বিনোদনসিনেমাসিরিয়াল

অবাঙালি হয়েও দাপিয়েছেন টলিউড থেকে বলিউড! জন্মদিনে ‘চটিচাটা’ কটাক্ষ শুনে হতাশ ভরত কল

বাংলা ইন্ডাস্ট্রির একজন জনপ্রিয় অভিনেতা হলেন ভরত কল (Bharat Kal)। আদতে কাশ্মীর থেকে বিতাড়িত এই কাশ্মীরি পন্ডিত নিজে অবাঙালি হলেও বাংলা সিরিয়াল থেকে সিনেমা সর্বত্র তাঁর সাবলীল অভিনয় মন জয় করে নিয়েছে দর্শকদের। ইদানিং বাংলা সিরিয়ালের হিন্দি রিমেক তৈরির চল শুরু হয়েছে।  তাই কিছুদিন আগে বাংলা বেশকিছু জনপ্রিয় সিরিয়ালের হিন্দি রিমেক হচ্ছে। এমনই জনপ্রিয় সিরিয়াল ‘দীপ জেলে যাই’ এর হিন্দি রিমেক ‘রিস্তো কা মানজা’-তে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্র দেখা গিয়েছিল তাকে।

সদ্য গিয়েছে এই অভিনেতার জন্মদিন। গত ২৮ জুলাই ৫৩ বছর বয়সে পা রেখেছেন অভিনেতা। তবে অন্যান্য বছরের তুলনায় অভিনেতার এই বছরের জন্মদিনটা ছিল একটু আলাদা। এ বছর অভিনেতা তার জন্মদিনে ছোটপর্দা থেকে ছুটিনিয়েছিলেন। কিন্তু  হলে কি হবে? ডাক পড়ে যায় সন্দীপ রায়ের আসন্ন সিনেমা ‘হত্যাপুরী’র শুটিংয়ের।

সেই কারণেই জন্মদিনেও লাইট কেমেরা অ্যাকশন থেকে নিজেকে দূরে রাখতে পারেননি অভিনেতা। তাই জন্মদিনের মাঝরাতে স্ত্রী জয়শ্ৰী এবং মেয়ে আইরার সাথে কেক কেটে জন্মদিন সেলিব্রেট করে পরদিন পুরীতে ‘হত্যাপুরী’ (Hatyapuri) -র শুটিং করে কাটিয়েছেন অভিনেতা। আসলে সন্দীপ রায়ের এই আসন্ন সিনেমার একটি গুরুত্বপূর্ণ অংশ হতে চলেছেন। এই সিনেমায় তাকে মূলত নেগেটিভ চরিত্রেই দেখা যাবে।

Bharat Kaul with Wife Jayashree Mukherjee on Ismart Jodi

শ্রীক্ষেত্র পুরীর জগন্নাথ ধামেই শুরু হয়েছে এই সিনেমার বাকি অংশের শুটিং। তাই অভিনেতার এবারে জন্মদিনের উপহার বলতে এই শুটিং-এর কাজই বলা যায়।  শুধু তাই নয় এবারে অভিনেতার জন্মদিন আরো একটা কারণে স্পেশাল হয়ে দাঁড়িয়েছে।  কারণ এবারে জন্মদিনে তাকে শুভেচ্ছা জানিয়েছেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজে একটি চিঠি দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন অভিনেতাকে। প্রসঙ্গত ২০০১ সাল থেকে তিনি বাংলার এই  শাসকদলের সাথে জড়িত। তাই এগারো বছর পর সরাসরি মুখ্যমন্ত্রীর  আশীর্বাদ পেয়ে আপ্লুত অভিনেতা।

তবে সেই আনন্দের মধ্যেই কিছুটা হলেও রয়ে গিয়েছে বিষাদের সুর। আর সম্প্রতি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সাথে তার বান্ধবী অর্পিতা চট্টোপাধ্যায়ের নাম জড়ানোর ঘটনা প্রসঙ্গে একটি বিস্ফোরক মন্তব্য করে  এই অভিনেতা বলেছিলেন ‘কাক কাকের মাংস খায়’। তারপর থেকেই অভিনেতা জানিয়েছেন অর্পিতা চট্টোপাধ্যায়ের ঘটনার প্রকাশ্যে আসার পর থেকেই তার অনেক সহ অভিনেতা অন্যান্য অভিনেতাদের বিরুদ্ধে মন্ত্যব্য করে চলেছেন। সেইসাথে তিনি দাবি করেন রাজ্যের  শাসক দলের সাথে যুক্ত থাকায় অনেকেই ‘চটিচাটা দল’ বলে কটাক্ষ করে।  তবে  রাজ্যের মুখ্যমন্ত্রীকেও প্রকাশ্যে কটুক্তি শুনতে হওয়ায় তা নিয়ে বেশ দুশ্চিন্তায় রয়েছেন অভিনেতা।

Related Articles

Back to top button