গসিপবিনোদন

জুতো পড়েই মন্দিরে প্রবেশ রনবীরের! ‘ব্রহ্মাস্ত্র’ বিতর্ক নিয়ে অবশেষে মুখ খুললেন পরিচালক অয়ন মুখার্জি

সম্প্রতি বহুপ্রতীক্ষিত বলিউড (Bollywood) ছবি ‘ব্রহ্মাস্ত্র’এর ট্রেলার মুক্তি পেয়েছে। রণবীর কাপুর-আলিয়া ভাট অভিনীত এই ছবির জন্য গত প্রায় ৪ বছর ধরে অপেক্ষা করছিলেন দর্শকরা। কিন্তু ট্রেলার প্রকাশ্যে আসার সঙ্গেই সেই দর্শকদেরই একাংশ বেজায় চটে যান ঋষি-পুত্রের ওপর (Brahmastra trailer controversy)। কারণ, রণবীর নাকি হিন্দু দেব-দেবীদের অপমান করেছেন।

অয়ন মুখোপাধ্যায়(Ayan Mukherji) পরিচালিত এই মাল্টিস্টারার ছবির ট্রেলারের এক দৃশ্যে দেখা যায়, জুতো পরে মন্দিরের ঘণ্টা বাজাচ্ছেন রণবীর। ব্যস, তাতেই বাঁধে বিপত্তি। কীভাবে কেউ এমন পবিত্র স্থানে জুতো পরে প্রবেশ করতে পারেন উঠতে শুরু করে সেই প্রশ্ন। তবে এবার ছবির পরিচালক নিজে জানালেন, রণবীর জুতো পরে মন্দিরে প্রবেশ করেননি। এর সঙ্গে আসল সত্যিটা কী তাও অয়ন জানান।

Ayan Mukherji with Ranbir Kapoor and Alia Bhatt

গত বুধবার মুক্তি পেয়েছে ‘ব্রহ্মাস্ত্র’এর ট্রেলার। সেখানে একটি দৃশ্যে দেখা যায়, ‘দশেরা মহোৎসব’ নামের একটি সুন্দর ভেন্যুর দিকে দৌড়ে যাচ্ছেন পর্দার শিবা তথা রণবীর (Ranbir Kapoor)। সেই ভেন্যুতে ঢোকার আগে অসংখ্য ঘণ্টা ঝুলছিল। রণবীর এর মধ্যে একটি ঘণ্টা বাজিয়ে সেখানে প্রবেশ করেন।

রবিবার অয়ন নিজের ইনস্টাগ্রামে ‘4K’ রেসোলিউশনে ছবির ট্রেলার মুক্তির কথা ঘোষণা করার সঙ্গেই এই বিষয়টির আসল সত্যতাটিও সকলের সামনে এনেছেন। রানী মুখার্জি-কাজলের ভাই জানিয়েছেন, ট্রেলারে প্রদর্শিত দৃশ্যে রণবীর মন্দিরে নয়, বরং একটি দুর্গা পুজো প্যান্ডেলে প্রবেশ করছেন। পাশাপাশি বাঙালি অয়ন এও স্মরণ করিয়ে দিয়েছেন, তাঁর নিজের পরিবার গত প্রায় ৭৫ বছর ধরে একই রকমের দুর্গা পুজোর আয়োজন করে আসছে এবং ছোটবেলা থেকে সেই পুজোর অংশ সে।

Ayan Mukherji Durga Puja

দীর্ঘ ক্যাপশনের শেষভাগে ‘ব্রহ্মাস্ত্র’এর পরিচালক লিখেছেন, ‘আমার অভিজ্ঞতা বলে, যেখানে দেবী থাকেন সেই অংশে যাওয়ার আগে আমরা শুধুমাত্র আমাদের জুতো খুলি, প্যান্ডেলে প্রবেশ করার সময় নয়’। সঙ্গেই লিখেছেন, এই ছবির মাধ্যমে ভারতীয় সংস্কৃতি, প্রথা, ইতিহাসের প্রতি সম্মান নিবেদন করা হয়েছে। তাই এই সিনেমার কোনও দৃশ্যের মাধ্যমে কেউ যদি কষ্ট পেয়ে থাকেন, তাই তাঁদের কাছে গিয়ে সত্যিটা জানানো তাঁর কর্তব্য।

অয়ন মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে প্রথমবার একসঙ্গে বড়পর্দায় রণবীর এবং আলিয়া জুটিকে দেখা যাবে। পাশাপাশি অমিতাভ বচ্চন, নাগার্জুন, মৌনী রায়ের মতো অভিনেতা-অভিনেত্রীরাও রয়েছেন ছবিতে। চলতি বছর ৯ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

Related Articles

Back to top button