কূট কাচালি জটিলতার ভিড়ে ‘রাজা গজা’ থেকে ‘পটকা’ অম্বরীশ যেন মন ভালোর ম্যাজিশিয়ান


সিরিয়াল প্রিয় বাঙালির প্রিয় সিরিয়ালের (Serial) তালিকা বেশ লম্বা। তবে কিছু সিরিয়াল এমন রয়েছে যেগুলো মানুষের মনে আজ একটা আলাদা জায়গা করে রেখেছে। যেমন ধরুন ‘রাজা গজা’ সিরিয়াল। সিরিয়াল মানেই যেখানে সাংসারিক কূটকচালি, কারোর দুটো বর তো কারোর দুটো বউ সেখানে এই সিরিয়াল ছিল একেবারেই আলাদা। ‘রাজা গজা’-র সেই মিষ্টি চরিত্রের অভিনেতা হলেন অম্বরিশ ভট্টাচার্য (Ambarish Bhattacharya)। সেই থেকে সুতু করে আজ পর্যন্ত অভিনেতা প্রায় একই রকম রয়ে গিয়েছেন।

বর্তমানে জনপ্রিয় বাংলা সিরিয়াল খড়কুটো তে পটকার চরিত্রে অভিনয় করছেন অভিনেতা। সিরিয়ালে তার অভিনয় কিন্তু বরাবরের মতোই নজর কেড়েছে দর্শকদের। তবে জানলে হয়তো অবাক হবেন অভিনয়ের প্রতি কোনো টানই ছিল না অম্বরিশের। এমনকি জীবনে কি হতে চান সেটাও ঠিক ছিল না। হাতে একাধিক সিনেমা থেকে শুরু করে সিরিয়াল থাকলেও খুব কমই কাজ করেছেন অভিনেতা। আসলে একটু অলস গোছের অম্বরিশ। সে কথা তিনি নিজেও স্বীকার করেন বটে।

Ambarish Bhattacharya

এপর্যন্ত অম্বরিশ মোট ৮টির মত সিরিয়ালে কাজ করেছেন। আর বহু সিনেমার অফার পেলেও মাত্র ২০ ছবিতেই অভিনয় করেছেন। যদিও চাইলে এর থেকে অনেক বেশি সিরিয়াল বা ছবিতে কাজ করতে পারতেন তিনি তবে সেসবের দিকে যাননি তিনি। বর্তমানে খড়কুটো সিরিয়ালে দেখতে পাওয়া যাচ্ছে অম্বরিশকে, পটকা চরিত্রে তাঁর অনবদ্য অভিনয় যেন সিরিয়ালটিকে আরো প্রাণবন্ত করে তুলেছে। খড়কুটো ছাড়াও আরো একটি সিরিয়ালে দেখা যাচ্ছে তাঁকে। জি বাংলার ‘শ্রীময়ী’ সিরিয়ালেও দেখা যাচ্ছে অম্বরিশকে।

বিগত কিছুদিন আগে ১৩ই মার্চ ছিল অভিনেতার জন্মদিন। জন্মদিনে অভিনেতাকে বেশ কিছু প্রশ্ন করা হয়েছিল। যার উত্তরে দারুন কিছু তথ্য পাওয়া গেছে অভিনেতার থেকে। অম্বরিশের কাছে জানতে চাওয়া হয় যে তিনি প্রেম করেন কি না? এর উত্তরে তিনি বলেন, বর্তমানে কোনো প্রেমের সম্পর্কে নেই তিনি। তবে বিয়ে হলে খুব ভালো স্বামী হতে পারেন অম্বরিশ। কারণ আর পাঁচটা ছেলেদের মত কোনো বায়না নেই তাঁর।

এরপর তিনি আরো বলেন, প্রেমটা না হয়ে ভালোই হয়েছে। কারণ প্রেমে পড়ে দীর্ঘদিনের ঐতিহ্যবাহী লুঙ্গি পড়া ছাড়তে হয়েছিল তাকে। বদলে পাজামা পড়তে হত, কিন্তু প্রেমের সম্পর্ক ভাঙতেই সবার আগে ভালোবাসার লুঙিতেই ফিরে গিয়েছেন তিনি। তবে সে যাই হোক না কেন সাংসারিক কূটকচালি অভিনয়ের ভিড়ে অম্বরিশের অভিনয় যেন দর্শকদের কাছে অক্সিজেনের মত। খানিকটা আলাদা স্বাদের অনুভূতি মনকে একটু হালকা করে নেওয়া।


Like it? Share with your friends!

640
640 points