ভাইরালভিডিও

নেটপাড়ায় নতুন ট্রেন্ড, চারিদিকে শুধু ‘কাঁচা বাদাম’! ফেরিওয়ালার বাদাম বিক্রির ভিডিও ব্যাপক ভাইরাল

‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাই গো বাবু ভাজা বাদাম’ এই গানটা বর্তমানে সবারই এক আধ বার শোনা হয়ে গিয়েছে। আসলে বর্তমান ইন্টারনেট আর স্মার্টফোনের যুগে সকলেই কম বেশি সোশ্যাল মিডিয়ার (Social Media) প্রতি আসক্ত। আর নেটপাড়ায় প্রতিদিনই হাজারো ভাইরাল ভিডিও দেখতে পাওয়া যায়। এমনই একটি ভাইরাল ভিডিও (Viral Video) এখন সর্বত্র ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।

কি আছে এই ভাইরাল ভিডিওতে? আসলে ভিডিওতে দেখা যাচ্ছে এক ফেরিওয়ালাকে। যিনি ঘুরে ঘুরে বাদাম বিক্রি করেন। তবে শুধুই যে বাদাম বিক্রি করেন তা কিন্তু নয়, তার বাদাম বিক্রির টেকনিক একেবারেই আলাদা। গান গেয়ে খদ্দেরকে ডেকে আনেন তিনি। তার সেই গানে গেয়ে খদ্দের ডাকার ভিডিও নিয়েই এখন মেতে রয়েছে গোটা নেটপাড়া।

ভিডিওতে যাকে দেখা যাচ্ছে তিনি হলেন ভুবন বাদ্যকর। বীরভূমের দুবরাজপুর ব্লকের অন্তর্গত  লক্ষ্মীনারায়ণপুর পঞ্চায়েতের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা তিনি। ভুবনবাবুর পেশা বাদাম বিক্রি। কখনো সাইকেল তো কখনো নিজের পুরোনো মোটর সাইকেলেই বাদাম বিক্রি করতে বেরিয়ে পড়েন তিনি। মাঝে মধ্যে বীরভূম ছাড়িয়ে পাশের ঝাড়খণ্ডের গ্রামেও দেখা মেলে তার।

সম্প্রতি তাঁর গান গেয়ে বাদাম বিক্রির একটি ভিডিও শেয়ার করা হয়েছে সোশ্যাল মিডিয়াতে। যেটা দেখা মাত্রই পছন্দ হয়ে গিয়েছে নেটিজেনদের। আর দেখতে দেখতে সেই ভিডিওই এখন ব্যাপক ভাইরাল হয়ে পড়েছে। গানের মধ্যে ভুবনবাবু বলছেন, মোবাইল ভাঙা থেকে শুরু করে সিটি গোল্ডের চেন, চুড়ি, হাতের বালা, এমনকি মাথার চুল দিয়ে যে কেউ তার কাছ থেকে বাদাম কিনতে পারে। তবে তাঁর কাছে শুধু কাঁচা বাদাম রয়েছে।

যেমনটা জানা যাচ্ছে ভুবন বাবু এভাবেই সারাদিন ঘুরে ঘুরে বাদাম বিক্রি করেন। বিগত ১০ বছর ধরে গ্রামে গ্রামে ঘুরে এভাবেই বাদাম বিক্রি করে আসছেন তিনি। এতে সারাদিনে ২০০-২৫০ টাকা উপার্জন করে বাড়ি নিয়ে যান। বাড়িতে তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। নিজের গানের ভিডিও ভাইরাল হবার খবর পেয়ে  খুশি হয়েছেন ভুবন বাবু। তার মতে, ‘আমার গান গোটা বিশ্বের মানুষ শুনছে জেনে খুশি হলাম। আমায় সুযোগ দিলে আরও বেশ করে গান শোনাব’।

Related Articles

Back to top button