গসিপবিনোদন

বিশ্ব কাঁপাচ্ছেন এই ৬ আফগান সুন্দরী! তাঁদের ধারেকাছেও নেই বলিউড অভিনেত্রীরা

বিশ্বের প্রাচীন দেশগুলির মধ্যে অন্যতম আফগানিস্তান। এই দেশের শিক্ষা ব্যবস্থা এবং চিকিৎসা পরিষেবা বরাবরই খুব দুর্বল। তুলনামূলকভাবে মেয়েদের মৃত্যুহারও অনেক বেশি। বিশ্বের অনান্য দেশের তুলনায় আজও আফগান মেয়েরা অনেক বেশি পিছিয়ে। এই দেশের মহিলাদের ওপর নিপীড়নের মাত্রাও বরাবরই বেশি। আর সম্প্রতি আফগানিস্তানে তালিবান রাজ কায়েম হওয়ার পর থেকেই তা আরও বেশি মাত্রা ছাড়িয়েছে।তবে এই দেশে বেশ কয়েকজন আফগান বংশোদ্ভূত বিখ্যাত অভিনেত্রী, গায়িকা, মডেল আছেন। যাদের মোহময়ী রুপের ছটায় কাঁপে গোটা বিশ্ব। দেখে নেওয়া যাক বিশ্বসেরা সেইসব আফগান সুন্দরীদের তালিকা।

১) মেজগান হুসেইনি (Mezhgan Hussainy) :

এমনই একজন সুন্দরী ইরানি (ফারসি) নারী হলেন মেজগান হুসেইনি (Mezhgan Hussainy)। এই সুন্দরী অভিনেত্রী একসময় আমেরিকাস গট ট্যালেন্ট, আমেরিকান আইডল: দ্য সার্চ ফর এ সুপারস্টার এবং দ্য এক্স ফ্যাক্টরের মতো একাধিক রিয়ালিটি শোতে অংশগ্রহণ করেছিলেন। পরবর্তীতে আমেরিকান আইডলের বিচারক সাইমন কোয়েলের সাথে সম্পর্কে জড়িয়েছিলেন মেজগান হুসেইনির। পরবর্তীকালে অবশ্য তাঁদের এই সম্পর্ক টেকেনি।

২) সীতা কাসেমি (Seeta Qasemi) :

সীতা কাসেমি (Seeta Qasemi) একজন জনপ্রিয় আফগান গায়িকা এবং গীতিকার। তিনি ২০০৮ সালে আফগান সঙ্গীত জগতে প্রবেশ করেন। তিনি পশতু ও দারি ভাষায় গান করেন এবং জার্মানিতে থাকেন।

৩) মেহরেঞ্জও (Mehrangez) :

মেহরেঞ্জও (Mehrangez) একজন জনপ্রিয় আফগান গায়িকা। তিনি মাত্র ৭ বছর বয়সে পারিবারিক সামাজিক অনুষ্ঠান এবং স্কুল ইভেন্টে গান গাওয়া শুরু করেছিলেন। পরবর্তীতে তিনি অনেক বিশিষ্ট আফগান শিল্পীদের সঙ্গে পারফর্ম করার সুযোগও পেয়েছিলেন।

৪) অ্যানি মারি খান (Anne Marie Khan):

আফগানিস্তানের একজন সুন্দরী মডেল হলেন অ্যানি মারি খান (Anne Marie Khan)। তিনি নাদিয়ান মডেল এবং লেখক। জানা যায় তাঁর বাবা আফগান এবং মা শ্রীলঙ্কান। আফগান শো -ক্যারাভান টিভিতে ইন্টারভিউ হোস্ট হিসেবে কাজ করার পর পরবর্তীতে তিনি মডেলিংয়ের প্রস্তাব পেতে শুরু করেন।

৫) মরিয়ম মরিদ (Mariom Marid) :

অপর একজন সুন্দরী আফগান অভিনেত্রী হলেন মরিয়ম মরিদ (Mariom Marid)। তিনি আফগানিস্তানের সংগীতের স্বর্ণযুগের অর্থাৎ ১৯৭০- এর দশকের শেষের দিকের প্রবীণ গায়ক আহমদ মরিদের কন্যা।

৬) ভিদা সামাদজাই (Vida Samadzai) :

ভিদা সামাদজাই (Vida Samadzai) ছিলেন মিস আফগানিস্তান। তিনিই প্রথম আফগান নারী হিসেবে একটি আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন । মিস ওয়ার্ল্ড হওয়ার দৌড়ে লাল বিকিনি পরায় সেসময় ব্যাপক বিতর্ক তৈরি হয়েছিল আফগানিস্তানের মাটিতে। একসময় তিনি রিয়েলিটি শো বিগ বসের পঞ্চম সিজনেও অংশগ্রহণ করেছিলেন। সামাদজাই, জাতিগতভাবে একজন পশতুন।

৭) আজিতা ঘনিজাদা (Azita Ghanizada)

আজিতা ঘনিজাদা (Azita Ghanizada) মার্কিন যুক্তরাষ্ট্রে একজন আফগান আমেরিকান অভিনেত্রী। তিনি বেশ কয়েকটি টেলিভিশন সিরিজে অভিনয় করেছেন।

Related Articles

Back to top button