খবরভাইরালভিডিও

মূর্তি ভেঙে গুঁড়িয়ে দিয়েছে ধর্মীয় মৌলবাদীরা ! ভাঙা মণ্ডপেই দুর্গা পুজো সারলেন বাংলাদেশের হিন্দুরা

সাম্প্রদায়িক দাঙ্গা চিরকালই ভয়ানক। প্রতিবেশী দেশ বাংলাদেশ সম্প্রতি সাক্ষী থাকলো এমনই এক ভয়াবহ সাম্প্রদায়িক হিংসার। আমরা সকলেই জানি , বাংলাদেশ (Bangladesh) মুসলিম অধ্যুসিত দেশ। তবে সেখানে হিন্দুদের বসবাসও রয়েছে। সদ্য শেষ হল বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গা পুজো (Durga pujo) । প্রথা মেনে বাংলাদেশের হিন্দুরাও তাই আয়োজন করেছিলেন দুর্গাপুজোর। কিন্তু সেই পুজোতেই বাঁধা সৃষ্টি করে ভিন ধর্মের মৌলবাদীরা।

সূত্রের খবর , বাংলাদেশে দুর্গা মণ্ডপ ,প্রতিমা ভেঙে গুঁড়িয়ে দিয়েছে ওই মৌলবাদীরা। কিন্তু মণ্ডপ ভেঙে বা প্রতিমা গুঁড়িয়ে দিয়েও রুখে দেওয়া যায়নি পুজো। ওই ভাঙা মণ্ডপেই চলে দেবীর আরাধনা। ভেঙে যাওয়া মায়ের মূর্তিতেই নৈবেদ্য, প্রসাদ, ধুপ, ধুনো সাজিয়ে ভক্তিভরে দেবী মহামায়াকে অর্চনা করছেন পুরোহিত মহাশয়।

তার পাশে রয়েছেন বাংলাদেশের প্রতিটা ঘরের মা মাসীমারা৷ এই ভাইরাল ভিডিও দেখে চোখে জল ধরে রাখা যাচ্ছেনা। বাংলাদেশে শারদোৎসবে দুষ্কৃতী হামলার পর সোশ্যাল মিডিয়া জুড়েই উঠেছে সমালোচনার ঝড়। বাংলাদেশে নোয়াখালিতে ইসকন মন্দিরে হামলা ও একাধিক জায়গায় ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। এরই মধ্যে ভাইরাল (viral Video) হয়েছে এই ভিডিওটি।

বাংলাদেশে দুর্গাপূজা মণ্ডপে ভাঙচুরের বেশ কয়েকটি ঘটনার খবর পাওয়া গিয়েছিল বুধবার। এর পরেই বাংলাদেশের হাসিনা সরকার কঠোর পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছে। স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, হামলাগুলো বেশিরভাগই বাংলাদেশের পূর্বপ্রান্তে ত্রিপুরা লাগোয়া কুমিল্লা জেলায় ঘটেছে।

Related Articles

Back to top button