পুরুষ অভিনেতার পুরস্কার পেলেন বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ও আমাদের সকলের প্রিয় অভিনেতা চন্দন সেন… অভিনন্দন’।

হ্যাঁ শুধু ছোটপর্দাতেই নয় তার অনেক আগে থেকেই নাট্যমঞ্চ বা বলা ভালো থিয়েটারের মধ্যে দিয়েই হাতে খড়ি হয়েছিল চন্দন সের অভিনয়ের। ১৯৭৭ সালে মাত্র ১৪ বছর বয়সে প্রথম থিয়েটারের আসেন তিনি। এরপর ১৯৯৭ সালে যুক্ত হন ‘নাট‍্য আনন’ নাট‍্য গোষ্ঠীর সাথে। সেই সময় থিয়েটার থেকে ছোটপর্দা এমনকি বড়পর্দা সর্বত্রই কাজ করেছিলেন সমান উদ্যমে।

অভিনেতা ক্যান্সারে আক্রান্ত হয় ২০১০ সালে। জানা যায় শরীরে বাসা বেঁধেছে ফলিকিউলার লিম্ফোমা রোগে। এরপর দীর্ঘদিন ধরে কোমরে অসহ্য যন্ত্রণা সহ্য করে যেতে হয়েছে তাকে। তবে যন্ত্রণা সত্তেও কাজ চালিয়ে গেছেন। আর একসময় মারণরোগ ক্যান্সারকেও জয় করেছেন।

খড়কুটো Khorkuto Vajanbabu

ছোটপর্দায় ষ্টার জলসার ‘খড়কুটো’ (Khorkuto) সিরিয়ালে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন অভিনেতা। সিরিয়ালে অসাধারণ অভিনয় মন কেড়েছে সকল দর্শকদের। ম‍্যাডলি বাঙালি থেকে বো ব‍্যারাকস ফরএভার এর মত ছবিতে অভিনয় করেছিলেন চন্দন সেন। পাশাপাশি তাঁর অভিনীত ছবির সংখ্যাও কম নয়।

Related Articles

Back to top button