খবরবিনোদন

ডলারের দাম দিন দিন বাড়ছে, সেই কারণে নোরার কনসার্ট বাতিল করে দিল বাংলাদেশ সরকার

এই মুহূর্তে বলিউডের (Bollywood) যে অভিনেত্রীরা নিজের দুর্দান্ত নাচের মাধ্যমে দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রেখেছেন, তিনি হলেন নোরা ফাতেহি (Nora Fatehi)। নিজের দমে, নিজের প্রতিভার জোরে নোরা বিশ্বমঞ্চেও ভারতের নাম উজ্জ্বল করেছেন। সম্প্রতি ‘ফিফা বিশ্বকাপ’এর অ্যান্থেমে প্রথম ভারতীয় শিল্পী হিসেবে কাজ করেছেন তিনি। তবে এবার সেই অভিনেত্রীই এক অদ্ভুত পরিস্থিতির সম্মুখীন হলেন।

নোরা এমন একজন অভিনেত্রী যিনি নিজের দারুণ নাচের প্রতিভা এবং দুর্দান্ত ফ্যাশান সেন্সের কারণে সারা বিশ্বে নিজের পরিচিতি তৈরি করেছেন। তাই স্বাভাবিকভাবেই বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে কনসার্টের জন্য তাঁর ডাক আসছিল।

Nora Fatehi

সম্প্রতি ‘স্ট্রিট ডান্সার’, ‘থ্যাঙ্ক গড’ খ্যাত অভিনেত্রী বাংলাদেশ থেকেও এমনই ডাক পেয়েছিলেন। প্রতিবেশী দেশে যাওয়ার জন্য রাজিও হয়ে গিয়েছিলেন বলি সুন্দরী। তবে শেষ পর্যন্ত সব কিছু বাতিল হয়ে গেল। আর অভিনেত্রীর কনসার্ট বাতিল করার নেপথ্যের কারণটাও কিন্তু বেশ অদ্ভুত।

নোরার কনসার্ট বাতিল করার জন্য বাংলাদেশ সরকার কর্তৃক কারণ দেখানো হয়েছে, তা দেখে হাসাহাসি শুরু করেছে নেটিজেনদের একাংশ। বাংলাদেশ সরকারের মতে, ডলারের দাম যেভাবে দিন দিন বাড়ছে সেখানে তারা কোনোভাবেই বৈদেশিক মুদ্রা ‘অপচয়’ কিংবা ‘অতিরিক্ত খরচ’ করতে নারাজ।

Nora Fatehi

বাংলাদেশ সরকারের তরফ থেকে একথা সেদেশের সাংস্কৃতিক বিভাগকেও জানানো হয়েছে। অর্থাৎ বৈদেশিক মুদ্রা সংরক্ষণ করার জন্যই বলি সুন্দরীর কনসার্ট বাতিল করেছেন প্রতিবেশী দেশের সরকার। সেদেশের সাংস্কৃতিক বিভাগের তরফ থেকে জারি করা নোটিসে বলা হয়েছে, দেশের আরতিক পরিস্থিতির দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফলে আপাতত নোরার বাংলাদেশ সফল স্থগিত।

প্রসঙ্গত, নোরার কাজের দিক থেকে বলা হলে অভিনেত্রীকে এরপর অজয় দেবগণ, সিদ্ধার্থ মলহোত্রা অভিনীত ‘থ্যাঙ্ক গড’ ছবিতে দেখা যাবে। এছাড়াও এই মুহূর্তে বলি সুন্দরীকে ডান্স রিয়্যালিটি শো ‘ঝলক দিখলা জা ১০’এ মাধুরী দীক্ষিত এবং করণ জোহরের সঙ্গে বিচারক হিসেবে দেখা যাচ্ছে।

Related Articles

Back to top button