বিনোদনসিনেমা

প্রথম ছবিতেই বাজিমাত! ইঞ্জিনিয়ারিং ছাত্রী থেকে দেবের নায়িকা, রইল ‘ইন্দুবালা’র আসল পরিচয়

‘প্রজাপতি’-র বিরাট সাফল্যের পর এবার আরও এক নতুন প্রজেক্টের কাজে হাত দিয়েছেন টলিউড অভিনেতা তথা প্রযোজক দেব। নতুন বছরের শুরুতেই আগামী ২৭ জানুয়ারি থেকেই শুটিং শুরু হবে দেবের (Dev) নতুন সিনেমা ‘বাঘাযতীন’ (Baghajatin)-এর। এমনিতে দেবের প্রযোজনা সংস্থা দেব এন্টারটেনমেন্ট বরাবরই সুযোগ দেয় নতুন প্রতিভাদের।

ব্যতিক্রম নয় পরিচালক অরুণ রায়ের নতুন সিনেমা ‘বাঘাযতীন’ও। আগেই জানা গিয়েছিল এই সিনেমার জন্য প্রায় ২ মাস ধরে নায়িকার সন্ধানে নেমেছিল গোটা টিম। রীতিমতো কলেজে কলেজে ঘুরে ঘুরে খোঁজা হয়েছে নতুন নায়িকা। জানা গিয়েছে নতুন পিরিয়ড সিনেমায় দেবের নায়িকা হওয়ার জন্য প্রায় ৯ হাজারের বেশি আবেদন জমা পড়েছিল। সেখান থেকেই চূড়ান্ত করা হয় একজনকে।

Dev New FIlm BAGHAJATIN Official Announcement Video out on Independence Day

তিনি হলেন সোদপুরের গুরুনানক ইন্সটিটিউট অফ টেকনোলজির ইঞ্জিনিয়ারিং-এর প্রথম বর্ষের ছাত্রী সৃজা দত্ত (Sreeja Dutta)। বিনোদন জগতের সাথে তার যোগসূত্র নেই একেবারেই। আর প্রথমবারেই তিনি সুযোগ পেয়েছেন দেবের নায়িকা হওয়ার। বাঘাযতীন সিনেমায় বাঘাযতীন এর স্ত্রী ইন্দুবালা-র চরিত্রে অভিনয় করবেন সৃজা। কিন্তু এখনো তার কাছে গোটা বিষয়টা স্বপ্নের মতো।

সম্প্রতি এপ্রসঙ্গে আনন্দ বাজার পত্রিকায় নবাগতা অভিনেত্রী জানিয়েছেন ‘বন্ধুর পরামর্শে নিজের ছবি পাঠায় দেব এন্টারটেইনমেন্টের অফিসে।তারপর অডিশন,স্ক্রিন টেস্ট পেরিয়ে কি ভাবে যে সব হয়ে গেল, এখনও বিশ্বাস হয় না। প্রসঙ্গত ঐতিহাসিক এই সিনেমায় ১৯০৫ থেকে ১৯১৫ সালের সময়টাকে তুলে ধরবেন পরিচালক।

বাংলা সিনেমা,Bengali Cinema,বাঘাযতীন,Baghajatin,দেব,Dev,সৃজা দত্ত,Sreeja Dutta,নতুন নায়িকা,New Heroine

তাই শুরু থেকেই এই সিনেমায় ইন্দুবালা চরিত্রে এমন একজন নতুন মুখ চেয়েছিলেন যার মুখে সেই সময়টাকে ধরা যাবে। অন্যদিকে বাঘাযতীন-এর ক্ষেত্রেও তাই। আর এক্ষত্রে দেবের সাথে বিপ্লোবীর অন্যতম মিল হল তাদের উচ্চতা।দুজনের উচ্চতাই নাকি ৬ ফুট লম্বা। যতই হোক খালি হাতে বাঘ মেরেছিলেন বাঘাযতীন তাই তাঁর চরিত্রের অভিনেতার চেহারাটাও তেমনই মানানসই হওয়া চাই বলেই জানিয়েছেন পরিচালক।

বাংলা সিনেমা,Bengali Cinema,বাঘাযতীন,Baghajatin,দেব,Dev,সৃজা দত্ত,Sreeja Dutta,নতুন নায়িকা,New Heroine জানা গিয়েছে ইতিহাসনির্ভর এই সিনেমার তৈরির আগে বিগত দেড় বছর ধরে শুধু তথ্য জোগাড় করেছেন পরিচালক। সিনেমায় যতীন্দ্রনাথের  দিদি যিনি নিজেও বিপ্লবী ছিলেন সেই চরিত্রে থাকবেন সুদীপ্তা চক্রবর্তী। সিনেমার শুটিং স্পট হিসাবে বেছে নেওয়া হয়েছে নদী এবং জঙ্গলে ঘেরা ওড়িশার বারিপদা।

Related Articles

Back to top button