খবরবিনোদন

গুরুতর অসুস্থ, হাসপাতালে ভর্তি ‘বারান্দায় রোদ্দুর’ গায়ক, সুরজিৎ’এর খবরে চিন্তায় অনুরাগীরা

জনপ্রিয় বাংলা গানের তালিকা যদি প্রস্তুত করা হয়, তাহলে ওপরের দিকেই থাকবে ‘বারান্দায় রোদ্দুর’ (Barandaye Roddur)। বহু বছর পুরনো এই গান এখনও মাঝেমধ্যেই গুনগুন করতে শোনা যায় মানুষকে। সুরজিৎ চট্টোপাধ্যায়ের (Surojit Chatterjee) গাওয়া এই গান যেন ‘অমর’, ‘অক্ষয়’। তবে এবার সেই সুরজিৎ অনুরাগীদের জন্যই এল দুশ্চিন্তার খবর। কারণ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি গায়ক (Singer)।

সুরজিৎ’এর রানাঘাটে ‘বাংলা মোদের গর্ব’ অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু এর মধ্যেই বাঁধে বিপত্তি। আচমকাই শরীর খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি করতে হয় তাঁকে। স্বাভাবিকভাবেই শারীরিক অসুস্থতার কারণে আর সংশ্লিষ্ট অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না তিনি। জানা গিয়েছে, বাইপাসের ধারের একটি হাসপাতালে ভর্তি রয়েছেন গায়ক।

Surojit Chatterjee

বাংলার এবং বাঙালিদের অন্যতম প্রিয় গায়ক সুরজিৎ’এর হাসপাতালে ভর্তি থাকার খবরে স্বাভাবিকভাবেই বেশ উদ্বিগ্ন হয়ে পড়েছেন অনুরাগীরা। যদিও গায়কের পরিবারের তরফ থেকে জানানো হয়েছে, চিন্তা করার কোনও কারণ নেই। আগের থেকে এখন অনেকটা ভালো আছেন সুরজিৎ। আগামীকাল হয়তো তাঁকে হাসপাতাল থেকে ছুটিও দেওয়া হতে পারে।

একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ‘ফুড পয়েজেনিং’এর জন্য অসুস্থ হয়ে পড়েছিলেন সুরজিৎ। সঙ্গে সঙ্গে তাঁকে রবি ঠাকুর মোড়ের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিকিৎসার পর এখন আগের থেকে অনেকটাই ভালো আছেন গায়ক।

Surojit Chatterjee

বাংলার অন্যতম জনপ্রিয় ব্যান্ড ‘ভূমি’র অত্যন্ত জনপ্রিয় গান হল ‘বারান্দায় রোদ্দুর’। এত বছর পরেও এই গানের জনপ্রিয়তা একটুও কমেনি, বরং যেন আরও বেড়েছে। এই গানের মাধ্যমেই বাঙালিদের মনে রাজত্ব করছেন সুরজিৎ। যদিও সহজেই সাফল্য পাননি এই নামী গায়ক। বরং প্রচুর সংগ্রাম করতে হয়েছে তাঁকে।

কেরিয়ারের শুরুতে শুধুমাত্র নিজের গান শোনানোর জন্য একটি মঞ্চ খুঁজতে বহু কষ্ট করতে হয়েছে সুরজিৎকে। এরপর বিজ্ঞাপনে সুযোগ পান তিনি। কিন্তু পারিশ্রমিক ছিল মাত্র ৫০০ টাকা। যদিও হার মানেননি তিনি। দাঁতে দাঁত চেপে লড়াই করে গিয়েছেন। আর সেই জন্যই এখন কয়েক দশক ধরে বাঙালিদের মনে রাজত্ব করছেন সুরজিৎ।

Related Articles

Back to top button