ভাইরালভিডিও

পেটের জ্বালায় পড়াশোনার বয়সে ট্রেনে গান গেয়ে ভিক্ষা করছে দুই ছেলে, ভাইরাল ভিডিও

আজকাল ইন্টারনেট আর সোশ্যাল মিডিয়ার যুগে প্রতিদিন হাজারো ভাইরাল ভিডিও (Viral Video) দেখতে পাওয়া যায়। হাসি মজার থেকে শুরু করে প্রতিভাবানদের কিছু অনেক করে দেবার মত ভিডিও থাকে এই সমস্ত ভিডিওগুলির মধ্যে। আসলে প্রত্যেকের মধ্যেই কিছু না কিছু প্রতিভা থাকে। বর্তমানে এই প্রতিভা প্রকাশ অনেকটাই সহজ হয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার ফলে।

মাঝে মধ্যেই ছোট ছোট ছেলে মেয়েদের অসাধারণ গান ও নাচের ভিডিও দেখতে পাওয়া যায় সোশ্যাল মিডিয়াতে। খুদে প্রতিভাধারীদের সেই সমস্ত প্রতিভা রীতিমত দেখবার মত হয়। আবার শুধুই যে খুদেরা তা নয়, বড় থেকে বুড়োরাও আজকাল পিছিয়ে নেই দাদু দিদাদেরকেও নাচতে দেখতে পাওয়া যেতেই পারে। আবার এমন কিছু প্রতিভা সামনে আসে যা দেখে মন্ত্রমুগ্ধ হয়ে যেতে হয়।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হয়েছে। ভিডিওটি দেখা মুগ্ধ হয়ে যাবেন আপনিও। ভিডিওটি অভাবের তাড়নায় সামান্য কিছু টাকার জন্য ট্রেনের মধ্যে হাতে বাদ্যযন্ত্র নিয়ে দুই ছেলেকে গান গাইতে দেখা যাচ্ছে। প্রথাগত সংগীত শিক্ষা বা প্রশিক্ষণ কোনোটাই হয়তো পাইনি দুজনের কেউই। তবে বাঁচার তাগিদে গানকেই  আঁকড়ে ধরেছে তাঁরা। তাই ট্রেনের যাত্রীদের গান গেয়ে শুনিয়ে যা দুপয়সা রোজগার হয় তা দিয়েই হয়তো নিজেদের প্রয়োজন মেটায় ওই ছেলেরা।

ছেলেগুলিকে দেখ বোঝাই যায় যে কাজ করার মত বয়স হয়নি দুজনের কারোরই। যে বয়সে সমবয়সী ছেলেমেয়েরা পড়াশোনা শিখছে সেই বয়সে পেটের জ্বালায় গান গেয়ে রোজগার করতে বেরোতে হয়েছে দুজনকে। যে ছেলেটি গান গাইছে তার গানের গলাটাও বেশ। আর পাঁচটা ভালো গায়কের মতোই নিজের গান গাওয়াটাকে উপভোগ করতে করতেই ভিক্ষা করছে সে। দুজনের এই গান গেয়ে ভিক্ষা করার ভিডিও ক্যামেরাবন্দি করেছেন কোনো এক যাত্রী।

এরপর সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে দিতেই তা মুহূর্তের মধ্যেই ভাইরাল ভিডিওতে পরিণত হয়েছে। ইতিমধ্যেই ভিডিওটিতে ১ কোটি ৪০ লক্ষ দর্শক হয়ে গিয়েছে। সাথে সাড়ে ৬ লক্ষেরও বেশি মানুষের মনে ধরেছে এই গান। অনেকেই তাদের গানের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন।

Related Articles

Back to top button